Sourav Ganguly : টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকাঠামো খতিয়ে দেখতে ওমানে মহারাজ

সৌরভ গঙ্গোপাধ্যায়, নিজস্ব ছবি

বিসিসিআই কর্তাদের সঙ্গে ওমান সফরে প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। বৃহস্পতিবার ওমান ও সংযুক্ত আরব আমিরশাহির সফরে যান সৌরভ।

  • Share this:

    মাস্কট : বিসিসিআই কর্তাদের সঙ্গে ওমান সফরে প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। বৃহস্পতিবার ওমান ও সংযুক্ত আরব আমিরশাহির সফরে যান সৌরভ। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি খতিয়ে দেখতে এই সফর। সৌরভের সঙ্গে সফরে রয়েছেন বিসিসিআই-এর ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্লা, ও সচিব জয় শাহ।

    শুক্রবার ওমান ক্রিকেট কর্তাদের সঙ্গে বৈঠকে বসেন বিসিসিআই কর্তারা। আইসিসি-র CEO Geoff Allardice বৈঠকে ছিলেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ভারত করোনার কারণে সংযুক্ত আরব আমিরশাহি ও ওমানে টুর্নামেন্ট আয়োজন করছে। হোস্ট হিসেবে থাকছে বিসিসিআই। সহজ করে বলতে, বিশ্বকাপের সমস্ত রাইটস বোর্ডের হাতেই থাকছে।

    ১৭ অক্টোবর থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু । কোয়ালিফায়ার ম্যাচগুলো ওমানে আয়োজিত হবে । কোয়ালিফায়ার রাউন্ডের ১২ টি ম্যাচ ওমানে আয়োজন হওয়ার কথা। সুপার ১২-এর  বাকি ৩০ টি ম্যাচ শারজা, দুবাই এবং আবুধাবিতে আয়োজিত হবে। বৃহস্পতিবার স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়কে সঙ্গে নিয়ে ওমান পাড়ি দেন সৌরভ। এদিন ওমানের মূল স্টেডিয়াম পরিদর্শন করেন মহারাজ। মাঠ, উইকেট থেকে পরিকাঠামো সব খতিয়ে দেখেন। সৌরভকে দেখা যায় এদিন কালো পোশাকে। চোখে ব্ল্যাক সানগ্লাস। দিন তিনেকের সফর করে কলকাতায় ফিরবেন সৌরভ।

    ওমান ছাড়াও সংযুক্ত আরব আমিরশাহি ক্রিকেট বোর্ড কর্তাদের সঙ্গে বৈঠক করবেন সৌরভ। আইসিসিকর্তাদের সঙ্গে বৈঠক করার কথা। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকাঠামো নিয়ে আলোচনা করার পাশাপাশি আইপিএলের বাকি টুর্নামেন্ট কিভাবে সংযুক্ত আরব আমিরশাহিতে সম্পূর্ণ করা হবে তা নিয়ে আলোচনা করবেন বোর্ডকর্তারা।

    আইপিএলের বাকি থাকা ৩০ টি ম্যাচের সূচি ঘোষণা হওয়ার সম্ভাবনা রয়েছে দিনকয়েকের মধ্যেই । এদিন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপবিন্যাস করা হয় । বিশ্বকাপের আসরে একই গ্রুপে রয়েছে ভারত,পাকিস্তান ।

    সুপার ১২-র ‘বি’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান ছাড়াও নিউজিল্যান্ড ও আফগানিস্তান । বাকি দুটি জায়গা বরাদ্দ রয়েছে কোয়ালিফাইং রাউন্ড খেলে আসা দলের জন্য। অন্যদিকে গ্রুপ ‘এ’-তে রয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা । এই গ্রুপেও বাকি দুটি জায়গা কোয়ালিফাইং রাউন্ড খেলতে আসা দলের জন্য বরাদ্দ । কোয়ালিফায়ার রাউন্ডে ‘এ’ গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড নেদারল্যান্ড ও নামিবিয়া । গ্রুপ ‘বি’ তে রয়েছে বাংলাদেশ, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও আয়োজক ওমান।

    Published by:Arpita Roy Chowdhury
    First published: