Home /News /sports /
Indian cricket sponsor : ৮৬ কোটি টাকা দেনা বাকি জার্সি স্পন্সরের! রেগে লাল ভারতীয় ক্রিকেট বোর্ড

Indian cricket sponsor : ৮৬ কোটি টাকা দেনা বাকি জার্সি স্পন্সরের! রেগে লাল ভারতীয় ক্রিকেট বোর্ড

কোহলি, রোহিতদের স্পন্সর বদলে যেতে পারে শীঘ্র

কোহলি, রোহিতদের স্পন্সর বদলে যেতে পারে শীঘ্র

BCCI owes huge amount of money from title sponsor and jersey sponsor reveals report. ভারতীয় ক্রিকেট দলকে টাকা দেওয়া বন্ধ করে দিয়েছে স্পন্সর

  • Share this:

    #মুম্বই: কয়েক মাস আগেই আইপিএলের মিডিয়া সত্ব বিক্রি করে কয়েক হাজার কোটি টাকা কামিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। মাথা ঘুরিয়ে দেওয়ার মত সেই পরিমাণ। কিন্তু ইদানিং একটা নতুন সমস্যা দেখা দিয়েছে বিসিসিআই অন্দরমহলে। ভারতীয় দলের জার্সি যারা স্পনসর করে সেই সংস্থার কাছে বোর্ডের মোটা টাকা প্রাপ্য। এমনটাই অভিযোগ বোর্ডের তরফে।

    আরও পড়ুন - Neeraj Chopra : ভারতকে ফের সোনা জয়ের স্বপ্ন দেখাচ্ছেন সোনার ছেলে নীরজ চোপড়া

    পাশাপাশি পাল্টে যাবে ভারতীয় দলের মূল স্পনসরও। এই মুহূর্তে মূল স্পনসর হিসাবে যে সংস্থার সঙ্গে চুক্তি রয়েছে বোর্ডের, তারা অন্য এক সংস্থাকে দায়িত্ব দিয়ে দেবে বলে জানা গিয়েছে। ভারতীয় বোর্ডের জার্সি স্পনসর এক শিক্ষামূলক অ্যাপ সংস্থা। ২০১৯ সাল থেকে তাদের সঙ্গে চুক্তি বোর্ডের। বছরে ১০ শতাংশ করে টাকা বাড়ানোর চুক্তি হয়েছিল।

    এই বছর এপ্রিল মাসে চুক্তি সই হয়। ২০২৩ সালের বিশ্বকাপ পর্যন্ত তাদের সঙ্গে চুক্তি রয়েছে। বিসিসিআইয়ের এক সূত্র সংবাদ সংস্থা পিটিআইকে বলে, এখনও পর্যন্ত বোর্ড ওই সংস্থার কাছে ৮৬ কোটি ২১ লক্ষ টাকা পায়। যদিও এই অভিযোগ মানতে নারাজ ওই সংস্থা। তাদের তরফে পিটিআইকে বলা হয়, বোর্ডের সঙ্গে আমাদের চুক্তির সময় বাড়ানোর কথা চলছে। এখনও সই হয়নি।

    BCCI owes huge amount of money from title sponsor and jersey sponsor reveals report ভারতীয় দলের মূল স্পনসর যে সংস্থা, তারাও দায়িত্ব ছেড়ে দিতে চাইছে। অন্য এক সংস্থার হাতে দায়িত্ব তুলে দিতে চায় তারা। বোর্ডের সঙ্গে ২০১৯ সালে চার বছরের চুক্তি হয়েছিল তাদের। চার বছরে ৩২৬ কোটি ৮০ লক্ষ টাকার চুক্তি হয়েছিল। ম্যাচ প্রতি প্রায় তিন কোটি ৮০ লক্ষ টাকার সেই চুক্তি অন্য এক সংস্থার হাতে তুলে দেওয়া হতে পারে।

    বোর্ডের তরফেও সেই আবেদন মেনে নেওয়া হবে বলেই জানা গিয়েছে। যদিও ভারতীয় বোর্ডের সঙ্গে ওই সংস্থা তাদের সম্পর্ক ছিন্ন করতে চায় বলে সরকারিভাবে এখনো মত প্রকাশ করেনি। কিন্তু বিসিসিআই আর কয়েক মাস দেখে হয়ত চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে নিতে পারে।

    কারণ দেশের সবচেয়ে বড় খেলাকে স্পন্সর করতে কোম্পানির অভাব নেই। ভারতীয় দলের স্পন্সর হলে তার থেকে বড় বিজ্ঞাপন অন্য কিছু হতে পারে না।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: BCCI, Indian Cricket Team

    পরবর্তী খবর