Home /News /sports /
BCCI, Bio bubble : দেশের মাটিতেই দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে উঠে যেতে পারে বায়ো বাবল, জানুন

BCCI, Bio bubble : দেশের মাটিতেই দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে উঠে যেতে পারে বায়ো বাবল, জানুন

বায়ো বাবল নিয়ে বড় সিদ্ধান্ত বোর্ডের

বায়ো বাবল নিয়ে বড় সিদ্ধান্ত বোর্ডের

BCCI may not continue with bio bubble any more from India South Africa series. দেশের মাটিতেই দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে উঠে যেতে পারে বায়ো বাবল

  • Share this:

    #মুম্বই: এবারের আইপিএলেও দিল্লি ক্যাপিটালস শিবিরে করোনা হানার ঘটনা ঘটেছে কয়েকদিন আগে। যদিও পরিস্থিতি হাতের বাইরে যায়নি, কিন্তু সাবধানে থাকা ছাড়া উপায় নেই। গতবার করোনার কারণে আইপিএল মাঝপথে চলে গিয়েছিল দুবাই। এবার তাই দেশের মাটিতে আয়োজন করা বিরাট চ্যালেঞ্জ ছিল বোর্ডের কাছে। আসলে আইপিএল আয়োজন করে বোর্ড দেখে নিতে চেয়েছিল করোনা পরিস্থিতি সামাল তারা দিতে পারে কিনা। অ্যাসিড টেস্ট যাকে বলে।

    আরও পড়ুন - Jos Buttler credits Mushtaq Ahmed : এক পাকিস্তানি ক্রিকেটারের পরামর্শেই দুরন্ত ছন্দে বাটলার! জানেন কে?

    দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকেই সম্ভবত ভারতে অনুষ্ঠিত হওয়া কোনও ক্রিকেট সিরিজে আর থাকছে না জৈবদুর্গ। সোমবার সংবাদ সংস্থা পিটিআই বোর্ডের এক সূত্রকে উদ্ধৃত করে এই খবর জানিয়েছে। ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্য ঠিক রাখতেই এই সিদ্ধান্ত নেওয়া হতে চলেছে বলে খবর। অতিমারি শুরু হওয়ার পর থেকেই জৈবদুর্গ যে কোনও খেলাতেই স্বাভাবিক ব্যাপার হয়ে গিয়েছে। আইপিএলেও জৈবদুর্গ রয়েছে।

    তবে বিভিন্ন সময়ে খেলোয়াড়রা জৈবদুর্গে থাকা নিয়ে অনীহা প্রকাশ করেছেন। তাঁদের দাবি, মানসিক স্বাস্থ্য ঠিক রাখা সমস্যা হয়ে যাচ্ছে। ক্রিকেটারদের কথা ভেবেই জৈবদুর্গে বদল আসতে চলেছে বলে জানা গিয়েছে। থেকে ১৯ জুন দিল্লি, কটক, বিশাখাপত্তনম, রাজকোট এবং বেঙ্গালুরুতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত।

    সেই সিরিজ প্রসঙ্গে বোর্ডের এক সূত্র বলেছেন, সব এখনকার মতো ঠিকঠাক এবং নিয়ন্ত্রণে থাকলে দক্ষিণ আফ্রিকা সিরিজে জৈবদুর্গ এবং কড়া নিভৃতবাস দেখা যাবে না। এর পর ওরা আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডে যাচ্ছে। সেখানেও জৈবদুর্গ থাকছে না। তাই সমস্যা নেই। সূত্রের মতে, জৈবদুর্গ যে দীর্ঘদিন চালানো সম্ভব নয় এটা বোর্ড বুঝে গিয়েছে।

    তাই ধীরে ধীরে তা উঠিয়ে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। তিনি বলেছেন, কিছু কিছু ক্রিকেটার মাঝে মাঝে বিরতি পেয়েছে। তিনি বৃহত্তর অর্থে যদি দেখেন, তা হলে জৈবদুর্গে থেকে একের পর এক সিরিজ এবং আইপিএল খেলে ছেলেরা ক্লান্ত হয়ে পড়েছে।

    দক্ষিণ আফ্রিকা সিরিজের পর ইংল্যান্ড এবং আয়ারল্যান্ডে যাবে ভারতীয় দল। সেখানেও হার্ড কোয়ারেন্টাইন থাকবে না বলেই খবর। পরিস্থিতি যত দ্রুত সম্ভব স্বাভাবিক করার চেষ্টায় বিসিসিআই।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: BCCI, Bio Bubble, IND vs SA

    পরবর্তী খবর