Home /News /sports /
Babar Azam vs Virat : বিরাটের থেকে এখন অনেক এগিয়ে বাবর! পাক তারকার প্রশংসায় ভন থেকে সানি

Babar Azam vs Virat : বিরাটের থেকে এখন অনেক এগিয়ে বাবর! পাক তারকার প্রশংসায় ভন থেকে সানি

বিরাট নন, এই মুহূর্তে পৃথিবীর সেরা ব্যাটসম্যান বাবর, মত ভনের

বিরাট নন, এই মুহূর্তে পৃথিবীর সেরা ব্যাটসম্যান বাবর, মত ভনের

Babar Azam is way ahead of Virat Kohli in last 2 years says Michael Vaughan. বিরাটের থেকে এখন অনেক এগিয়ে বাবর! পাক তারকার প্রশংসায় ভন থেকে সানি

  • Share this:

    #লাহোর: ব্যাটসম্যান হিসেবে শেষ দুটো বছর বিরাট কোহলি নিজের চেনা ছন্দে নেই। শতরান নেই। সেভাবে মনে রাখার মতো ইনিংস খেলতে পারেননি। টি টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে লড়াকু অর্ধশতরান ছাড়া বিরাটের মনে রাখার মতো ইনিংস নেই। একদিকে যখন ভারতের ব্যাটিং মহাতারকার গ্রাফ নিচের দিকে নেমেছে, তখন অন্যদিকে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের ব্যাটিং পারফরম্যান্স ক্রমশ উন্নত হয়েছে।

    আরও পড়ুন - Argentina Qatar World Cup: মেসির শেষ বিশ্বকাপ স্মরণীয় করে রাখতে মাঠে জীবন দিতে রাজি আর্জেন্টিনার ফুটবলাররা

    টি টোয়েন্টি বিশ্বকাপে দুরন্ত খেলেছিলেন বাবর। তারপর টেস্ট হোক বা লিমিটেড ওভার ক্রিকেট - বাবর প্রচুর সাফল্য পেয়েছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিজেদের ঘরের মাঠে একদিনের সিরিজ জিতেছে পাকিস্তান। সেই ২০০২ সালের পর এই প্রথমবার। প্রথম ম্যাচে হেরে গেলেও শেষ দুটি ম্যাচে দুর্দান্ত খেলেছে পাকিস্তান। জোড়া শতরান করেছেন বাবর।

    ইংল্যান্ডের প্রাক্তন তারকা মাইকেল ভন এবং নাসির হোসেন এককথায় স্বীকার করে নিয়েছেন, এই মুহূর্তে বিরাট কোহলির থেকে অনেক এগিয়ে বাবর আজম। ভন মনে করেন বাবর আজম গত দু'বছর যে ছন্দে রয়েছেন, বিরাট কোহলি তাঁর ধারেপাশে নেই। পৃথিবীর সেরা বোলারদের বিরুদ্ধে বাবরকে দেখে মনেই হচ্ছে না আউট হতে পারেন। এতটাই তার নিখুঁত টেকনিক।

    অন্যদিকে বিরাট কোহলির ধারাবাহিকতার অভাব প্রচন্ড। তাই ভারতীয় মিডিয়া বিরাট কোহলিকে নিয়ে যতই নাচানাচি করুক, আসল সত্যিটা হল পাকিস্তানের বাবর শেষ দুটো বছর কোহলির থেকে অনেক এগিয়ে। তিনটে ফরম্যাটেই বিরাট কোহলিকে পিছিয়ে দিয়েছেন বাবর আজম।

    ফাস্ট বোলার থেকে শুরু করে স্পিনার - দুটোর বিরুদ্ধেই অসাধারণ পায়ের কাজ পাকিস্তান অধিনায়কের। সুনীল গাভাসকার পর্যন্ত জানিয়েছেন বাবর আজম কিংবদন্তি হওয়ার পথে। পাকিস্তান তারকার ব্যাটিং টেকনিক এবং সাহস দেখে মুগ্ধ গাভাসকার। টেকনিক্যালি জাহির আব্বাসের পর পাকিস্তানের সেরা ব্যাটসম্যান বাবর মনে করেন সানি।

    তবে পাশাপাশি বিরাট কোহলি অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলা টি টোয়েন্টি বিশ্বকাপের আগে সেরা ছন্দে আসবেন মনে করেন গাভাসকার। অধিনায়ক রোহিত শর্মা অত্যন্ত বুদ্ধিমান এবং ঠাণ্ডা মাথার লোক। বিরাটের সেরাটা বের করে নিতে পারবেন হিটম্যান মনে করেন গাভাসকার।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Babar Azam, Michael Vaughan

    পরবর্তী খবর