Home /News /sports /
Nadal vs Medvedev : অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে নাদালের রেকর্ড থামানোর লক্ষ্যে রাশিয়ার মেদভেদেভ

Nadal vs Medvedev : অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে নাদালের রেকর্ড থামানোর লক্ষ্যে রাশিয়ার মেদভেদেভ

মেদভেদেব কি পারবেন নাদালের রেকর্ড আটকাতে?

মেদভেদেব কি পারবেন নাদালের রেকর্ড আটকাতে?

Australian Open 2022 Daniil Medvedev sets final clash with Rafael Nadal. রবিবার অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে নাদালের সামনে মেদভেদেব

  • Share this:

    #মেলবোর্ন: তার প্রধান দুই প্রতিদ্বন্দ্বী রজার ফেডেরার এবং নোভাক জোকোভিচ নেই এবারের অস্ট্রেলিয়ান ওপেনে। তাই চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারে অন্যতম ফেভারিট রাফায়েল নাদাল। ঝড়ের গতিতে এগিয়ে চলেছেন স্প্যানিশ তারকা। ৩৫ বছরের রাফায়াল নাদালের সামনে স্রেফ উড়ে গেলেন ২৫ বছরের মাত্তেয়ো বেরেত্তিনি। সেমিফাইনালে স্প্যানিশ তারকা জিতলেন ৬-৩, ৬-২, ৩-৬, ৬-৩ সেটে। অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে ২০ বারের গ্র্যান্ড স্ল্যামজয়ী নাদাল।

    আরও পড়ুন - Karthik on Ravindra Jadeja : জাদেজা দলে ফিরলেই ভারসাম্য ফিরে পাবে ভারত, বলছেন দীনেশ কার্তিক

    লম্বা র‍্যালি আর তার পর বেরেত্তিনির শট এসে থমকে গেল নেটে। নাদালের মুখে চওড়া হাসি। কয়েক মুহূর্ত স্থির হয়ে দাঁড়িয়ে রইলেন দর্শকের দিকে তাকিয়ে। তার পর হাওয়ায় ঘুষি মারতে শুরু করলেন। তিনি যে পেরেছেন। ৩৫ বছর বয়সে ২৫-এর এক তরুণকে হেলায় হারিয়ে দিয়েছেন অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে। যে গতিতে তিনি এগচ্ছেন তাতে ফাইনালে ২১ নম্বর গ্র্যান্ড স্ল্যাম যে সহজে হাতছাড়া হতে দেবেন না তা বলাই যায়।

    শুক্রবার প্রথম সেট জিততে সময় নিয়েছিলেন মাত্র ৪৩ মিনিট। আরও কম সময় নিয়েছিলেন দ্বিতীয় সেট জিততে। তৃতীয় সেটে হারলেও শেষ সেটে প্রায় দাঁড়াতে দেননি বেরেত্তিনিকে। এবার অপেক্ষা ফাইনালের। শুক্রবার রাতে অন্য সেমিফাইনালে খেলতে নেমেছিলেন স্টিফানোস সিৎসিপাস এবং দানিল মেদভেদেভ। আড়াই ঘন্টার লড়াইয়ে জিতলেন মেদভেদেভ।

    গ্রিক সিৎসিপাসকে হারিয়ে দিলেন ৭-৬(৫), ৪-৬, ৬-৪, ৬-১ ব্যবধানে। প্রথম থেকেই দুর্দান্ত সার্ভিস, ফরহ্যান্ড এবং নেট প্লে দেখা গেল রুশ টেনিস তারকার খেলায়। একটা সময় আম্পায়ারকে কড়া ভাষায় প্রতিবাদ করতে দেখা যায় তাকে। আসলে তিনি সার্ভিস করার সময় সিৎসিপাসের কোচিং স্টাফদের থেকে কিছু বিতর্কিত মন্তব্য উড়ে আসছিল। কিন্তু দ্রুত নিজের আবেগ সামলে নেন। এক বছর আগেও অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠে নোভাক জোকোভিচের বিরুদ্ধে হেরে গিয়েছিলেন মেদভেদেভ।

    চতুর্থ সেটে এদিন সিৎসিপাসকে দুবার ব্রেক করেন রাশিয়ান টেনিস তারকা। বেশ কিছু লম্বা রালি চলে। বুদ্ধি করে কিছু ড্রপ শট খেলতে দেখা যায় মেদভেদেভকে। বিশ্বের দুই নম্বর মেদভেদেভকে এত সহজে জিততে দেবেন গ্রিসের সিৎসিপাস বোঝা যায়নি। শেষদিকে যেন তিনি হাল ছেড়ে দিয়েছিলেন।

    ম্যাচ শেষে মেদভেদেভ জানালেন মাঝে একটা দিন বিশ্রাম নিয়ে রবিবার নিজের সেরা টেনিস তুলে ধরতে চান নাদালের বিরুদ্ধে। পারবেন কি স্প্যানিশ তারকার রেকর্ড ২১ তম গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন হওয়া আটকাতে? রুশ তারকা বলছেন ইউএস ওপেন চ্যাম্পিয়ন হতে পেরে তিনি এখন অনেক আত্মবিশ্বাসী। রবিবার আধুনিক যুগের অন্যতম সেরার বিরুদ্ধে কোর্টে নামবেন। এটাই তার মোটিভেশন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Australian Open, Rafael Nadal

    পরবর্তী খবর