Home /News /sports /
IndW vs AusW: সোনা ছিনিয়ে নিল অস্ট্রেলিয়া, ভারতের মেয়েদের হাতে থাকল 'সান্ত্বনার' রুপো

IndW vs AusW: সোনা ছিনিয়ে নিল অস্ট্রেলিয়া, ভারতের মেয়েদের হাতে থাকল 'সান্ত্বনার' রুপো

IndW vs AusW: জেতা ম্যাচ হেরে এল ভারতের মহিলা ক্রিকেট দল। রুপোতেই সন্তুষ্ট থাকতে হবে হরমনপ্রিতদের।

  • Share this:

    #বার্মিংহাম: হয়তো একেই বলে জেতা ম্যাচ হেরে আসা। না হলে এমনভাবে তীরে এসে কেউ নিজের তরী ডোবায়! অস্ট্রেলিয়াকে হারিয়ে প্রথমবারই কমনওয়েলথ গেমসে সোনা জয়ের সুযোগ চলে এসেছিল হরমনপ্রিত কউরদের হাতে। কিন্তু সেই সুযোগ ভারতের মহিলা ক্রিকেট দল হেলায় হারাল।

    অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এমনিতে ভারতের মেয়েদের রেকর্ড ভাল নয়। তবে চলতি কমনওয়েলথ গেমসে তিন ম্যাচের মধ্যে ২টিতে জিতে ভারতীয় মহিলা দল এ-গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে উঠেছিল। তার পর সেমিতে ইংল্যান্ডের মতো শক্তিশালী দলকে হারায় ভারত। এমন দলের কাছ সমর্থকদের প্রত্যাশা ছিল বেশি।

    আরও পড়ুন- Nikhat Zareen : ভারতের সোনার মেয়ে নিখাত জারিন! বক্সিংয়ে ফের সোনা জয় ভারতের

    বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমস থেকে পদক নিশ্চিত করেছিল ভারতীয় মহিলা দল। তবে সবাই আশা করেছিল, অজিদের হারিয়ে নতুন ইতিহাস লিখবেন স্মৃতি মন্ধনারা। সেটা হল না। অস্ট্রেলিয়া সোনা ছিনিয়ে নিল। ভারতীয় ক্রিকেটারদের হাতে থাকল স্বান্তনার রুপো।

    মাত্র ৯ রানে হেরে সোনা হাতছাড়া করল ভারতের মেয়েরা। অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে করেছিল ১৬১ রান। এমনিতে আহামরি কোনও টার্গেট নয় এই রান। তবে ফাইনাল ম্যাচের নিরিখে এটাই অনেক বড় স্কোর হয়ে দেখা দিল। তবে ভারতীয় দল প্রায় জিতেই ফেলেছিল ম্যাচ। শেষে স্নায়ুর চাপ রাখতে পারলেন না অনেকে।

    ভারতের দুই ওপেনার শেফালি বর্মা ও স্মৃতি মন্ধনা গুরুত্বপূর্ণ ম্যাচে রান পেলেন না। শেফালি ১১ ও স্মৃতি ৬ রানে আউট হতেই চাপ বাড়ে। জেমিমা রডরিগেজ ৩৩ রান করে লড়াই করছিলেন। তবে ক্যাপ্টেনের মতো ইনিংস খেললেন হরমনপ্রিত কউর। তাঁর একার লড়াইতেই ভারতের সোনার আশা বেঁচে ছিল।

    আরও পড়ুন- Moen Ali Comment On ODI: 'আর ২-৩ বছর পর ওয়ানডে ক্রিকেট কেউ দেখবে না', বড় ভবিষ্যদ্বাণী বিশ্বকাপজয়ী ক্রিকেটারে

    হরমনপ্রিত করলেন ৬৫ রান। তবে তাঁর লড়াই মারা গেল। ১৫২ রানে গুটিয়ে গেল ভারতীয় দল। সোনা জয়ের এত কাছে পৌঁছেও রুপোতেই সন্তুষ্ট থাকতে হল ভারতের মেয়েদের। এত কাছে এসে সোনা হাতছাড়ার এই আক্ষেপ হয়তো অনেকদিন থাকবে স্মৃতি, হরমন, জেমিমাদের মনে!

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Commonwealth Games 2022, CWG 2022

    পরবর্তী খবর