Home /News /sports /
IND vs AUS : কমনওয়েলথ মেয়েদের ক্রিকেটে দুর্দান্ত লড়েও অস্ট্রেলিয়ার কাছে হার ভারতের

IND vs AUS : কমনওয়েলথ মেয়েদের ক্রিকেটে দুর্দান্ত লড়েও অস্ট্রেলিয়ার কাছে হার ভারতের

কমনওয়েলথ মেয়েদের ক্রিকেটে দুর্দান্ত লড়েও অস্ট্রেলিয়ার কাছে হার ভারতের

কমনওয়েলথ মেয়েদের ক্রিকেটে দুর্দান্ত লড়েও অস্ট্রেলিয়ার কাছে হার ভারতের

Australia beat India as Ashleigh Gardner brilliant innings led victory at Commonwealth games. কাজে লাগলো না ভারতের মেয়েদের লড়াই, অস্ট্রেলিয়া দেখাল কেন তারা চ্যাম্পিয়ন

  • Share this:

    ভারত - ১৫৪/৮

    অস্ট্রেলিয়া - ১৫৭/৭ অস্ট্রেলিয়া  জয়ী ৩ উইকেটে

    #বার্মিংহাম: মেয়েদের কমনওয়েলথ ক্রিকেট শুরু হওয়ার আগে ভারতের নতুন অধিনায়ক হরমনপ্রীত কউর জানিয়েছিলেন অতীত মনে রাখতে চান না। লড়াকু মানসিকতা এবং প্রতিপক্ষকে চোখে চোখ রেখে লড়াই করার অঙ্গীকার নিয়েছে মেয়েরা। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন হরমনপ্রীত। স্মৃতি মান্ধনা ২৪ করে আউট হয়ে গেলেন। শেফালি ভার্মা মারকুটে ইনিংস খেলছিলেন। ভাটিয়া ৮ করে ফিরে গেলেও অধিনায়ক হরমনপ্রীত শেফালির সঙ্গে জুটি বেঁধে ভারতের ইনিংস এগিয়ে নিয়ে যেতে থাকেন।

    ৪৮ করে ফিরে যান শেফালি। হরমনপ্রীত ৩৪ বলে ৫২ করেন। শেষ পর্যন্ত ভারত ১৫৪ করেন। ব্যাট করতে নেমে শুরু থেকেই ব্যাকফুটে চলে যায় অস্ট্রেলিয়া। হিলি, মুনি, মেগ ল্যানিং কেউ দাঁড়াতে পারেননি। ভারতের মিডিয়াম পেসার রেনুকা সিং ঠাকুর একাই ভেঙে দিলেন অস্ট্রেলিয়ার টপ অর্ডার। ১৮ রানে ৪ উইকেট তুলে নিলেন তিনি।

    কিন্তু এরপর একটা সময় হারিস এবং গার্ডেনার পাল্টা মার শুরু করেন। শেষ পর্যন্ত হারিস ৩৭ করে ফিরে যান মেঘনার বলে। দুর্দান্ত ক্যাচ ধরেন হরমন। জনাসনকে আউট করেন দীপ্তি শর্মা। কিন্তু ভারতের স্পিনারা এদিন নিজেদের নামের প্রতি সেভাবে সুবিচার করতে পারেননি। বিশেষ করে রাজেশ্বরী এবং পূজা যাদব অনেক রান দিলেন। গার্ডেনার যতক্ষণ ছিলেন অস্ট্রেলিয়ার আশা ছিল।

    যেটা ভয় ছিল সেটাই হল সেটাই হল। গার্ডেনরকে আটকাতে পারল না ভারত। অভিজ্ঞতার পরিচয় দিলেন তিনি। কিন্তু ভারতের প্ল্যান বি বলে কিছু ছিল না। এটা নিয়ে আবার ভাবতে হবে টিম ম্যানেজমেন্টকে।শেষ পর্যন্ত এক ওভার বাকি থাকতে তিন উইকেটে ম্যাচটা জিতে নিল অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া দেখিয়ে দিল কেন তারা বিশ্ব চ্যাম্পিয়ন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Commonwealth Games 2022, IND vs AUS

    পরবর্তী খবর