Home /News /sports /
ATK Mohun Bagan : ৮ মাসের জন্য বাইরে তিরি! বসুন্ধরা এবং মজিয়ার বিরুদ্ধে চিন্তায় মোহনবাগান

ATK Mohun Bagan : ৮ মাসের জন্য বাইরে তিরি! বসুন্ধরা এবং মজিয়ার বিরুদ্ধে চিন্তায় মোহনবাগান

দীর্ঘ ৮ মাস মাঠের বাইরে থাকতে হবে মোহনবাগানের ডিফেন্ডার তিরিকে

দীর্ঘ ৮ মাস মাঠের বাইরে থাকতে হবে মোহনবাগানের ডিফেন্ডার তিরিকে

ATK Mohun Bagan defender Tiri out for 8 months in a major blow due to injury. ৮ মাসের জন্য বাইরে তিরি! বিরাট ধাক্কা মোহনবাগানে

  • Share this:

    #কলকাতা: আই লিগের দল বলে গোকুলাম কেরালাকে হয়তো বিশেষ পাত্তা দেয়নি এটিকে মোহনবাগান। কিন্তু ম্যাচের পর কেরলের আই লিগ জয়ী দল বুঝিয়ে দিয়ে গিয়েছে তাদের হালকা করে নেওয়ার কতটা মূল্য চোকাতে হয়েছে এটিকে মোহনবাগানকে। নিজেদের ঘরের মাঠে এএফসি কাপের ম্যাচ হারতে হয়েছে এটিকে মোহনবাগান দলকে। এখানেই তাদের যন্ত্রণা শেষ হল না।

    আরও পড়ুন - Kapil Dev : বিদেশের তুলনায় খেলাধুলায় কেন এত পিছিয়ে ভারত? শুনুন কপিলের ব্যাখ্যা

    তার পাশাপাশি আরও খারাপ খবর এসে পৌঁছল তাদের ভক্তদের জন্য। ম্যাচ চলাকালীন প্রথমার্ধে চোট পেয়ে বেরিয়ে গিয়েছিলেন তাদের বিদেশি ফুটবলার তিরি। মনে করা হয়েছিল তিনি হয়ত 'এসিএল' চোটগ্রস্ত হয়েছেন। হয়ত ১ মাস লাগবে তার সেরে উঠতে। কিন্তু শেষ পাওয়া খবর অনুযায়ী চার চোট আরও বেশি গুরুতর। ফলে ৮-৯ মাস অন্ততপক্ষে তাকে থাকতে হবে মাঠের বাইরে।

    প্রসঙ্গত এএফসি কাপের ম্যাচে সল্টলেক স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল এটিকে মোহনবাগান দল এবং সদ্য আই লিগ জয়ী গোকুলাম কেরালা দল। ম্যাচের প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হলেও দ্বিতীয়ার্ধে কার্যত গোলের বন্যা বয়ে যায় যুবভারতীতে। সেই ম্যাচেই ৪-২ ফলে মোহনবাগান দলকে হারায় এমিল‌ বেনীরা।

    ম্যাচ চলাকালীন ৩৯ মিনিটে চোট পান তিরি। সঙ্গে সঙ্গে তাকে মাঠের বাইরে আনা হয়। তার পরিবর্তে নামানো হয় আশুতোষ মেহেতাকে। চোট যে গুরুতর তা আগেই বোঝা গিয়েছিল। তবে স্ক্যানের ফলাফল আসার পরে বোঝা গিয়েছে কতটা খারাপ অবস্থায় রয়েছে তিরির চোট। ডাক্তারদের মতে অন্ততপক্ষে ৮-৯ মাস অর্থাৎ প্রায় এক বছরের কাছাকাছি সময়ে মাঠের বাইরে থাকতে হবে তিরিকে।

    তারপর তিনি ধীরে ধীরে অনুশীলন শুরু করতে পারবেন। ফলে বলা যায় একপ্রকার তিরির এই মরশুম কার্যত শেষ হয়ে গেল। এর ফলে আগামী মরশুমে এটিকে মোহনবাগানের হয়ে আদৌ তিরি খেলবেন কিনা সেই বিষয়টিও অনিশ্চিত। অনেকের মতে এর ফলে এএফসি কাপে শুভাশিস, প্রীতম কোটাল, প্রবীরদের সামনের পথ চলা আরও কঠিন হতে চলেছে তা নিঃসন্দেহে বলা যায়।

    ম্যাচের পর এটিকে মোহনবাগান কোচ হুয়ান জানিয়েছেন, তিরির চোট পাওয়া তাদের প্ল্যান চেঞ্জ করতে বাধ্য করে। কিন্তু শুধু এই কারণেই হার, মানতে নারাজ তিনি। রয় কৃষ্ণ থেকে ডেভিড উইলিয়ামস, জনি থেকে প্রীতম কোটাল, শুভাশিসদের পারফরম্যান্স সেভাবে উন্নত ছিল না মেনে নিয়েছেন তিনি।

    এরপর বাংলাদেশের বসুন্ধরা কিংস এবং মালদ্বীপের মজিয়ার বিরুদ্ধে খেলতে হবে এটিকে মোহনবাগানকে। তিরীর না থাকাটা এই দুটো ম্যাচেও প্রভাব ফেলবে বলা যায়। তবে সন্দেশ ঝিংহনকে ওই দুটো ম্যাচে নামাতে পারে এটিকে মোহনবাগান। নামানো হতে পারে ফরাসি ফুটবলার হুগো বুমুকেও।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: AFC Cup, ATK Mohubagan

    পরবর্তী খবর