Home /News /sports /
ATKMB vs Dhaka Abahani : মোহনবাগানের জন্য পদ্মার ইলিশ নিয়ে কলকাতায় ঢাকা আবাহনীর ফুটবলার জীবন

ATKMB vs Dhaka Abahani : মোহনবাগানের জন্য পদ্মার ইলিশ নিয়ে কলকাতায় ঢাকা আবাহনীর ফুটবলার জীবন

প্রীতম কোটালের জন্য বাংলাদেশি ইলিশ আনলেন জীবন

প্রীতম কোটালের জন্য বাংলাদেশি ইলিশ আনলেন জীবন

ATK Mohun Bagan coach Juan Ferrando ready for Dhaka Abahani challenge. মোহনবাগানের প্রীতম কোটালের জন্য বাংলাদেশি ইলিশ আনলেন জীবন

  • Share this:

    #কলকাতা: থার্মোকলের বাক্সে রুপোর শস্য। চকচকে তাজা ইলিশ। খাস পদ্মার। বন্ধুর জন্য তা নিয়ে কলকাতায় পা রাখলেন নাবিব নেওয়াজ জীবন। শনিবার দুপুরে বাইপাসের ধারে এক পাঁচতারা হোটেলে সেই উপহার তুলে দিলেন প্রীতম কোটালের হাতে। মঙ্গলবার এএফসি কাপের প্লে-অফ ম্যাচে এই দু’জনই নেতৃত্ব দেবেন যথাক্রমে আবাহনী ও এটিকে মোহনবাগানকে। বলাই বাহুল্য, ওপার বাংলার বন্ধুর থেকে ইলিশ পেয়ে আপ্লুত প্রীতম।

    আরও পড়ুন - GT vs CSK: আজ জাদেজার চেন্নাইকে ধ্বংস করার চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন হার্দিক পান্ডিয়া

    আন্তর্জাতিক ম্যাচে প্রতিদ্বন্দ্বী হলেও প্রীতমের কাছে সারা জীবন ঋণী থাকবেন আবাহনীর ক্যাপ্টেন। শনিবার হোটেলের লবিতে দাঁড়িয়ে জীবন নিজের হাঁটু দেখিয়ে বলছিলেন, ‘প্রীতমদা না থাকলে ফুটবল জীবনই শেষ হয়ে যেত। আমার জীবনে ওর অবদান ভোলার নয়। উল্লেখ্য, একটা সময় চোটে ফুটবল জীবনই শেষ হওয়ার উপক্রম হয়েছিল জীবনের।

    তখন কোনও এক শুভানুধ্যায়ীর থেকে প্রীতম কোটালের নম্বর জোগাড় করেন তিনি। সবুজ-মেরুন অধিনায়ক তাঁকে সবরকম সহযোগিতার আশ্বাস দেন। বাংলাদেশের জাতীয় দলের স্ট্রাইকারের হাঁটুর অস্ত্রোপচারের ব্যবস্থা কলকাতায় করে দেন প্রীতম। কিন্তু তখন ভারতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বাংলাদেশে বিমান চলাচল বন্ধ হয়ে যায়। বাধ্য হয়ে জীবনকে থাকতে হয় সদর স্ট্রিটের একটি হোটেলে।

    এই পর্বেও বন্ধুত্বের হাত বাড়িয়ে দেন প্রীতম। নিজের গাড়িতে প্রতিবেশী দেশের ফুটবলারকে পেট্রোপোল সীমান্তে পৌঁছে দেন এপার বাংলার তারকা উইং-ব্যাকটি। আবাহনী অধিনায়ক বলছিলেন, এবার ঠিক করেছিলাম, কলকাতায় যাওয়ার সময় বিশেষ উপহার নিয়ে যাব। সামান্য হলেও প্রীতমদাকে কিছু দিতে পেরে ভাল লাগছে।

    এএফসি কাপের প্লে-অফে এটিকে মোহনবাগানকে গুরুত্ব দিচ্ছেন আবাহনী অধিনায়ক। কলকাতায় আসার আগে গোটা দল এটিকে মোহন বাগান ও ব্লু স্টারের মধ্যে ম্যাচটির ক্লিপিংস দেখেছে। রবিবার প্র্যাকটিস করবে আবাহনী। তার আগের দিন হোটেলেই জিম ও সুইমিং পুলে সময় কাটান সোহেল-জীবন রানারা।

    এএফসি কাপের প্লে-অফে এটিকে মোহন বাগানকে গুরুত্ব দিচ্ছেন আবাহনী অধিনায়ক। কলকাতায় আসার আগে গোটা দল এটিকে মোহন বাগান ও ব্লু স্টারের মধ্যে ম্যাচটির ক্লিপিংস দেখেছে। রবিবার প্র্যাকটিস করবে আবাহনী। তার আগের দিন হোটেলেই জিম ও সুইমিং পুলে সময় কাটান সোহেল-জীবন রানারা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: AFC Cup, ATK Mohubagan

    পরবর্তী খবর