Home /News /sports /
ATKMB Juan Ferrando : করোনাকে ভয় পেয়ে আইএসএল বন্ধের কারণ দেখেন না মোহনবাগান কোচ হুয়ান

ATKMB Juan Ferrando : করোনাকে ভয় পেয়ে আইএসএল বন্ধের কারণ দেখেন না মোহনবাগান কোচ হুয়ান

সারা বিশ্বেই চলছে ফুটবল লিগ, চলুক আইএসএলও, চান হুয়ান

সারা বিশ্বেই চলছে ফুটবল লিগ, চলুক আইএসএলও, চান হুয়ান

ATK Mohun Bagan coach Juan Ferrando not in favour of ISL suspension. সারা বিশ্বেই চলছে ফুটবল লিগ, চলুক আইএসএলও, চান এটিকে মোহনবাগান কোচ হুয়ান

  • Share this:

    #গোয়া: আইএসএলে জৈব সুরক্ষা বলয় ভেদ করে করোনা প্রবেশ করায় অবাক হয়েছিলেন সকলে। প্রথম আক্রান্ত হওয়া দল ছিল এটিকে মোহনবাগান। হু হু করে ভাইরাস ছড়িয়ে পড়ে সবুজ মেরুন শিবিরে। রয় কৃষ্ণ, সন্দেশ সহ বেশ কিছু সিনিয়র ফুটবলার কোভিড আক্রান্ত হয়ে পড়েন। নিয়ম মেনে আইসোলেশনে থেকে এবং তারপর মেডিকেল দলের বদান্যতায় ধীরে ধীরে সুস্থ হয়ে উঠতে থাকেন ফুটবলাররা। প্রায় ১১ দিন পর অনুশীলন করার অনুমতি পায় এটিকে মোহনবাগান।

    আরও পড়ুন - IPL 2022 in Maharashtra : ২৭ মার্চ থেকে মহারাষ্ট্রেই আইপিএল করতে ইচ্ছুক বিসিসিআই

    প্রথমে ওড়িশা এবং তারপর কেরালা ব্লাস্টার্স ম্যাচ বাতিল হয়। এটিকে মোহনবাগান প্রস্তুত থাকলেও কেরালা ব্লাস্টার্স শিবিরে বেশ কিছু পজিটিভ কেস থাকায় ম্যাচ হয়নি। রবিবার রাতে ওড়িশার বিরুদ্ধে ম্যাচ হওয়ার কথা এটিকে মোহনবাগানের। সবকিছু ঠিকঠাক থাকলে নির্দিষ্ট সময়ে ওই ম্যাচ হওয়ার কথা। সম্প্রতি ফুটবলপ্রেমীদের উদ্দেশ্যে একটি ভিডিও বার্তা দিয়েছেন এটিকে মোহনবাগান ম্যানেজার হুয়ান ফেরান্ডো।

    আরও পড়ুন - Adam Gilchrist On IND vs Pak : মেলবোর্নে পাকিস্তানের বিরুদ্ধে প্রতিশোধ নিতে মরিয়া থাকবে ভারত, বলছেন গিলক্রিস্ট

    সেখানে তিনি জানিয়েছেন সারা বিশ্বে মানুষের কাছেই কঠিন সময় চলছে। কিন্তু স্পেন, জার্মানি, ইংল্যান্ড, ইতালি নিজেদের স্বাভাবিক জীবন-যাপন করছে। ফুটবল লিগ চালু আছে। দর্শক সংখ্যা কমিয়ে বা মাঠে লোক ঢুকতে না দিয়ে খেলা চলছে। হুয়ান মনে করেন ভাইরাসের সঙ্গে লড়াই করতে হবে এই সত্য মেনে নিয়েছে বিশ্ব। ফলে পশ্চিম দেশগুলো বন্ধ করার রাস্তায় হাঁটছে না।

    অবশ্যই সাবধানতা অবলম্বন করতে হবে। কিন্তু ভয়ে গুটিয়ে গেলে হবে না। তিনি মনে করেন আইএসএলে যথেষ্ট নিয়ম মেনে এবং সাবধানতা বজায় রেখে টুর্নামেন্ট আয়োজন করা হয়েছে। ভাইরাস ছড়িয়ে পড়লেও, গত এক সপ্তাহের তুলনায় এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে। তাই খেলা চালিয়ে যাওয়া উচিত। ফুটবলাররাও সেটাই চান।

    এমন সময় ফুটবলারদের মানসিক অবস্থার ওপর চাপ পড়া স্বাভাবিক। কিন্তু নজর রাখতে হচ্ছে ফিটনেস সমস্যা যাতে না হয়। শুভাশীষ বসু, প্রীতম, প্রবীর, লিস্টনদের পাশাপাশি কৃষ্ণ, ডেভিড উইলিয়ামস, জনি, ম্যাক হিউরা অনুশীলনে নিজেদের উজার করে দিচ্ছেন। দীর্ঘদিন ম্যাচের মধ্যে নেই। চাই ফিটনেস সমস্যা যাতে না হয়, সেদিকটা খেয়াল রাখতে হচ্ছে।

    রবিবার যদি শেষ পর্যন্ত ম্যাচ হয় তাহলে কার্ড সমস্যায় খেলতে পারবেন না হুগো বুমু। ওড়িশা নিজেদের শেষ ম্যাচে নর্থইস্টকে হারিয়ে আত্মবিশ্বাসী রয়েছে। হুগো না থাকলেও হুয়ান ফেরান্ডো আশাবাদী জয়ের ব্যাপারে। মাঝের কদিন সময় পেয়ে গিয়ে ফুটবলাররা সতেজ থাকবেন আশাবাদী তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ATK Mohubagan, ISL 2021-22

    পরবর্তী খবর