Home /News /sports /
Chile vs Argentina qualifier: অধিনায়ক মেসি এবং কোচ ছাড়াই চিলিকে হারিয়ে স্বস্তির জয় আর্জেন্টিনার

Chile vs Argentina qualifier: অধিনায়ক মেসি এবং কোচ ছাড়াই চিলিকে হারিয়ে স্বস্তির জয় আর্জেন্টিনার

মেসিকে ছাড়াই চিলি বধ আর্জেন্টিনার

মেসিকে ছাড়াই চিলি বধ আর্জেন্টিনার

Argentina beat Chile in FIFA World Cup qualifier. ডি মারিয়া এবং মার্টিনেজ চিলির বিরুদ্ধে জয় এনে দিলেন আর্জেন্টিনাকে

  • Share this:

    চিলি -১ আর্জেন্টিনা -২

    #সন্টিয়াগো: ফুটবল ঐতিহ্যে তুলনা না হলেও আর্জেন্টিনাকে গত কয়েক বছরে যে দলটা সবচেয়ে বেশি ব্যাক দিয়েছে তার নাম চিলি। তাই এখন ব্রাজিল আর্জেন্টিনার মত, চিলি বনাম আর্জেন্টিনা ম্যাচও বড় ম্যাচ। লিওনেল স্কালোনির হাত ধরে অপরাজেয় হয়ে ওঠা আর্জেন্টিনাকে চ্যালেঞ্জ জানালেও আটকাতে পারল না চিলি। আরেকটি পরাজয়ে তাদের কাতার বিশ্বকাপে ওঠার স্বপ্ন ফিকে হয়ে গেল আরেকটু।

    আরও পড়ুন - Ecuador vs. Brazil : ফুটবল নয়, যেন কুস্তির ম্যাচ! ইকুয়েডরের কাছে আটকে গেল ব্রাজিল

    শুক্রবার সকালে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি ২-১ গোলে জিতেছে আর্জেন্টিনা। ম্যাচের তিনটি গোলই হয়েছে প্রথমার্ধে। আনহেল দি মারিয়া আর্জেন্টিনাকে এগিয়ে নেওয়ার পর সমতা ফেরান বেন ব্রেরেতন। তার একটু পরই ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন লাউতারো মার্তিনেস। সব মিলিয়ে টানা ২৮ ম্যাচে অপরাজিত রইল আর্জেন্টিনা, যার শুরুটা হয়েছিল ২০১৯ সালের মাঝামাঝি সময়ে।

    আরও পড়ুন - East Bengal Kolkata Derby : দর্শক ভর্তি যুবভারতীর ভিডিও দেখিয়ে পেরোসেভিচদের তৈরি করছেন ইস্টবেঙ্গল কোচ

    এই ম্যাচে অবশ্য কোভিড বিধিনিষেধের কারণে ডাগআউটে ছিলেন না দেশটির ২৮ বছরের শিরোপা খরা কাটানো কোচ স্কালোনি। চলতি মাসের শুরুতে করোনাভাইরাসে আক্রান্ত হওয়া লিওনেল মেসি অনেক আগেই সেরে উঠেছেন। তবে এর ধকল কাটিয়ে উঠতে যথেষ্ট সময় দিতে এবং পিএসজির অনুরোধে তাকে এই পর্বের দুই ম্যাচে দলে রাখেননি স্কালোনি। অধিনায়কের অনুপস্থিতিতে দ্বিতীয়ার্ধে দলটির আক্রমণভাগ কিছুটা ঝিমিয়ে পড়লেও জয়ের প্রশ্নে অবশ্য ভুগতে হয়নি দলকে।

    দি মারিয়ার অসাধারণ গোলে ম্যাচের নবম মিনিটেই এগিয়ে যায় আর্জেন্টিনা। রদ্রিগো দে পলের পাস ধরে ডানদিক দিয়ে আক্রমণে উঠে একটুখানি বাঁয়ে মোড় নিয়ে এক পলকে সামনে দেখে ২২ গজ দূর থেকে শট নিলেন পিএসজি তারকা। বল বুলেট গতিতে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেয়। ঝাঁপিয়ে নাগাল পাননি গোলরক্ষক।

    আক্রমণ-পাল্টা আক্রমণে শুরু থেকে জমে ওঠা লড়াইয়ে পাল্টা জবাব দিতে দেরি করেনি চিলি। ১১ মিনিট পর সমতা টানেন ব্রেরেতন। ডানদিক থেকে মার্সেলিনো নুনেসের ক্রসে ছয় গজ বক্সের বাঁদিক থেকে ভাসিয়ে দেওয়া চমৎকার কোনাকুনি হেডে গোলরক্ষকের ওপর দিয়ে গোলটি করেন ব্ল্যাকবার্ন ফরোয়ার্ড। ৬ ম্যাচ পর এই প্রথম গোল হজম করল আর্জেন্টিনা।

    ৩৪তম মিনিটে আবারও এগিয়ে যায় দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আতলেতিকো মাদ্রিদের মিডফিল্ডার দে পলের অনেক দূর নেওয়া জোরাল শট কোনোমতে দুই হাত উঁচু করে ঠেকান গোলরক্ষক ক্লাওদিও ব্রাভো; কিন্তু বল চলে যায় সরাসরি ডি-বক্সে মার্তিনেসের পায়ে। প্লেসিং শটে আগেই পড়ে যাওয়া গোলরক্ষককে পরাস্ত করেন ইন্টার মিলান ফরোয়ার্ড।

    দ্বিতীয়ার্ধে বেশিরভাগ সময় বল দখলে রেখে আক্রমণে মনোযোগী হয় চিলি। বিপরীতে প্রথমার্ধের তুলনায় আর্জেন্টিনার গতি কমে যায় অনেকটা। উল্লেখযোগ্য সুযোগ অবশ্য কেউই তৈরি করতে পারছিল না। ৮৩ তম মিনিটে ভাল একটা সুযোগ আসে চিলির সামনে।

    কিন্তু কাছ থেকে এদুয়ার্দো ভার্গাসের হেড ঠেকিয়ে দেন আর্জেন্টিনা গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। কাতারের টিকিট আগেই নিশ্চিত হওয়ায় বাছাইয়ের বাকি ম্যাচগুলো আর্জেন্টিনার জন্য মূলত দল গুছিয়ে নেওয়ার। ১৪ ম্যাচে ১১ জয় ও তিন ড্রয়ে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তিতের দল ব্রাজিল। সমান ম্যাচে ৯ জয় ও ৫ ড্রয়ে আর্জেন্টিনার পয়েন্ট ৩২।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Argentina, Lionel Messi

    পরবর্তী খবর