Home /News /sports /
জাতীয় সঙ্গীতে শাফকাতকে ক্লিন বোল্ড বিগ বি-র

জাতীয় সঙ্গীতে শাফকাতকে ক্লিন বোল্ড বিগ বি-র

মিস্টার বচ্চন যে কতটা ‘স্পেশ্যাল’ একজন ব্যক্তি ৷ সেটা ইডেনে শনিবার যারা উপস্থিত ছিলেন, তাঁরা যেন আরও ভালোভাবে বুঝতে পারলেন ৷

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: মিস্টার বচ্চন যে কতটা ‘স্পেশ্যাল’ একজন ব্যক্তি ৷ সেটা ইডেনে শনিবার যারা উপস্থিত ছিলেন, তাঁরা যেন আরও ভালোভাবে বুঝতে পারলেন ৷ বৃষ্টির জন্য ম্যাচ শুরু এক ঘণ্টা পিছিয়ে যায় ৷ সেইসঙ্গে পিছিয়ে যায় ম্যাচের আগের অনুষ্ঠানের সময়ও ৷ কিন্তু তাতেও খেলা দেখতে আসা ৬৭ হাজার দর্শক এক চুলও নড়েননি নিজেদের সিট থেকে ৷ প্রবল বৃষ্টিতে ছাতা ছাড়াই মাঠে বসে ভিজতে দেখা যায় ইডেনের দর্শকদের ৷ কারণ ‘ইডেন শো’ একফোঁটাও মিস করা যে অসম্ভব তাঁদের পক্ষে ! দু’দেশের প্রাক্তন ক্রিকেটারদের সংবর্ধনার মাধ্যমেই শুরু হয়েছিল ইডেনের প্রি-ম্যাচ অনুষ্ঠান ৷ সচিন, সেহওয়াগ, গাভাস্কর, ইমরান খান, ওয়াকার ইউনিস, ওয়াসিম আক্রম... সবাই এক ফ্রেমে ৷ কিন্তু এরপরেই যা ঘটল তাতে বাকি সকলেই ম্লান ৷ বিগ বি-র কন্ঠে জাতীয় সঙ্গীত শোনার জন্য সকলেই অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন ৷ সেই অপেক্ষা সার্থক সকলের ৷ গানের গলায় জনপ্রিয় সুফি গায়ক শাফকাত আমানত আলিকেও শনিবার কয়েকশো গুণ টেক্কা দিলেন অমিতাভ ৷ বিগ বি-র জাতীয় সঙ্গীত শুরু হতেই নিমেষে গোটা মাঠ চাঙ্গা !

    amitabh at eden

    ম্যাচ শুরুর আগেই অবশ্য সিএবি প্রেসিডেন্টের ঘরে বসে বিগ বি-কে কাছে পেয়ে আপ্লুত ইমরান খানও ৷ প্রাক্তন পাকিস্তান অধিনায়কের হাসপাতালের ফান্ড জোগাড় করতে একসময় অনেক সাহায্য করেছিলেন বচ্চন ৷ সেই অবদানের কথা আজও ভোলেননি ইমরান ৷ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও পাকিস্তান দলকে কলকাতায় এমন উষ্ণ অভ্যর্থনা দেওয়ার জন্য ধন্যবাদ জানিয়েছেন প্রাক্তন পাক অধিনায়ক ৷ মুখ্যমন্ত্রীও জানান, ‘‘এই শহরের দরজা আপনার এবং আপনার দেশের মানুষদের সঙ্গে সবসময়েই খোলা ৷’’ তবে এসবের মধ্যে সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপধ্যায় যে তথ্যটা দিলেন , সেটা শুনে চমকে উঠতেই হয় ৷ সেটা হল, বিগ বি নাকি শুধু মাঠে জাতীয় সঙ্গীত গাওয়ার আমন্ত্রণে এক ডাকে চলে এসেছেন বিনা কোনও পারিশ্রমিক নিয়ে ৷ অভিষেককে নিয়ে নিজে ফ্লাইট বুক করে, হোটেল ভাড়া করে থেকেছেন ৷ বচ্চনের এই সফরে খরচ হয়েছে কত জানেন ? ৩০ লক্ষ টাকা ! শুধুমাত্র ভালোবাসার ডাকেই যারা এককথায় এভাবে চলে আসতে পারেন, তাঁদের স্যালুট করবেন না, তো আর কাকে করবেন !

    First published:

    Tags: Amitabh Bachchan, BIg B, Eden Gardens, Eden Gardens Atmosphere, Kolkata, National Anthem

    পরবর্তী খবর