Home /News /sports /

Ravichandran Ashwin ODI : দক্ষিণ আফ্রিকাতেই একদিনের ক্রিকেটে কামব্যাক হতে পারে রবি অশ্বিনের

Ravichandran Ashwin ODI : দক্ষিণ আফ্রিকাতেই একদিনের ক্রিকেটে কামব্যাক হতে পারে রবি অশ্বিনের

এবার একদিনের ক্রিকেটেও ফিরতে পারেন অশ্বিন

এবার একদিনের ক্রিকেটেও ফিরতে পারেন অশ্বিন

Ravichandran Ashwin may be in ODI team in South Africa. এবার একদিনের ক্রিকেটেও ফিরতে পারেন অশ্বিন। অশ্বিনের পাশাপাশি স্পিনার হিসাবে ভারতীয় দলে থাকতে পারেন চাহাল এবং অক্ষর প্যাটেল।

  • Share this:

    #জোহানেসবার্গ: কোচ রবি শাস্ত্রীর সঙ্গে তাঁর সম্পর্কটা যে একেবারেই মধুর ছিল না সেটা স্পষ্ট হয়ে গিয়েছিল কয়েকদিন আগে। নিজেকে বাসের তলায় ছুড়ে ফেলে দেওয়ার মত মনে হওয়ার অভিযোগ করেছিলেন রবি অশ্বিন (Ravichandran Ashwin)। উত্তরে রবি শাস্ত্রী জানিয়েছিলেন অশ্বিনের পাউরুটিতে মাখন লাগানো তার কাজ নয়। যে স্পিনার ১১১ একদিনের ম্যাচ খেলে ১৫০ উইকেট (150 wickets in 111 ODI) নিয়েছেন, তাকে দীর্ঘদিন একদিনের ক্রিকেটের বাইরে রাখার যুক্তি নেই।

    আরও পড়ুন - IND vs SA 1st test, Day 1: মধ্যাহ্নভোজের আগেই দক্ষিণ আফ্রিকার ওপর জাঁকিয়ে বসেছে ভারতের ওপেনাররা

    শেষবার ২০১৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে ক্রিকেট খেলেছেন অশ্বিন। তখনও তাঁকেই দেশের এক নম্বর স্পিনার বলে মনে করা হত। তারপর হঠাৎ অধিনায়ক কোহলি এবং কোচ রবি শাস্ত্রীর (Ravi Shastri) নেকনজর থেকে বেরিয়ে যান তিনি। বলা ভাল, শাস্ত্রী-কোহলিদের অপছন্দের তালিকায় চলে যান অশ্বিন। একে একে ওয়ানডে এবং টি-২০ দল থেকে বাদ পড়তে হয় তাঁকে।

    আরও পড়ুন - IPL spinners: আইপিএল নিলামে যে পাঁচ অলরাউন্ডার স্পিনারের ওপর নজর থাকবে ফ্র্যাঞ্চাইজিগুলির

    তারপর খেলছিলেন শুধু টেস্ট ক্রিকেটে। তাঁর বদলে সুযোগ পান চাহাল-কুলদীপরা। এমনকী চলতি বছর ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজেও নিয়মিত খেলানো হয়নি অশ্বিনকে। কিন্তু, ভারতীয় দলের ব্যাটন বদল হতেই ফের সুদিন ফিরছে অশ্বিনের। সব ঠিক থাকলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে দলে ঢুকে পড়বেন তিনি।

    সূত্রের খবর, টি-২০ বিশ্বকাপে নজরকাড়া পারফরম্যান্স এবং তারপর ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ভাল পারফর্ম করার পুরস্কার পেতে চলেছেন অশ্বিন। অশ্বিনের পাশাপাশি স্পিনার হিসাবে ভারতীয় দলে থাকতে পারেন চাহাল এবং অক্ষর প্যাটেল। এখনও পর্যন্ত যা খবর তাতে জাদেজা চোটের জন্য এই সিরিজেও থাকছেন না।

    এদিকে, অশ্বিনের দলে ঢোকার খবর মিললেও অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) নিজের চোটের কী অবস্থা, সেটা এখনও স্পষ্ট নয়। হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য টেস্ট সিরিজে দলে নেই তিনি। ওয়ানডে সিরিজে রোহিত ফিরতে পারবেন কিনা সেটা আরও স্পষ্ট নয়। সেক্ষেত্রে কে অধিনায়কত্ব করবেন তা নিয়ে সংশয় তৈরি হয়েছে।

    কারণ, ওয়ানডে দলে এখনও ভাইস ক্যাপ্টেন হিসাবে কারও নাম ঘোষণা করেনি বোর্ড (BCCI)। সেক্ষেত্রেও অবশ্য লোকেশ রাহুল অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে আছেন। রবি অশ্বিন যে ভারতীয় ক্রিকেট বোর্ডের ভাবনায় বড় জায়গা জুড়ে আছেন সেটা স্পষ্ট। সিনিয়র ক্রিকেটার হিসেবে উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতেও অবদান রাখতে পারেন।

    তাছাড়া পরের বছর অস্ট্রেলিয়ার মাটিতে টি টোয়েন্টি বিশ্বকাপ। তার এক বছর পরে ভারতের মাটিতে একদিনের বিশ্বকাপ হওয়ার কথা। অশ্বিনকে তাই প্রবলভাবে সাদা বলের ক্রিকেটে ফেরাতে চাইছে ভারতীয় বোর্ড। খুব তাড়াতাড়ি দক্ষিণ আফ্রিকায় একদিনের দল ঘোষণা হবে। অশ্বিনের নাম তাতে থাকবে সন্দেহ নেই।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ravichandran Ashwin, Team India

    পরবর্তী খবর