• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Vaughan racist allegations : মাইকেল ভনের বিরুদ্ধে বর্ণবিদ্বেষী মন্তব্যের আরোপ সত্য, নিশ্চিত করলেন আদিল রশিদ

Vaughan racist allegations : মাইকেল ভনের বিরুদ্ধে বর্ণবিদ্বেষী মন্তব্যের আরোপ সত্য, নিশ্চিত করলেন আদিল রশিদ

ভনের বিরুদ্ধে খোলাখুলি বর্ণবিদ্বেষের মন্তব্যের অভিযোগকে সমর্থন রশিদের

ভনের বিরুদ্ধে খোলাখুলি বর্ণবিদ্বেষের মন্তব্যের অভিযোগকে সমর্থন রশিদের

Adil Rashid backs up allegations against Michael Vaughan ইংল্যান্ড দলের নিয়মিত সদস্য আদিল রশিদ মনে করছেন প্রাক্তন ইংল্যান্ড ক্যাপ্টেন মাইকেল ভনের বিরুদ্ধে যে বর্ণবিদ্বেষের আরোপ এসেছে তা সত্য, ইয়র্কশায়ার কাউন্টি দলের কিছু সদস্য এই আরোপ করেছে যার মধ্যে আছেন আজিম রফিক

  • Share this:

    #লন্ডন: মাইকেল ভন থাকবেন, অথচ বিতর্ক থাকবে না, সেটা আবার সম্ভব নাকি? এমনিতেই ভারতীয় ক্রিকেট দল নিয়ে বিভিন্ন সময় টিপ্পনী করে সমর্থকদের আক্রোশের শিকার হয়েছেন তিনি। এবার তার বিরুদ্ধে উঠল বর্ণ বিদ্বেষের অভিযোগ। বর্তমান ইংল্যান্ড দলের নিয়মিত সদস্য আদিল রশিদ মনে করছেন প্রাক্তন ইংল্যান্ড ক্যাপ্টেন মাইকেল ভনের বিরুদ্ধে যে বর্ণবিদ্বেষের আরোপ এসেছে তা সত্য, ইয়র্কশায়ার কাউন্টি দলের কিছু সদস্য এই আরোপ করেছে যার মধ্যে আছেন আজিম রফিক।

    আরও পড়ুন - ATK Mohun Bagan Habas : নিজের ফুটবল দর্শন ধরে রেখেই মোহনবাগানকে চ্যাম্পিয়ন করতে চান কোচ হাবাস

    ২০০৯ সালে এশীয় বংশোদ্ভুত হওয়ার ব্যাপারে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করেছিলেন তিনি বলে জানা যাচ্ছে।তবে ভন এটি স্বীকার করছেন না। ইয়র্কশায়ারে থাকা চার জন এশীয় ক্রিকেটারকে নিয়ে তিনি বলেছেন যে দলে এই প্লেয়ারদের সংখ্যা বেড়ে যাচ্ছে, তার বিরুদ্ধে কিছু ব্যবস্থা নেওয়া দরকার। যে চার জন প্লেয়ারকে উদ্দেশ্য করে তিনি বলেছিলেন, তারা হচ্ছেন রশিদ রফিক, আজমল শেহজাদ, আজিম রফিক এবং পাকিস্তানি ক্রিকেটার রানা নাভেদ উল হাসান।

    ২০০৬ সাল থেকে ইয়র্কশায়ারে খেলা নাভেদ সোমবার একটি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন যে তার কানেও মাইকেল ভনের কথা এসেছিল। তার বক্তব্য অনুযায়ী ভন তাদের উদ্দেশ্য করে বলেন তোমাদের সংখ্যা অনেক হয়ে গেছে। মাইকেল ভন ব্রিটিশ মিডিয়াতে জানান এই ধরনের কোনো কথা তিনি বলেননি। আজিম রফিকের করা আরোপ অসত্য বলে দাবি করেন তিনি এবং বিশেষত তোমাদের সংখ্যা কথাটি একেবারে তিনি বলেননি বলে জানালেন। প্রাক্তন সতীর্থ তাকে নিয়ে এভাবে মিথ্যা অভিযোগ করেছে এবং আরো দুজন প্লেয়ার তার কথায় সহমত জানাচ্ছে দেখে তিনি খুব অসহায় বোধ করছেন।

    আজমল শাহজাদ আগে বাকিদের সঙ্গে একমত না হলেও তিনি মত পাল্টেছেন। ভন জানালেন সম্প্রতি তার ইয়র্কশায়ারের ছয় জন পুরনো প্লেয়ারদের সাথে কথা হয়েছে কিন্তু কেউই এই ব্যাপারে একমত হননি যে তিনি এরকম মন্তব্য করেছেন। তবে আদিল রশিদ যিনি কিনা নিয়মিত ইংল্যান্ডের দলে খেলেন, তিনি যখন এমন অভিযোগ করেছেন, তখন সেটা ফেলে দেওয়া যাবে না।

    এমনিতেই বর্ণবিদ্বেষী ক্লাব হিসেবে দুর্নাম আছে ইয়র্কশায়ারের। তাদের একটা সময় সাসপেন্ড করা হয়। এখন দেখার ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়কের বিরুদ্ধে এমন অভিযোগ সত্য প্রমাণিত হলে কি পদক্ষেপ নেওয়া হয়।

    Published by:Rohan Chowdhury
    First published: