Home /News /sports /
Achinta Sheuli: সোনার ছেলে অচিন্ত্যর ঘরে ফেরা, মা রান্না করে ফেললেন ছেলের ফেভারিট খাবার

Achinta Sheuli: সোনার ছেলে অচিন্ত্যর ঘরে ফেরা, মা রান্না করে ফেললেন ছেলের ফেভারিট খাবার

কমনওয়েলথ [object Object]

ঘরে ফিরছে সোনার ছেলে অচিন্ত্য শিউলি, তার বাড়ি ও গ্রাম জুড়ে চলছে জোর কদমে তোড়জোড়, ছেলেকে দেখতে ছটফট করছে মায়ের মন। মা নিজে হাতে তৈরি করছেন ছেলের জন্য কড়াইশুটির কচুরি ও কাবলি ছোলার ঘুগনি।

  • Share this:

    #হাওড়া:  বার্মিংহ্যামে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমস২০২২ এ সোনা জয়ী অচিন্ত্য শিউলি। পুরুষদের ভারত্তোলন ৭৩ কিলোগ্রাম বিভাগে মোট ৩১৩ কেজি ভারোত্তলন করে ইতিহাস তৈরি করেছেন, তাতেই বিশ্ব জুড়ে সাড়া ফেলে দিয়েছে হাওড়া পাঁচলা দেউলপুর গ্রামের নিম্নবিত্ত পরিবার থেকে উঠে আসা অচিন্ত্য শিউলি। তার গ্রামে উৎসব শুরু হয় মধ্যরাত থেকে। দেশের হয়ে নয়া ইতিহাস করেছে সোনার ছেলে অচিন্ত্য, তাকে দেখার জন্য গ্রামের মানুষ উৎসুক। আশেপাশের দূর-দূরান্ত থেকে মানুষ অচিন্ত্যকে এক পলক দেখতে অপেক্ষায় রয়েছে।

    সোনার ছেলে অচিন্ত্য ঘরে ফিরছে, সেই খবর জানাজানি হতেই পাড়া-প্রতিবেশী মুখিয়ে রয়েছে! কখন কোন সময় ঘরে ফিরছে অনেকেই সোমবার সকাল থেকে বাড়িতে আসছেন খোঁজখবর নিতে। সোনার ছেলে ঘরে ফিরছে তার মা ছেলেকে দেখার জন্য আগ্রহী রয়েছে।

    আরও পড়ুন -  কীভাবে চিনবেন ভাল পেঁয়াজ, এইভাবে দীর্ঘদিন তাজা রাখবেন দেখে নিন

    অচিন্ত্য এবার প্রায় দিন কুড়ি ছুটি নিয়ে ঘরে ফিরছে। তোরজোড়ো শুরু হয়েছে সকাল থেকে। মা কাকিমা, সকলেই ব্যস্ত, অচিন্ত্যর মা জানায় সকালে ছেলের সঙ্গে ফোনে কথা হয়েছে। তার মা জানায়, মন একেবারে ছটফট করছে, অচিন্ত্যর জন্য তার মা তৈরি করছেন কড়াইশুঁটির কচুরি এবং কাবলি ছোলার ঘুগনি।

    আরও পড়ুন -  Healthy Food: চিঁড়ে আর মুড়ির পুষ্টিগুণের পার্থক্য কোথায় জানেন? দেখে নিন কোনটা বেশি স্বাস্থ্যকর!

    সোমবার রাত্রে কলকাতায় ফিরছে অচিন্ত্য শিউলি, তাকে নিয়ে আসতে যাবে দাদা, কাকা ভাই পরিবারে সদস্য ছাড়াও যাবে ক্লাব থেকে প্রায় জোনা পঞ্চাশ ছেলে। সকাল থেকে প্রস্তুতিও শুরু হয়েছে। অচিন্ত্যের বাড়ির সামনেই স্থানীয় ক্লাবের উদ্যোগে জোড় কদমে চলছে মঞ্চ বাধার কাজ। মঙ্গলবার সোনার ছেলেকে মঞ্চে তুলে গ্রামের মানুষ অভ্যর্থনা জানাবে।গ্রাম জুড়ে অনুষ্ঠিত হবে শোভাযাত্রা। গোটা গ্রাম মুখিয়ে রয়েছে সোনার ছেলের ঘরে ফেরার অপেক্ষায়।

    Rakesh Maity
    Published by:Debalina Datta
    First published:

    Tags: Commonwealth Games 2022, Gold Medal

    পরবর্তী খবর