Home /News /south-bengal /
Baharampur: নবাবের জেলা জুড়ে পালিত হল বিশ্ব যোগ দিবস, সুস্থ জীবনের অঙ্গীকারে মানুষের ঢল

Baharampur: নবাবের জেলা জুড়ে পালিত হল বিশ্ব যোগ দিবস, সুস্থ জীবনের অঙ্গীকারে মানুষের ঢল

Baharampur: ২১ জুন বিশ্ব যোগ দিবস পালিত হল নবাবের জেলায়। মঙ্গলবার আকিজওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া রায়গঞ্জ শাখার উদ্যোগে যোগ দিবস উপলক্ষ্যে হাজারদুয়ারি প্যালেসের সামনে যোগাভ্যাস করা হয়।

  • Share this:

#বহরমপুর: ২১ জুন জেলাজুড়ে পালিত হল বিশ্ব যোগ দিবস। মঙ্গলবার অষ্টম আন্তর্জাতিক যোগ দিবস উদ্যাপিত হল বহরমপুর ব্যারাক স্কোয়ার ময়দানে। বহরমপুরের একটি প্রসিদ্ধ যোগাসন প্রশিক্ষণ কেন্দ্রের পক্ষ থেকে খোলা আকাশের নিচে যোগাভ্যাসের আয়োজন করা হয়। এদিন ছোটো থেকে বড় সকলের উৎসাহ ও উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো।

২১ জুন বিশ্ব যোগ দিবস পালিত হল নবাবের জেলায়। মঙ্গলবার আকিজওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া রায়গঞ্জ শাখার উদ্যোগে যোগ দিবস উপলক্ষ্যে হাজারদুয়ারি প্যালেসের সামনে যোগাভ্যাস করা হয়। উপস্থিত ছিলেন বিধায়ক গৌরীশঙ্কর ঘোষ, ছোটে নবাব সৈয়দ আলি মির্জা, এ এস আই-এর রায়গঞ্জ শাখার অ্যাসিস্ট্যান্ট সুপারিনটেনডেন্ট ডাঃ এম সি যোশী-সহ অন্যান্য বিশিষ্ট ব্যাক্তিত্বরা। স্বতঃস্ফূর্ততার সঙ্গে এদিন যোগাসন অভ্যাস করেন সকলেই। এদিনের এই অনুষ্ঠানে অংশগ্রহন করে যোগাসন অভ্যাস করে খুশি ছোটে নবাব সৈয়দ আলি মির্জা। শরীর ও মন সুস্থ রাখতে যোগাসনের উপযোগীতা সম্পর্কে জানালেন বিধায়ক গৌরীশঙ্কর ঘোষ। সারা দেশের পাশাপাশি মুর্শিদাবাদের বহরমপুরে আর্ন্তর্জাতিক যোগদিবস পালন করা হল বহরমপুরের বিধায়ক সুব্রত মৈত্র-র পক্ষ থেকে।

আরও পড়ুন : বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির তাণ্ডব অল্প কিছুক্ষণের মধ্যেই কলকাতায়, আবহাওয়ার এই মুহূর্তের মেগা আপডেট

বহরমপুরের গোরাবাজার এলাকায় এই যোগ অভ্যাস করা হয় । এদিন বিধায়ক সুব্রত মৈত্র ছাড়াও একাধিক বিজেপি কর্মী ও সাধারণ মানুষরা এই যোগাভ্যাসে অংশগ্রহণ করেন। বিধায়ক সুব্রত মৈত্র বলেন শরীরের সমস্ত রোগ থেকে নিষ্কৃতির একমাত্র উপায় যোগ । সারা দিনে আমরা যদি কিছু সময় যোগা অভ্যাস করতে পারি তবে আমরা অনেক রোগের হাত একে মুক্তি পাব বলে জানান তিনি। মঙ্গলবার কান্দি শহরের বিভিন্ন এলাকায় বিশ্ব যোগ দিবস পালন করল বিভিন্ন সংগঠন৷  কান্দি মহকুমা আদালত প্রাঙ্গনে বিশ্ব যোগ দিবস পালন করা হল। আদালতের সকল জজ, আইনজীবি ও কর্মীরা এই অনুষ্ঠানে অংশগ্রহন করেন। পাশাপাশি কান্দি রূপপুর এলাকায় রূপপুর রামেন্দ্রসুন্দর ত্রিবেদীর সব পেয়েছির আসরের পক্ষ থেকে মহা সমারোহের পালিত হল বিশ্ব যোগ দিবস। উৎসাহের সঙ্গে যোগাসন করে এই দিনটি পালন করেন সকলে। প্রতিদিন সময় বের করে যোগ অভ্যাসের বার্তা দেওয়া হয় এদিন।

Pranab Kumar Banerjee

Published by:Uddalak B
First published:

Tags: World Yoga Day

পরবর্তী খবর