Home /News /south-bengal /
Bardhaman News: মৃতার সম্পত্তি হাতাতে গিয়ে ধরা পড়ল মা-মেয়ে! বিরল ঘটনা বাংলায়

Bardhaman News: মৃতার সম্পত্তি হাতাতে গিয়ে ধরা পড়ল মা-মেয়ে! বিরল ঘটনা বাংলায়

Bardhaman News: নথি জাল করে সম্পত্তি হাতিয়ে নেওয়ার অভিযোগ সাধারণত ওঠে পুরুষদের বিরুদ্ধে। কিন্তু এবার তো ব্যাপারটা উল্টো!

  • Share this:

#বর্ধমান: জমি একজনের। তাঁর অজ্ঞাতেই সেই জমির যাবতীয় নথি রাতারাতি অন্য জনের নামে হয়ে যাচ্ছে। জমিজমা সংক্রান্ত এমন নানা প্রতারণার ঘটনা বারে বারেই ঘটছে।

প্রতিদিনই এই সংক্রান্ত নানা অভিযোগ জমা পড়ছে পুলিশ ও ভূমি রাজস্ব দফতরে। মামলা মোকদ্দমার শেষ নেই। তবে এই সব ব্যাপারে বরাবরই পুরুষদের দিকেই অভিযোগের আঙুল ওঠে।

জাল কাগজ তৈরির মতো জালিয়াতিতে সরাসরি মহিলাদের যুক্ত থাকতে বড় একটা দেখা যায় না। কিন্তু এবার বিরল ঘটনাই ঘটল।

আরও পড়ুন- Jhargram News: আশঙ্কাই সত্যি হল, কংসাবতীর জলেই শেষ! পিকনিক থেকে আর ফেরা হল না শিক্ষকের

মৃত মহিলার নথি জাল করে সম্পত্তি হাতিয়ে নেওয়ার অভিযোগে দুই মহিলাকে গ্ৰেফতার করল পুলিশ। ধৃত দুই মহিলা সম্পর্কে মা ও মেয়ে।  এই ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে পূর্ব বর্ধমানের খন্ডঘোষে।  তবে এই কাজের সাথে আরও একাধিক ব্যক্তি জড়িত বলে অনুমান স্থানীয়দের। ঘটনার বিস্তারিত তদন্ত শুরু করেছে খন্ডঘোষ থানার পুলিশ।

কীভাবে এই জাল দলিল তৈরি করা হল, এই কাজে আর কারা সহযোগিতা করেছে, সেই সব খতিয়ে দেখা হচ্ছে বলে খন্ডঘোষ থানার তদন্তকারী পুলিশ অফিসাররা জানিয়েছেন। তাঁরা বলছেন, তদন্তে সব দিক খতিয়ে দেখা হচ্ছে। এর পেছনে আর কারা রয়েছে তা চিহ্নিত করার চেষ্টা চলছে।

আরও পড়ুন- Nadia News: সৎ মায়ের অত্যাচারের বাড়ি ছাড়ল দশ বছরের নাবালিকা

খন্ডঘোষের পলেমপুর পূর্ব পাড়ার বাসিন্দা লক্ষীরাণী ঘোষের মৃত্যুর পর তাঁ সম্পত্তির নথি জাল করে সব নিজেদের নামে করে নেন সন্ধ্যা বাগ ও চৈতালী ঘোষ। অভিযোগ এমনই। তাঁরা সম্পর্কে মা ও মেয়ে। সম্প্রতি বিষয়টি জানতে পারেন লক্ষীরাণী ঘোষের ভাইপো সঞ্জীব দত্ত ।

ঘটনার তদন্তের আবেদন জানিয়ে তিনি দ্বারস্থ হন খন্ডঘোষ থানায়। পুলিশ তদন্ত শুরু করে গতকাল পলেমপুর পূর্ব পাড়া এলাকার বাড়ি থেকে মা ও মেয়েকে গ্ৰেফতার করে। ধৃত দুজনকে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করে পাঠানো হয়েছে বর্ধমান আদালতে। এই ঘটনার পর থেকে এলাকায় ব্যাপক আলোড়ন পড়েছে। অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও উঠছে।

Published by:Suman Majumder
First published:

Tags: Bardhaman, Fraud

পরবর্তী খবর