Home /News /south-bengal /
Weather Update: বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি আসছে আর খানিক ক্ষণে, কোথায় কোথায় জেনে নিন

Weather Update: বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি আসছে আর খানিক ক্ষণে, কোথায় কোথায় জেনে নিন

West Bengal Weather Update: আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে আজ থেকেই ফের বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গের ওপরের দিকের জেলা দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়িতে।

  • Share this:

    #ঝাড়গ্রাম: দক্ষিণবঙ্গে দুর্বল মৌসুমী বায়ু। উত্তরে ঘন ঘোর বর্ষা। এমনই চলছে এই মরশুমের বাংলার আবহাওয়ার ভাব-গতিক। কলকাতায় মূলত মেঘলা আকাশ দু-এক পশলা হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বাতাসে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প থাকবে। তাই বজায় থাকবে অস্বস্তিকর পরিবেশ। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি আর বৃষ্টি না হলে আর্দ্রতা জনিত অস্বস্তি অব্যাহত দক্ষিণবঙ্গ জুড়ে। কিন্তু এখন জানা যাচ্ছে, দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি আসছে। আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্যে। তালিকায় রয়েছে, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর আর ঝাড়গ্রাম। হাওয়া অফিস থেকে সেই এলাকার মানুষকে ঘরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

    অন্য দিকে আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে আজ থেকেই ফের বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গের ওপরের দিকের জেলা দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়িতে। আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামীকাল শনিবার থেকে সোমবার পর্যন্ত আলিপুরদুয়ার কোচবিহার জেলা তে প্রবল বৃষ্টি অর্থাৎ অতি ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। বিক্ষিপ্তভাবে অতি ভারী বৃষ্টি হবে জলপাইগুড়ি জেলাতেও। ভারী বৃষ্টি দার্জিলিং কালিম্পং এবং উত্তর দিনাজপুর জেলায়। মালদা এবং দক্ষিণ দিনাজপুরের হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস।

    আরও পড়ুন: ছিটেফোঁটাও বৃষ্টি নেই দক্ষিণবঙ্গের ভাগ্যে? ভাসবে উত্তর! আগামী কয়েকদিন যা হতে চলেছে বাংলার আবহাওয়ায়...

    যদিও কলকাতায় প্রবল বৃষ্টির সম্ভাবনা নেই। ভারী বৃষ্টি বা অতি ভারী বৃষ্টির কোন প্রশ্নই নেই আগামী চার পাঁচ দিন। কোথাও ছিটেফোঁটা কোথাও বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। তাপমাত্রা কম থাকায় অস্বস্তি চরমে উঠবে না।

    আরও পড়ুন: বিকাল পর্যন্ত কলকাতার আকাশ পরিষ্কার, বৃষ্টি হতে পারে সন্ধ্যায়

    পশ্চিম ভারতের রাজ্য দিল্লি, পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়-সহ সমতল এবং পার্বত্য এলাকার উত্তরাখন্ড, হিমাচল প্রদেশ এছাড়াও মধ্য ভারতের ছত্তিসগড়, মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশের একাংশে আগামী চার পাঁচদিন তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। বৃষ্টির সম্ভাবনা কমবে। তবে ২ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে এই রাজ্যগুলিতে।

    Published by:Teesta Barman
    First published:

    Tags: Bengal weather update, Forecast Of Rainfall, Rain Thunderstorm

    পরবর্তী খবর