হোম /খবর /দক্ষিণবঙ্গ /
'ওরা 'ইউনিফর্ম' পরা BJP-র 'স্বেচ্ছাসেবক', কাদের উদ্দেশ্যে মন্তব্য মন্ত্রীর?

'ওরা কেন্দ্রীয় সরকারের 'ইউনিফর্ম' পরা বিজেপির 'স্বেচ্ছাসেবক', কাদের উদ্দেশ্যে এমন মন্তব্য মন্ত্রীর?

পঞ্চায়েত মন্ত্রী প্রদীপ মজুমদার

পঞ্চায়েত মন্ত্রী প্রদীপ মজুমদার

বর্ধমানের আলমগঞ্জে কল্পতরুমাঠে বর্ধমান জেলা রাইসমিল অ্যাসোসিয়েশনের ২৪তম রাইস প্রো-টেক এক্সপোতে যোগ দিতে এসে একথা বলেন মন্ত্রী প্রদীপ মজুমদার।

  • Share this:

#বর্ধমান: কেন্দ্রীয় বাহিনীকে বিজেপির স্বেচ্ছাসেবকের সঙ্গে তুলনা করলেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী। রবিবার তিনি বর্ধমানে বলেন, '২০২১ সালে কেন্দ্রীয় সরকারের ইউনিফর্ম পরা বিজেপির স্বেচ্ছাসেবক ছিল।' পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনী থাকবে কি না জিজ্ঞাসা করা হলে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা বলেন পঞ্চায়েত মন্ত্রী প্রদীপ মজুমদার।

রবিবার বর্ধমানের আলমগঞ্জে কল্পতরুমাঠে বর্ধমান জেলা রাইসমিল অ্যাসোসিয়েশনের ২৪তম রাইস প্রো-টেক এক্সপোতে যোগ দিতে এসে একথা বলেন মন্ত্রী প্রদীপ মজুমদার। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন পঞ্চায়েত মন্ত্রী। ইতিমধ্যেই পঞ্চায়েত নির্বাচন নিয়ে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস ও প্রধান বিরোধী দল বিজেপির মধ্যে রাজনৈতিক তরজা চলছে। কেন্দ্রীয় বাহিনী দিয়ে পঞ্চায়েত নির্বাচন করানোর দাবি তুলেছে বিজেপি। প্রয়োজনে তারা এ ব্যাপারে আদালতেও যাবে বলে দলের রাজ্য নেতৃত্ব বিভিন্ন সভায় জানিয়েছে।

আরও পড়ুন: হেলিকপ্টার দেখতে ভিড়, আসবেন মুখ্যমন্ত্রী, সেজে উঠছে সুন্দরবন!

'বিজেপি চাইছে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট কি বলবেন?' সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে পঞ্চায়েতমন্ত্রী বলেন, সরকার এবং নির্বাচন কমিশন এ বিষয়ে সিদ্ধান্ত নেবে। এ বিষয়ে আমার কোনও মতামত নেই। তবে তিনি একইসঙ্গে বলেন, ২০২১ সালে কেন্দ্রীয় সরকারের ইউনিফর্ম পরা বিজেপির স্বেচ্ছাসেবক ছিল। আমার গাড়ির তিন কিলোমিটার দূরে সরিয়ে দিচ্ছে তাদের প্রার্থীর গাড়ি সামনে রাখছে। এটা তো বৈদ্যুতিন মাধ্যমে মানুষ দেখেছে।"

আরও পড়ুন: 'শুনছি উনি ৫ তারিখ দিল্লি যাবেন... তার আগেই...' ডিসেম্বরের শুরুতে বিরাট পরিকল্পনা ঘোষণা শুভেন্দুর

তাহলে কি আপনারা চাইবেন রাজ্য পুলিশ দিয়ে ভোট হোক? মন্ত্রী বলেন, রাজ্য সরকার এবং নির্বাচন কমিশন তা ঠিক করবে। এ ব্যাপারে আমাদের দফতর কোনও মত দেবে না। আমি ব্যক্তিগতভাবে মনে করি, ২১ সালে ওদের ইউনিফর্ম পড়া স্বেচ্ছাসেবক দিয়ে ভোট করিয়েছিলেন।ওটা তো কেন্দ্রীয় বাহিনী নয়। তাহলে তাদের মধ্যে দ্বিচারিতা দেখতে পেতাম না। তাদের মধ্যে যেরকম দ্বিচারিতা চাক্ষুষ করেছি, তাতে আমার বদ্ধমূল ধারণা তারা ইউনিফর্ম পরা স্বেচ্ছাসেবক ছিল কেন্দ্রীয় সরকারের বা বিজেপির স্বেচ্ছাসেবক ছিল। তাও সর্বোচ্চ বিধায়ক নিয়ে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হয়ে প্রশাসনে ফিরে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।"

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: BJP, Panchayet Election 2023, West Bengal news