EC On Repolling : করোনার বাড়বাড়ন্ত! ফের পিছিয়ে গেল সামশেরগঞ্জ-জঙ্গিপুরের পুনর্নির্বাচন, কবে ভোট?

EC On Repolling : করোনার বাড়বাড়ন্ত! ফের পিছিয়ে গেল সামশেরগঞ্জ-জঙ্গিপুরের পুনর্নির্বাচন, কবে ভোট?

ফের বদলে গেল দিন? প্রতীকী ছবি

সপ্তম দফার ভোট অর্থাৎ ২৬ এপ্রিল মুর্শিদাবাদ জেলার ১১টি বিধানসভা কেন্দ্রে নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই করোনা সংক্রমণে মৃত্যু হয় দুই প্রার্থীর।

  • Share this:

#কলকাতা : মুর্শিদাবাদের দুই কেন্দ্র সামশেরগঞ্জ ও জঙ্গিপুরের পুনর্নির্বাচনের দিন ফের পিছিয়ে গেল। নির্বাচন কমিশন সূত্রে জানানো হয়েছে আপাতত অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হচ্ছে এই দুই আসনের নির্বাচন। নির্বাচন কমিশন সূত্রে জানানো হয়েছে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়াতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী দিনে অতিমারী পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে পরবর্তী পুনর্নির্বাচনের দিন-ক্ষণ জানানো হবে বলেই জানিয়েছে কমিশন।

এর আগে গত ২২ এপ্রিল কমিশনের তরফে জানানো হয়েছিল মুর্শিদাবাদ জেলার সামশেরগঞ্জ ও জঙ্গিপুর আসনে ১৬ মে নির্বাচন হবে এবং আগামী ১৯ মে গণনা হবে। প্রসঙ্গত, দুই কেন্দ্রেরই সংযুক্ত মোর্চার প্রার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর কারণে ভোট ও গণনার সংশোধিত তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন। কিন্তু আজ ফের কমিশনের তরফে জানান হয়েছে আগামী ১৬ মে ওই দুই কেন্দ্রে ভোটগ্রহণ হবে না। ভোটগ্রহণ পিছিয়ে দেওয়া হল অনির্দিষ্টকালের জন্য।

প্রসঙ্গত, সপ্তম দফার ভোট অর্থাৎ ২৬ এপ্রিল মুর্শিদাবাদ জেলার ১১টি বিধানসভা কেন্দ্রে নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হক ওরফে মন্টু বিশ্বাস করোনায় আক্রান্ত হয়ে মারা যান। একদিন পরে ফের করোনা সংক্রমণে মৃত্যু হয় জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর। এর পরেই এরপর ১৩ মে ভোটের নতুন দিন ঘোষণা করেছিল কমিশন। কিন্তু ওইদিন ঈদ উৎসব হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই কয়েকটি ধর্মীয় সংগঠনের তরফে কমিশনের কাছে ভোটের দিন বদলের আবেদন জানানো হয়েছিল।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Sanjukta Sarkar
First published: