Home /News /south-bengal /
Viral News|| প্যাকেটে প্যাকেটে নিশ্চিত উপহার, বাজারে দারুণ হিট 'লক্ষীর ভাণ্ডার'-'খেলা হবে' চিপস

Viral News|| প্যাকেটে প্যাকেটে নিশ্চিত উপহার, বাজারে দারুণ হিট 'লক্ষীর ভাণ্ডার'-'খেলা হবে' চিপস

'লক্ষীর ভাণ্ডার'-'খেলা হবে' চিপস।

'লক্ষীর ভাণ্ডার'-'খেলা হবে' চিপস।

Lakshmir Bhandar & Khela Hobe chips packets: বারাসত, মধ্যমগ্রামের বিভিন্ন দোকানে দেখা যাচ্ছে 'লক্ষীর ভাণ্ডার', 'খেলা হবে' চিপসের। প্যাকেটের ভেতরে থাকছে বিভিন্ন ধরনের গিফট বা পুরস্কার।

  • Share this:

    #বারাসাত: সামনেই পৌর নির্বাচন। তার আগে জেলার বিভিন্ন প্রান্তে দেখা যাচ্ছে অভিনব একধরণের চিপসের প্যাকেটের। বারাসত, মধ্যমগ্রামের বিভিন্ন দোকানে দেখা যাচ্ছে 'লক্ষীর ভাণ্ডার', 'খেলা হবে' চিপসের। প্যাকেটের ভেতরে থাকছে বিভিন্ন ধরনের গিফট বা পুরস্কার। লক্ষীর ভাণ্ডার প্রকল্পে ৫০০ টাকা করে পাচ্ছে বাংলার মহিলারা। তবে এ ক্ষেত্রে 'লক্ষ্মীর ভাণ্ডার' নামের জন্যই চিপসের চাহিদা অনেক বেশি বলে মনে করছেন দোকানীরা। পিছিয়ে থাকলেও তালিকায় রয়েছে 'খেলা হবে' চিপসও। অনেক দোকানে চাহিদা এতটাই বেশি, 'খেলা হবে' চিপস পরে থাকলেও, 'লক্ষ্মীর ভাণ্ডার' চিপস নেই বলেই জানাচ্ছেন দোকানদাররা। বাচ্চা থেকে বড় সবাই কিনছে এই চিপস। বিধানসভা নির্বাচনের পর, পৌরসভা নির্বাচনেও 'লক্ষ্মীর ভাণ্ডার' চিপস মার্কেট কাঁপাবে মনে করছে শাসকদলের কর্মীরা।

    'লক্ষ্মীর ভাণ্ডার' ইতিমধ্যেই রাজ্য সরকারের একটি জনপ্রিয় প্রকল্পে পরিণত হয়েছে। রাজ্যের মহিলাদের অ্যাকাউন্টে গত কয়েক মাস ধরে ৫০০ টাকা করে দেওয়া হচ্ছে। সেই জনপ্রিয়তা কাজে লাগিয়েই বাড়তি আয়ের আশায় এ হেন চিপসের নামকরণ করা হয়েছে বলেই ধারণা দোকানদারদের। দেদার বিকোচ্ছে চিপস। প্যাকেটের ভিতর থাকছে গিফটও। কেউ পাচ্ছেন পাঁচ টাকার কয়েন, কেউ কানের দুল, কেউ বা অন্য ছোটখাটো নানান উপহার। আর এই লক্ষ্মীর ভাণ্ডার নামের জন্যই চিপসের চাহিদা অনেক বেশি বলে মনে করছেন দোকানদারা।

    আরও পড়ুন: দুবেলা খাবার জোটে না! জাতীয় টেলিভিশনের অডিশন দিতে মুম্বই পাড়ি সায়নের, শুনুন খুদের গান...

    অপরদিকে, বিধানসভা নির্বাচনে 'খেলা হবে' স্লোগান রীতিমতো সাড়া ফেলে দিয়েছিল। তাই লক্ষীর ভাণ্ডারের পাশাপাশি খেলা হবে স্লোগানের চিপসও মার্কেটে আনা হয়েছে মত খাদ্য রসিকদের। দোকানদার সুবীর চক্রবর্তী জানালেন, 'নামের পাশাপাশি উপহারের লোভে মানুষ এই চিপস কিনছে। ভাল বিক্রি হচ্ছে।' ক্রেতা শুভঙ্কর ভৌমিকের সঙ্গে কথা বলে জানা গেল, 'বাড়িতে বউ, বাচ্চা রয়েছে। এই প্রকল্পের নাম শুনেই তারা চিপস খাওয়ার বায়না ধরছে। চিপসের প্যাকেটে মিলছে উপহার। উপহারের লোভেই প্রতিদিন আবদার করছে চিপস নিয়ে আসার।'

    আরও পড়ুন: বজরংবলীর মন্দিরে সিঁদুর মেখে সোজা কালী মন্দিরে লাফ! হনুমানের 'কীর্তি'তে হতবাক ভক্তেরা! দেখুন...

    এ ক্ষেত্রে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, খাবারের প্যাকেটের ওপর প্রকল্পের এই নামকরণের মধ্যে দিয়ে, সরকার না চাইলেও প্রচার মিলছে লক্ষীর ভাণ্ডারের। মানুষের কাছে আরও বেশি করে ছড়িয়ে পড়ছে।

    Rudra Narayan Roy

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Duare Sarkar, Khela Hobe, Viral

    পরবর্তী খবর