Home /News /south-bengal /
Vishwa Bharati: বিশ্বভারতীকে 'পশ্চিমবঙ্গভারতী' বলে বিতর্কে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী

Vishwa Bharati: বিশ্বভারতীকে 'পশ্চিমবঙ্গভারতী' বলে বিতর্কে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী

Vishwa Bharati | বিশ্বভারতীর ফাইল ছবি

Vishwa Bharati | বিশ্বভারতীর ফাইল ছবি

Vishwa Bharati: বিশ্বভারতীর আশ্রমিকরা এই নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। ক্ষোভ প্রকাশ করেছেন অনুব্রত মণ্ডলও। বিশ্বভারতীর ক্যাম্পাস হওয়ার কথা রয়েছে উত্তরাখণ্ডের রামগড়ে।

  • Share this:

    #বোলপুর: ফের বিতর্কের কেন্দ্রে বিশ্বভারতীর (Vishwa Bharati) উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। এ বার তিনি বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়কে (Vishwa Bharati) পশ্চিমবঙ্গভারতী বা বোলপুরভারতী বলে উল্লেখ করলেন। সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আর তাই নিয়ে শুরু হয়েছে বিতর্ক। অনেকেই বলছেন, রবীন্দ্রনাথ ঠাকুর প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠানকে (Vishwa Bharati) অসম্মান করা হয়েছে এই মন্তব্যের মাধ্যমে। যদিও ভাইরাল ভিডিওর সত্যতা যাচাই করেনি নিউজ১৮।

    আরও পড়ুন: উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বড় খবর! অনলাইনেই প্রাক্টিক্যাল ক্লাস

    ভিডিও ফুটেছে দেখা যাচ্ছে, বিশ্ববিদ্যালয়ের কোনও একটি অনুষ্ঠানে বক্তব্য রাখছেন উপাচার্য। উত্তরাখণ্ড ক্যাম্পাস নিয়ে তিনি কথা পেড়েছিলেন। সেই সূত্রেই উপাচার্যকে বলতে শোনা গিয়েছে, আমরা যদি দায়িত্ব না নি, তাহলে উত্তরাখণ্ডভারতী ক্যাম্পাস হয়ে যাবে। যেমন আজ বিশ্বভারতী হয়েছে। বিশ্বভারতী (Vishwa Bharati) আজ পশ্চিমবঙ্গভারতী বা বোলপুর ভারতী। আমি থাকতে সেটা হতে দেব না। উত্তরাখণ্ডভারতী হবে না। আমাদের যেতে হবে।

    আরও পড়ুন: রাজ্যে ভোট পরবর্তী হিংসায় অভিযুক্তদের ধরতে পারলে মাথাপিছু ৫০ হাজার টাকা! ঘোষণা সিবিআইএর

    বিশ্বভারতীর আশ্রমিকরা এই নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। ক্ষোভ প্রকাশ করেছেন অনুব্রত মণ্ডলও। বিশ্বভারতীর ক্যাম্পাস হওয়ার কথা রয়েছে উত্তরাখণ্ডের রামগড়ে। সেখানে বোলপুরের বিশ্বভারতীর অধ্যাপকদের গিয়ে পড়ানোর বিষয়ে বিস্তারিত বলতে গিয়েই তিনি এ কথা বলেছেন বলে মনে করা হচ্ছে।

    এ দিকে শুক্রবার ক্যাম্পাস খোলা নিয়ে বিশ্বভারতীতেও ছাত্রবিক্ষোভ দেখা গিয়েছে। পড়ুয়ারা অবিলম্বে ক্যাম্পাস খোলা, হস্টেল খোলা-সহ একাধিক দাবিতে শুক্রবার বিক্ষোভ দেখিয়েছেন বিশ্বভারতীর পড়ুয়ারা। পড়ুয়াদের একাংশের তরফ থেকে বলা হয়েছে, অবিলম্বে বিশ্ববিদ্যালয়ের সমস্ত ফল প্রকাশ করতে হবে। উল্লেখ্য কোভিড বিধির কারণে রাজ্যে অন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলির মতো বিশ্বভারতীও বন্ধ রয়েছে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: VishwaBharati

    পরবর্তী খবর