ভ্যাকসিন পাচার! বনগাঁ হাসপাতাল থেকে পাচারের অভিযোগ

ভ্যাকসিন পাচার! বনগাঁ হাসপাতাল থেকে পাচারের অভিযোগ

রোগীদের খাবার, শিশু পাচারের অভিযোগের পর এবার ভ্যাকসিন পাচারের অভিযোগ।

  • Share this:

#বনগাঁ: রোগীদের খাবার, শিশু পাচারের অভিযোগের পর এবার ভ্যাকসিন পাচারের অভিযোগ। বনগাঁ হাসপাতাল থেকে জলাতঙ্কের ভ্যাকসিন পাচারের অভিযোগ আয়ার বিরুদ্ধে। বহুদিন ধরেই হাসপাতালে ভ্যাকসিন অমিল বলে দাবি হাসপাতাল কর্তৃপক্ষের। তারপরও কোথা থেকে এল এত ভ্যাকসিন? কোথায়ই বা নিয়ে যাওয়া হচ্ছিল?

বনগাঁ হাসপাতাল থেকে ভ্যাকসিন নিয়ে বেরোতে গিয়ে হাতেনাতে ধরা পড়লেন আয়া। তাও আবার যেমন তেমন ভ্যাকসিন নয়। জলাতঙ্কের ভ্যাকসিন... যে ভ্যাকসিন প্রায় সময়ই অমিল থাকে সরকারি হাসপাতালে। বাইরে থেকেই কিনতে হয় রোগীদের। হাসপাতালের অ্যাসিস্টেন্ট সুপারও তা নিজের মুখেই স্বীকার করেছেন।

যে ভ্যাকসিন এতই দামী, তা সঠিকভাবে সংরক্ষণের ব্যবস্থা করা হয়নি কেন? কীভাবে সেই ভ্যাকসিনের নাগাল পেলেন একজন হাসপাতালের এক অস্থায়ী কর্মী? রোগীদের অভিযোগ, তাঁদের কেনা ভ্যাকসিন বাইরে বিক্রি করা হচ্ছে।

বহুদিন ধরেই বনগাঁ হাসপাতালে জলাতঙ্কের ভ্যাকসিন মিলছে না বলে দাবি রোগীদের। তার মধ্যেই ওই আয়ার থেকে ভ্যাকসিন ভরতি ব্যাগ পাওয়া যায়। ভিডিওতে দেখা যায়, তাঁর ব্যাগ দেখতে চাইলে তিনি পালানোর চেষ্টা করেন।

আর তাতেই পাচারের সন্দেহ জেঁকে বসেছে। হাসপাতাল কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন রোগীদের পরিবার। তদন্ত করছে হাসপাতাল কর্তৃপক্ষ। তবে এখনও কোনও আইনি ব্যবস্থা নেওয়া হয়নি। আপাতত অভিযুক্ত আয়াকে বরখাস্ত করা হয়েছে।

কিন্তু তাতেও প্রশ্ন উঠছে, যে ওষুধ সাধারণ মানুষের পাওয়ার কথা, সরকার যার খরচ বহন করে, সেই ওষুধ কেন বাইরে থেকে কিনতে হচ্ছে? সরকারি হাসপাতাল থেকে কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল ওই ভ্যাকসিন? শুধুই ভ্যাকসিন? নাকি আড়ালে আবডালে হাসপাতাল থেকে আরও মূল্যবান জিনিস পাচার হচ্ছে? এর পিছনে কী আরও বড় কোনও চক্র জড়িয়ে রয়েছে?

First published: September 21, 2019, 8:36 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर