Covid Vaccination: বিয়েবাড়িতেই টিকাকরণ ক্যাম্প! কোন্নগরে ধুন্ধুমার শাসক বিরোধীর

কোন্নগরে টিকাকরণ নিয়ে জোর বিতর্ক। প্রতীকী চিত্র

Covid Vaccination: বিজেপির অভিযোগ, বিয়ে বাড়ির লজ ভাড়া করে পঞ্চায়েত থেকে তৃণমূল সমর্থকদের কুপন দিয়ে ভ্যাকসিন দেওয়া হচ্ছে।

  • Share this:

    #কোন্নগর: বিয়েবাড়ির লজ ভাড়া করে সরকারি ভ্যাকসিন দেয়ার অভিযোগ উঠল কোন্নগর কানাইপুর গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে। ভুঁয়ো ভ্যাকসিন নিয়ে দেবাঞ্জন কাণ্ডের র পর রাজ্য সরকারের নির্দেশ রয়েছে, সরকারি কোনও প্রতিষ্ঠান ছাড়া ভ্যাকসিন দেওয়া যাবে না। কিন্তু কোননগরের ঘটনা ঠিক উল্টো। বিজেপির অভিযোগ, বিয়ে বাড়ির লজ ভাড়া করে পঞ্চায়েত থেকে তৃণমূল সমর্থকদের কুপন দিয়ে ভ্যাকসিন দেওয়া হচ্ছে।

    এখানেই শেষ নয়। বিজেপি বৱথে বিষয়টি প্রকাশ্যে আসতেই স্থানীয় বিজেপি কর্মীরা প্রতিবাদ করলে পুলিশ আটক করে তিনজন বিজেপি কর্মীকে। আটক বিজেপি কর্মীরা কানাইপুর পুলিশ ফাঁড়ির কাছে বিক্ষোভ দেখায়। বিষয়টি নিয়ে কানাইপুর পঞ্চায়েত প্রধানের দাবি, সরকারি নির্দেশ মেনেই সাধারণ মানুষদের ভ্যাকসিন দেওয়া হয়েছে। বিজেপি নেতা প্রণয় রায় বলেন, ভ্যাকসিন নিয়ে দুর্নীতি করছে প্রশাসন। সরকারি নির্দেশ অমান্য করে ভ্যাকসিন নিয়ে তৃণমূল স্বজনপোষণের রাজনীতি করেছে।

    বিজেপির স্থানীয় এক নেতা বলেন, "আমাদের কর্মীরা দেখতে গিয়েছিল কারা টিকাকরণ চালাচ্ছে। দেবাঞ্জনের ভ্যাকসিন কাণ্ডের পর স্বাস্থ্য দপ্তর নির্দেশ দিয়েছিল কোনও বেসরকারি জায়গায় টিকাকরণ হবে না। তাহলে এ ক্ষেত্রে কারা ভ্যাকসিন দিচ্ছে বিয়ে বাড়ি ভাড়া করে, তা দেখতে গিয়েছিল আমাদের কর্মীরা। সেখানে দেখা যায় পঞ্চায়েতের তরফ থেকে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। কিন্তু পঞ্চায়েত যে ভ্যাকসিন দিচ্ছে তা সাধারন মানুষ অনেকেই জানে না। কিসের ভিত্তিতে কুপন দেওয়া হচ্ছে. কারা দিচ্ছে তা অনেক সাধারণ মানুষই জানে না। এই কারণেই সাধারণ মানুষের বিক্ষোভ দেখাচ্ছিল। শাসকদলের নির্দেশেই আমাদের কর্মীদের গ্রেফতার করেছে পুলিশ।"

    Published by:Arka Deb
    First published: