Home /News /south-bengal /
Board Exam 2022: পরীক্ষায় বসার আগেই প্রবল যন্ত্রণা, হাসপাতালে গিয়েও অসাধ্য সাধন করল দুই মাধ্যমিক পড়ুয়া

Board Exam 2022: পরীক্ষায় বসার আগেই প্রবল যন্ত্রণা, হাসপাতালে গিয়েও অসাধ্য সাধন করল দুই মাধ্যমিক পড়ুয়া

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Board Exam 2022: প্রসব যন্ত্রনা নিয়ে সোমবার সকালে ভগবানগোলার কানাপুকুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি হয় দুই মাধ্যমিক পরীক্ষার্থী, সেলিনা খাতুন ও নুরেসা খাতুন।

  • Share this:

#ভগবানগোলা: সন্তান প্রসবের পরে হাসপাতালের বেডে বসেই পরীক্ষা দিল ২ মাধ্যমিক পরীক্ষার্থী। সোমবার ভগবানগোলা থানার দুই প্রাথমিক পরীক্ষার্থীকে প্রসব যন্ত্রনা নিয়ে ভর্তি করা হয় কানাপুকুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। সেখানেই সন্তান প্রসব করেন সেলিনা খাতুন ও নুরেসা খাতুন। খবর পাওয়া মাত্র ব্লক ও পুলিশ প্রশাসনের উদ্যোগে শিক্ষক শিক্ষিকাদের সহযোগিতায় হাসপাতালেই ওই দুই পরীক্ষার্থীর পরীক্ষা নেওয়া হয়।

আরও পড়ুন: 'ঝাড়খণ্ড বর্ডার থেকে কারা ঢুকছে!' ধিক্কার জানিয়ে মুখ খুললেন ফিরহাদ হাকিম!

প্রসব যন্ত্রনা নিয়ে সোমবার সকালে ভগবানগোলার কানাপুকুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি হয় দুই মাধ্যমিক পরীক্ষার্থী, সেলিনা খাতুন ও নুরেসা খাতুন। ভগবানগোলা ওড়াহার গার্লস উচ্চ বিদ্যালয়ের ছাত্রী সেলিনা খাতুন পরিক্ষার কেন্দ্র ছিল ওড়াহার বয়েস উচ্চ বিদ্যালয়। অন্য দিকে সারথিয়া হাই মাদ্রাসার ছাত্রী নুরেসা খাতুনের পরীক্ষার কেন্দ্র ছিল রানিতলা থানার তোপিডাঙ্গা হাই মাদ্রাসা। সন্তান প্রসবের পরে হাসপাতালের বেডে বসেই পরীক্ষা দিল এই দুই মাধ্যমিক পরীক্ষার্থী। অন্যান্য পরীক্ষাগুলি পরীক্ষাকেন্দ্রে দিলেও সোমবার সকালে হঠাৎই প্রসব যন্ত্রনা হওয়ায় হাসাপাতালে ভর্তি করা হলে সন্তান প্রসব করে তাঁরা। খবর পাওয়া মাত্র ব্লক ও পুলিশ প্রশাসনের উদ্যোগে শিক্ষক শিক্ষিকাদের সহযোগিতায় হাসপাতালেই ওই দুই পরীক্ষার্থীর পরীক্ষা নেওয়া হয়।

আরও পড়ুন: দরজায় কড়া নাড়ছে 'বিপদ', বড় সিদ্ধান্ত নিলেন অনুব্রত মণ্ডল!

সেলিনা খাতুনের মা মাফুজা বিবি বলেন, সেলিনা সব পরীক্ষা গুলোই পরীক্ষাকেন্দ্রে দিয়েছে, কোনও অসুবিধা হয়নি। তবে সকালে হঠাৎই প্রসব যন্ত্রনা ওঠে। আমরা তড়িঘড়ি হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করার পরেই সন্তান প্রসব করে। স্কুলে খবর দেওয়া হয়। স্কুল থেকেই হাসপাতালে পরীক্ষার সব ব্যবস্থা করা হয়। আমরা খুব খুশি। নুরেসা খাতুনের মা আয়েসা বিবি বলেন, প্রশাসনের পক্ষ থেকে হাসপাতালেই পরীক্ষার ব্যবস্থা করায় আমরা খুব খুশি। মেয়েটা পরীক্ষা দিতে পারল। তোপিডাঙ্গা হাই মাদ্রাসার সেন্টার ইনচার্জ ডা. সুকমল সরকার বলেন, পরীক্ষা শুরুর পরেই ওই দুই ছাত্রী হাসপাতালে ভর্তি রয়েছে আমরা জানতে পারি ও তড়িঘড়ি ব্লক ও পুলিশ প্রশাসনের উদ্যোগে হাসপাতালেই দুজনের পরীক্ষার ব্যবস্থা করা হয়। দুজনেই ভাল ভাবে পরীক্ষা দিয়েছে।

Pranab Kumar Banerjee

Published by:Uddalak B
First published:

Tags: Board Exam 2022

পরবর্তী খবর