হোম /খবর /দক্ষিণবঙ্গ /
মল্লারপুরের সভা থেকেই পঞ্চায়েত ভোটের প্রচার শুরু করতে চলেছে তৃণমূল কংগ্রেস

মল্লারপুরের সভা থেকেই পঞ্চায়েত ভোটের প্রচার শুরু করতে চলেছে তৃণমূল কংগ্রেস

মল্লারপুরের সভা থেকেই পঞ্চায়েত ভোটের প্রচার শুরু করতে চলেছে তৃণমূল কংগ্রেস

মল্লারপুরের সভা থেকেই পঞ্চায়েত ভোটের প্রচার শুরু করতে চলেছে তৃণমূল কংগ্রেস

অনুব্রতহীন বীরভূমে বিশেষ নজর শাসক দলের। 

  • Share this:

আবীর ঘোষাল, বীরভূম: অনুব্রতহীন বীরভূমে আজ, শুক্রবার মেগা শো তৃণমূল কংগ্রেসের। মল্লারপুরের জনসভা থেকেই পঞ্চায়েত ভোটের প্রস্তুতি শুরু করে দেবে ঘাসফুল শিবির। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন মহুয়া মৈত্র ও দেবাংশু ভট্টাচার্য।

একদা দুধকুমার মণ্ডলের গড় ময়ুরেশ্বর বিধানসভার মল্লারপুরকেই বেছে নেওয়ার কারণ হল দুটি ৷ ২০১৯ লোকসভার নিরিখে এই বিধানসভায় বোলপুরের তৃণমূল সাংসদ অসিত মাল পরাজিত হয়েছিলেন। তাঁর প্রাপ্ত ভোট ৮৫,৫০১। বিজেপি প্রার্থী রামপ্রসাদ দাস ভোট পেয়েছিলেন ৮৭,২৬০। প্রায় ১৭৫৯ ভোট বেশি ভোট। এরপরেই এলাকায় বিশেষ ভাবে নজর দেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। যাঁর দাপটে দুধকুমার মণ্ডল কার্যত ঘরবন্দী হয়ে যান।

২০২১ বিধানসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে তৃণমূল প্রার্থী অভিজিৎ রায় জয়লাভ করেন । তাঁর প্রাপ্ত ভোট ১ লক্ষ ৪২৫। প্রায় ৫০.৩৬ শতাংশ।সেখানে বিজেপি প্রার্থী পেয়েছিলেন ৮৮,৩৫০টি অর্থাৎ ৪৪.৩০ শতাংশ।অনুব্রত মণ্ডলের কারাবাসের পর ফের এই এলাকায় শক্তি বাড়াচ্ছে বিজেপি। কয়েকদিন আগে এখানেই সভা করেছেন বিজেপির মিঠুন চক্রবর্তী। ফলে পঞ্চায়েতের প্রস্তুতি সভা হিসেবে এই ময়ুরেশ্বর বিধানসভার মল্লারপুরকেই বেছে নিয়েছেন জেলা নেতৃত্ব।

আরও পড়ুন- স্পেনের বিরুদ্ধে জাপানের গোল নিয়ে তুমুল বিতর্ক ! কাঠগড়ায় সেই VAR

২০১৮ সালের পঞ্চায়েত ভোটের প্রাপ্ত ফল অনুযায়ী - 

#গ্রাম পঞ্চায়েত- মোট আসন ২২৪৭, বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী-১৯৬৭, তৃণমূল কংগ্রেস-২১৭২, বিজেপি-৬৩, বাম-৬ , কংগ্রেস-১,  নির্দল-৪

#পঞ্চায়েত সমিতি- মোট আসন ৪৬৫, বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী-১৬২, তৃণমূল-৪৫৬, বিজেপি-৮, বাম ১

#জেলা পরিষদ- মোট আসন ৪২, বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ৪২, তৃণমূল ৪২

আরও পড়ুন-রাজ্য বিদ্যুৎ কেন্দ্র থেকে উৎপাদিত দূষণ কমাতে পারে সহজেই

কিছুদিন আগেই, তৃণমূল কংগ্রেস নেতৃত্ব বীরভূম জেলা নিয়ে বৈঠক করে। সেখানেই নির্দেশ দেওয়া হয়েছে, দলের সকলকে সমন্বয় রক্ষা করে এখন থেকে পঞ্চায়েত ভোটের জন্য ঝাঁপিয়ে পড়তে হবে। দলের জেলা সভাপতি হিসাবে নতুন কাউকে বাছাই না করলেও, নেতাদের যে দায়িত্ব নিয়ে জনসংযোগ চালিয়ে যেতে হবে, তা বুঝিয়ে দেওয়া হয়েছিল। মল্লারপুরের সভা থেকে সেই ঐক্যর ছবি তুলে ধরতে চায় তৃণমূল। তাই মল্লারপুরের সভা ঘিরে প্রস্তুতি নিয়েছে শাসক দল।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Panchayat Election, Panchayat Election 2023, Trinamool Congress