Home /News /south-bengal /

লিস্টে নাম ওঠা সত্ত্বেও ভোট দেওয়া হবে না কয়েক হাজার নতুন ভোটারের

লিস্টে নাম ওঠা সত্ত্বেও ভোট দেওয়া হবে না কয়েক হাজার নতুন ভোটারের

Representative Image

Representative Image

লিস্টে নাম ওঠা সত্ত্বেও ভোট দেওয়া হবে না কয়েক হাজার নতুন ভোটারের

  • Share this:

    #বীরভূম: পঞ্চায়েতে ভোটগ্রহণ নিয়ে এখনও মামলা ঝুলে আদালতে ৷ ব্যালটে জন সমর্থনের পরীক্ষা হয়নি, কিন্তু তার আগেই বীরভূমের বেশিরভাগ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় তৃণমূল কংগ্রেসের। প্রথম বার ভোট দেওয়ার আশা পূর্ণ হল না বোলপুর, নানুর, ইলামবাজার ও লাভপুর ব্লকের কয়েক হাজার নতুন ভোটারের। নির্বাচনে হাতেখড়ি না হওয়ার আক্ষেপ যাচ্ছে না তাঁদের।

    গণতন্ত্রের উৎসব। গ্রামে গ্রামে তার প্রস্তুতি সারা। দেওয়াল লিখন শেষ। পঞ্চায়েত ভোটের প্রচারও হয়েছে দাপিয়ে।

    ছোটবেলায় বাড়ির বড়দের ভোট দিতে দেখেছেন যাঁরা, তাঁদের অনেকেই প্রথমবার ভোট দিতেন এবার। প্রথমবার গণতান্ত্রিক অধিকার প্রয়োগের উত্তেজনা চোরাগোপ্তা কাজ করছিল সকলের মধ্যেই। কিন্তু, সব আশায় জল ঢেলে দিয়েছে বহু আসনে শাসকদলের বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়। বিরোধীশূন্য, বোলপুর, নানুর, ইলামবাজার, লাভপুর। ফলে, প্রথমবার ভোট না দিতে পারার আক্ষেপ যাচ্ছে না বীরভূমের কয়েক হাজার নতুন ভোটারের।

    এ বছর ভোটাধিকার প্রয়োগের সুযোগ হয়নি। ফলে, লোকসভা ভোটের অপেক্ষায় সদ্য ভোটাররা। ১৮ বছর বয়সের নেই ভয়, পদাঘাতে চায় ভাঙতে পাথর বাধা। নিন্দুকরা অবশ্য বলছেন, সেই পাথরেই আটকে গিয়েছেন বীরভূমের সদ্য সাবালক ভোটাররা।

    First published:

    Tags: North Bengal Panchayat Election 2018, North Bengal Panchayet Election, Panchayat Election, Panchayat Election 2018, Thousand of Voter, Voter would not Get a chance to cast vote

    পরবর্তী খবর