দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

কাল শুভেন্দুর 'অরাজনৈতিক সভা', কী বলবেন পদত্যাগী মন্ত্রী, জল্পনা সব মহলে

কাল শুভেন্দুর 'অরাজনৈতিক সভা', কী বলবেন পদত্যাগী মন্ত্রী, জল্পনা সব মহলে
আগামিকাল মহিষাদলে অরাজনৈতিক সভা শুভেন্দু অধিকারীর।

শুভেন্দু কি তার পরবর্তী পদক্ষেপ সম্পর্কে কোনও ইশারা ইঙ্গিত দেবেন তাই নিয়ে জল্পনা সব মহলে।

  • Share this:

#কাঁথি: অরাজনৈতিক সভা। তিনি নিজে আমন্ত্রণ জানিয়েছেন সব পক্ষকে। কিন্তু দুই মেদিনীপুরের কাকপক্ষীও জানে শুভেন্দু অধিকারীর কোনও পদক্ষেপই আর অরাজনৈতির নয়। তাই আগামিকাল মহিষাদলের ছোলাবাড়িতে সভায় শুভেন্দু কী বলেন তা শুনতে কান পেতে রয়েছে সব পক্ষ। শুভেন্দু কি তার পরবর্তী পদক্ষেপ সম্পর্কে কোনও ইশারা ইঙ্গিত দেবেন তাই নিয়ে জল্পনা সব মহলে।

এদিন মহিষাদল জুড়ে সভার প্রস্তুতিই নজরে এসেছে। জল্পনা আরও ঘণীভূত হয়েছে মহিষাদল জুড়ে হঠাৎই শিবসেনার পতাকা দেখা যাওয়াভেন্দু কি তার পরবর্তী পদক্ষেপ সম্পর্কে কোনও ইশারা ইঙ্গিত দেবেন তাই নিয়ে জল্পনা সব মহলে।য়। এদিকে শুভেন্দুর মন্ত্রীত্ব ছাড়া নিয়ে তৃণমূলে নানা মত। সৌগত রায় এদিন বলেছেন, এখনও আলোচনার দরজা খোলা আছে। শুভেন্দু দল ছাড়েননি। আমরা শিশির অধিকারীর সঙ্গে কথা বলেছি। অন্য দিকে সুর চড়িয়ে রেখেছেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। এ দিন সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, পশ্চিমবঙ্গে যে যেখানে জিতেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দেখিয়েই জিতেছে। মমতাদি যখন বলেছিলেন ২৯৪টি আসনে প্রার্থী তিনি, উনি সাহস করে বলেননি আমি প্রার্থী, আমার জন্যেই এই কেন্দ্র শক্তিশালী।"

তৃণমূলের নানাজন মুখে যাই বলুক, বস্তুত দলনেত্রী এই পরিস্থিতিতে আটকে থাকতে চান না। দ্রুত সর্বাত্মক প্রচারেই নজর তাঁর। এদিনই জানা গিয়েছে ৪ ডিসেম্বর সব জেলা সভাপতির সঙ্গে কথা বলবেন তৃণমূল সুপ্রিমো নিজে। স্থির হবে কাজের রূপরেখা। পাশাপাশি জেলাসফর শুরু করছেন তিনি ৭ ডিসেম্বর থেকে। প্রথম ডেস্টিনেশানই মেদিনীপুর টাউন।

স্বাভাবিক ভাবেই নানা মহলে প্রশ্ন উঠছে কেন এই জায়গা বেছে নিলেন তিনি?

এক কথায় উত্তর ২৯৩টি আসনেই তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে। আর শুভেন্দু আদৌ ফ্যাক্টর কিনা সেই লিটমাস টেস্ট নেবেন তিনি নিজেই। রাস্তার রাজনীতি করা মমতা তাই চ্যালেঞ্জটা নিচ্ছেন অক্লেশে। বাংলাকে গুজরাট হতে দেব না এই স্লোগানে সভা হবে মেদিনীপুর কলেজের মাঠে। তার আগে অবশ্যই চোখ থাকবে শুভেন্দুর সভায়। তাঁর দান যেমন হবে, সেই অনুযায়ীই কিস্তিমাতের লক্ষ্যে ঘুঁটি এগিয়ে দেন তৃণমূল সুপ্রিমো।

Published by: Arka Deb
First published: November 28, 2020, 9:44 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर