হোম /খবর /দক্ষিণবঙ্গ /
নিজের গড় থেকেই অভিষেককে জবাব দেবেন শুভেন্দু, কাঁথিতে কবে সভা বিরোধী দলনেতার?

নিজের গড় থেকেই অভিষেককে জবাব দেবেন শুভেন্দু, কাঁথিতে কবে সভা বিরোধী দলনেতার? জল্পনা শুরু

ডিসেম্বরের প্রথম শনিবার বঙ্গ রাজনীতি গরম ছিল অভিষেক বনাম শুভেন্দুর সভা ঘিরে। 

  • Share this:

#ভেঙ্কটেশ্বর লাহিড়ী, কলকাতা: শুভেন্দু অধিকারীর পাড়ায় গিয়ে চ্যালেঞ্জ ছুড়ে এসেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার ঘরের মাঠ থেকেই সেই চ্যালেঞ্জের জবাব দিতে চান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অভিষেকের কাঁথির সভার পালটা। এবার কাঁথিতেই সভা করবেন শুভেন্দু। একুশে ডিসেম্বরের সেই সভার প্রস্তুতি এখন তুঙ্গে৷

 ঘরের মাঠে অভিষেককে জবাব দিতে প্রস্তুতি নিচ্ছে গেরুয়া শিবির। ৩ ডিসেম্বর শুভেন্দু অধিকারীর পাড়ায় গিয়ে আক্রমণ শানিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঘরের মাঠ থেকেই অভিষেকের সেই আক্রমণের জবাব দিতে চান বিরোধী দলনেতা। বিজেপি সূত্রের দাবি, ২১ ডিসেম্বর কাঁথিতে সভা করবেন শুভেন্দু অধিকারী। যদিও শুভেন্দু অধিকারী নিজে এ ব্যাপারে শুধু বলেন,' দল আমাকে বললে আমি কাঁথির সভাতে গিয়ে বক্তব্য রাখব'।কাঁথি রেল স্টেশন সংলগ্ন মাঠে সভা করতে চায় বিজেপি। অনুমতি চেয়ে চিঠি দেওয়া হয়েছে প্রশাসনকে।

আরও পড়ুন: আসছে ঘূর্ণিঝড় মান্দাস! এই নামের অর্থ কী? কলকাতায় ঝড়ের প্রভাব কতটা পড়বে, জানুন আপডেট

ডিসেম্বরের প্রথম শনিবারে বঙ্গ রাজনীতি গরম ছিল অভিষেক বনাম শুভেন্দুর সভা ঘিরে। একদিকে অভিষেকের নির্বাচনী কেন্দ্র ডায়মন্ড হারবারে শুভেন্দুর সভা। অন্যদিকে শুভেন্দুর খাস তালুকে অভিষেকের সভা। সেই সভা থেকেই একে অপরের বিরুদ্ধে সুর চড়ান। শুভেন্দু সেদিন বলেছিলেন, এখানকার সাংসদ 'সর্বভুক’। তিনি  কয়লা খান, বালি খান, চাকরি খান, সব খান। এদিনই ময়দানে নামেন অভিষেকও। অধিকারী বাড়ি শান্তিকুঞ্জের ২০০ মিটার দূরে তিনি সভা করেন। চ্যালেঞ্জ ছুড়ে দেন শুভেন্দুকে। বলেন, ' ১৫ দিন সময় নিলাম। খাতা দিয়ে আসব। উলঙ্গ না করে দিলে রাজনীতি ছেড়ে দেব'।

শুভেন্দু ছাড়াও অভিষেকের আক্রমণের নিশানায় ছিলেন শিশির ও দিব্যেন্দু অধিকারীও। মঞ্চ থেকে অভিষেক সেদিন বলেন,' বাড়িতে দুই সাংসদ। তৃণমূলের টিকিটে জিতে বিজেপির সঙ্গে ভোভো। দম থাকলে ইস্তফা দিন। মানুষ প্রমাণ করে দেবেন, কোন দিকে আছে। ৩ ডিসেম্বর ডায়মন্ড হারবারের সভামঞ্চ থেকে শুভেন্দু অধিকারীর ইঙ্গিতপূর্ণ মন্তব্য ছিল, ডিসেম্বর মাসেই এখানে আসব বিজয় উৎসব পালন করতে। এক গাড়ি লাড্ডু নিয়ে আসবো। দুই ফুল শিবিরের দুই নেতার কথার যুদ্ধে সরগরম ছিল রাজ্য রাজনীতি। এবার কাঁথি থেকেই অভিষেকের সব আক্রমণের জবাব এবার ঘরের মাঠ থেকেই দিতে চান শুভেন্দু। কাঁথিতে এখন সেই জবাবি সভারই প্রস্তুতিতে পদ্ম ব্রিগেড।

Published by:Rachana Majumder
First published:

Tags: Abhishek Banerjee, Suvendu Adhikari