হোম /খবর /দক্ষিণবঙ্গ /
'অভিষেক কী বলে ডাকবেন শুভেন্দুকে?' মমতার 'ভাই' মন্তব্য নিয়ে কটাক্ষ সূর্যকান্তর

Surjya Kanta Mishra: 'অভিষেক কী বলে ডাকবেন শুভেন্দুকে?' মমতার 'ভাই' মন্তব্য নিয়ে কটাক্ষ সূর্যকান্ত মিশ্রের

সূর্যকান্তের কটাক্ষ

সূর্যকান্তের কটাক্ষ

Surjya Kanta Mishra: মুখ্যমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে শুভেন্দুর চা খেতে যাওয়ার সৌজন্যেকে তীব্র কটাক্ষ করলেন সিপিএম নেতা সূর্যকান্ত মিশ্র।

  • Share this:

#হেঁড়িয়া: বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘরে আমন্ত্রণ পেয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। গিয়েছিলেনও তিনি। সঙ্গে ছিলেন বিধায়ক অশোক লাহিড়ি, অগ্নিমিত্রা পাল এবং মনোজ টিগ্গা। এই প্রথম বিধানসভায় মমতার ঘরে গেলেন বিরোধী দলনেতা শুভেন্দু। পরে বিধানসভায় নিজের বক্তব্যে শুভেন্দুকে ভাই বলেও উল্লেখ করেন মুখ্যমন্ত্রী। যা চমক তৈরি করে রাজ্য রাজনীতিতে। ইদানীংকালে মুখ্যমন্ত্রী ও বিরোধী দলনেতার যে সম্পর্ক তাতে উল্লেখযোগ্য হয়ে রইল শুক্রবার দুপুরের বিধানসভার ঘটনা। আর এই ঘটনা নিয়েই এবার কটাক্ষ করতে ছাড়লেন না সিপিআইএম-এর প্রাক্তন রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

মুখ্যমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে শুভেন্দুর চা খেতে যাওয়ার সৌজন্যেকে তীব্র কটাক্ষ করলেন সিপিএম নেতা সূর্যকান্ত মিশ্র। পূর্ব মেদিনীপুরের হেঁড়িয়ায় দলের শাখা সংগঠন ক্ষেত মজুর ইউনিয়নের জেলা সম্মেলনে হাজির হয়ে মুখ্যমন্ত্রীকে বিরোধী দলনেতার প্রণামের কথা উল্লেখ করে কটাক্ষের সুরে সূর্যকান্ত মিশ্রের প্রশ্ন, "মুখ্যমন্ত্রীর ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায় তবে কি বলে ডাকবেন শুভেন্দু অধিকারীকে? বুঝতে পারছি না।''

আরও পড়ুন: নন্দীগ্রামে রবিবার মহাকাণ্ড, শুভেন্দু-কুণাল দ্বৈরথে এবার নতুন চমক রাজীব বন্দ্যোপাধ্যায়!

এছাড়াও মিঠুন চক্রবর্তীর মন্তব্য প্রসঙ্গে তিনি বলেন, ''উনি সিনেমায় ছিলেন ভাল ছিলেন। এখানে যে কেন এলেন, জানি না। ওর কথা কেউ শুনবেন না। সারা দেশে শিল্প বিক্রি করে দিচ্ছে। এখানেও যা ছিল রাষ্ট্রায়ত্ত্ব বা পাবলিক সেক্টর যা ছিল, সবই লুঠেরাদের হাতে বিলি করে দিচ্ছেন।'' এসব ছাড়াও একাধিক ইস্যুতে রাজ্যের শাসক এবং বিরোধী দল এবং দুই সরকারেরকে কটাক্ষ করেন তিনি।

আরও পড়ুন: হঠাৎ আলোর ঝলকানি, তারপরই...কাকদ্বীপে গার্লস হস্টেলে এ কী কাণ্ড! অসুস্থ ১০ ছাত্রী হাসপাতালে

প্রসঙ্গত, নতুন রাজ্যপাল সিভি আনন্দ বোসের শপথগ্রহণ ঘিরে নতুন করে সরগরম হয় রাজ্য রাজনীতি। শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ না দিয়ে শুভেন্দু দায় ঠেলেন মুখ্যমন্ত্রীর দিকে। তার ঠিক দু’দিন পর বিধানসভায় দু’জনের সাক্ষাৎ হয়। তবে খুব অল্প সময়ের জন্য। মিনিট চারেক শুভেন্দু ছিলেন মমতার ঘরে। পরে মমতা বলেন, ‘‘শুভেন্দুকে চা খেতে ডেকেছিলাম।’’

আর শুভেন্দু বলেন, ‘‘সংসদীয় গণতন্ত্রে সৌজন্য থাকবে। তাই সৌজন্য সাক্ষাত করতে গিয়েছিলাম। তবে কী আলোচনা হয়েছে বলব না। সংসদীয় গণতন্ত্রে এটা উচিত নয়।’’ শুভেন্দু আরও জানান, মুখ্যমন্ত্রী তাঁদের সকলকে চা খেতে বলেছিলেন। কিন্তু বিধানসভায় অধিবেশন চলায় মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁদেরও ব্যস্ততার কারণে চা খাওয়া হয়নি।

Published by:Suman Biswas
First published:

Tags: Abhishek Banerjee, Mamata Banerjee, Surjya Kanta Mishra, Suvendu Adhikari