corona virus btn
corona virus btn
Loading

রেশনের সামগ্রী সঠিক ভাবে বন্টন হচ্ছে তো? খতিয়ে দেখলেন প্রশাসনিক কর্তারা

রেশনের সামগ্রী সঠিক ভাবে বন্টন হচ্ছে তো? খতিয়ে দেখলেন প্রশাসনিক কর্তারা

সরকারি নির্দেশ মেনে রেশনে খাদ্য সামগ্রী বন্টন হচ্ছে ? সেখানে সামাজিক দূরত্ব বজায় থাকছে ? নিয়ম মেনে খোলা হচ্ছে রেশন দোকান? পূর্ব বর্ধমান জেলায় সেসব খতিয়ে দেখলেন প্রশাসনের আধিকারিকরা

  • Share this:

#কালনা: সরকারি নির্দেশ মেনে রেশনে খাদ্য সামগ্রী বন্টন হচ্ছে ? সেখানে সামাজিক দূরত্ব বজায় থাকছে ? নিয়ম মেনে খোলা হচ্ছে রেশন দোকান? পূর্ব বর্ধমান জেলায় সেসব খতিয়ে দেখলেন প্রশাসনের আধিকারিকরা। সেই  সঙ্গে বিভিন্ন স্কুল ও অঙ্গনওয়াড়ি কেন্দ্রে মিড-ডে মিলের খাদ্য সামগ্রী বিলির কাজও পরিদর্শন করেন তাঁরা। মন্তেশ্বর ও পূর্বস্থলীর বিভিন্ন রেশন দোকানগুলিতে ঠিকমতো পরিষেবা দেওয়া হচ্ছে কিনা তা খতিয়ে দেখলেন কালনার মহকুমাশাসক সুমন সৌরভ মোহান্তি।

মে মাসে কালনা মহকুমায় রেশনে ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছিল। অনেক জায়গায় খাদ্য সামগ্রী কম দেওয়ার অভিযোগ ওঠে। আবার সময় মেনে রেশন দোকান না খোলাকে কেন্দ্র করে ক্ষোভ প্রকাশ করেছিলেন অনেক রেশন গ্রাহক। প্রাপ্য খাদ্য সামগ্রী থেকে বাসিন্দাদের বঞ্চিত করার অভিযোগও ওঠে  কালনা মহকুমার অনেক রেশন  ডিলারের বিরুদ্ধে।রেশন বিলি নিয়ে গ্রাহকদের মধ্যে ক্ষোভ বিক্ষোভও দেখা যায়। নানান অভিযোগের ভিত্তিতে কালনা মহকুমার ৩২টি রেশন দোকানের বিরুদ্ধে তদন্তও হয়।

১৪জন রেশন ডিলারের বিরুদ্ধে তিন লক্ষ ৭৭হাজার টাকা জরিমানাও করা হয়। এদিনের পরিদর্শনের পরিপ্রেক্ষিতে কালনার মহকুমা শাসক বলেন, সাধারণ মানুষ যাতে রেশনে তাঁদের প্রাপ্য খাদ্য সামগ্রী পান, সেটা নিশ্চিত করতেই এই অভিযান। কোনও বেনিয়ম মানা হবে না। মহকুমা ও ব্লক স্তরের আধিকারিকদের বিশেষ টিম নিয়মিত রেশন দোকানগুলি পরিদর্শন করবেন। জেলা প্রশাসন জানিয়েছে, রেশন কার্ড নেই এমন ব্যক্তিদের জন্য কুপন ইস্যু করা হয়েছিল। এরপরও বিশেষ কুপন বিলি করা হয়েছে। কেউ যাতে খাদ্য সামগ্রী থেকে বঞ্চিত না হন, তা নিশ্চিত করাই লক্ষ জেলা প্রশাসনের।

Saradindu Ghosh

Published by: Rukmini Mazumder
First published: June 1, 2020, 10:39 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर