corona virus btn
corona virus btn
Loading

অবশেষে ঘরে ফেরা, বেঙ্গালুরু থেকে পুরুলিয়ায় ফিরলেন ১২৬০ পরিযায়ী শ্রমিক

অবশেষে ঘরে ফেরা, বেঙ্গালুরু থেকে পুরুলিয়ায় ফিরলেন ১২৬০ পরিযায়ী শ্রমিক
Representative image

বুধবার ভোররাতে এবার বেঙ্গালুরু থেকে বিশেষ ট্রেন এল পুরুলিয়ায়

  • Share this:

#পুরুলিয়া: একে একে শ্রমিক স্পেশাল ট্রেন রাজ্যে ঢুকছে। এবার বেঙ্গালুরু থেকে বিশেষ ট্রেন এল পুরুলিয়ায়। ১২৬০ জন পরিযায়ী শ্রমিকদের নিয়ে ভোর ৪টে ৪০ নাগাদ ওই ট্রেন এসে পৌঁছয়। স্টেশনে নামার পর যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

অবশেষে ঘরে ফেরা। রাজ্যে ফিরল পরিযায়ী শ্রমিকদের নিয়ে আরও একটি ট্রেন। এবার পুরুলিয়া। লকডাউনের মাঝে একটু খুশির হাওয়া।

একে একে শ্রমিক স্পেশাল ট্রেন রাজ্যে ঢুকছে। বুধবার ভোররাতে এবার বেঙ্গালুরু থেকে বিশেষ ট্রেন এল পুরুলিয়ায়। ১২৬০ জন পরিযায়ী শ্রমিকদের নিয়ে ভোর ৪টে ৪০ নাগাদ ওই ট্রেন এসে পৌঁছয়। পুরুলিয়ার শ্রমিক স্পেশাল ট্রেনে ছিলেন বিভিন্ন জেলার বাসিন্দা। ওই ট্রেনে ছিলেন পুরুলিয়ার ৪৭২ যাত্রী। কোচবিহারের ২০ জন। ওই ট্রেনেই ফেরেন আলিপুরদুয়ার ও দার্জিলিংয়ের বাসিন্দারাও। এছাড়া বিশেষ ট্রেনে ছিলেন কলকাতার ৫৪ জন। ছিলেন মালদহের ১৯৫জন। ট্রেনে ফেরেন মুর্শিদাবাদের ৮০ যাত্রী। ট্রেনে ফেরেন নদিয়ার ২৩৬জন। এরপর বাড়ি পৌঁছে দেওয়ার জন্য সরকারি বাসের বন্দোবস্ত করে রাজ্য পরিবহণ দফতর। বাড়ি ফিরতে পেরে খুশি পরিযায়ী শ্রমিকরা।

স্টেশনে নামার পর যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। সঙ্গে দেওয়া হয় শুকনো খাবার ও পানীয় জল। দেওয়া হয় ওষুধও । এদিন পুরুলিয়া স্টেশনে শ্রমিকদের স্বাগত জানাতে উপস্থিত ছিলেন পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায় ও জেলা পুলিশ-প্রশাসনের কর্তাব্যাক্তিরা।

লকডাউনে দীর্ঘদিন আটকে পড়া আজমেঢ় শরিফ থেকে একটি স্পেশাল ট্রেন আগেই রাজ্যে ফেরে। আরও একটি ট্রেন ফেরে বাঁকুড়াতেও। ফেরানো হয় রাজস্থানের কোটায় আটকে পড়া বাঙালি পড়ুয়াদের। এবার রাজ্যে আরও একটি শ্রমিক স্পেশাল ট্রেন এল পুরুলিয়ায়।

Published by: Debalina Datta
First published: May 13, 2020, 3:14 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर