• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • SHOPS AND MARKET IN BARDHAMANS KHAGADHOSH BLOCK TO FOLLOW CERTAIN RESTRICTIONS AC

করোনা রুখতে খন্ডঘোষে দোকান বাজার খোলা নিয়ে বিধিনিষেধ জারি প্রশাসনের

খণ্ডঘোষ ব্লকে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় এবার সেই ব্লককেও বিধি নিষেধের আওতায় নিয়ে আসার সিদ্ধান্ত

খণ্ডঘোষ ব্লকে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় এবার সেই ব্লককেও বিধি নিষেধের আওতায় নিয়ে আসার সিদ্ধান্ত

  • Share this:

#বর্ধমান: এবার খণ্ডঘোষে দোকান বাজার খোলার ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করল জেলা প্রশাসন। বর্ধমান, কালনা, কাটোয়া, মেমারি শহর ও ব্যাপকভাবে করোনা আক্রান্ত কয়েকটি গ্রাম পঞ্চায়েত এলাকায় দোকান বাজার খোলার ক্ষেত্রে আগেই বিধি-নিষেধ আরোপ করেছে জেলা প্রশাসন। খণ্ডঘোষ ব্লকে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় এবার সেই ব্লককেও বিধি নিষেধের আওতায় নিয়ে আসার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে। ৩১ আগস্ট পর্যন্ত এই বিধি নিষেধ চলবে।

শুধুমাত্র খন্ডঘোষ থানাতেই পুলিশ ও থানার সঙ্গে সংশ্লিষ্ট অন্যান্যরা মিলিয়ে উনত্রিশ জন করোনা আক্রান্ত হয়েছেন। এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ওই থানার ভবন খন্ডকোষ বাজার লাগোয়া। থানার মধ্যে উনত্রিশ জন করোনা আক্রান্ত হওয়ার খবর চাউর হতেই খণ্ডঘোষ বাজারে বাসিন্দাদের ভিড় অনেকটাই কমে গিয়েছে। জেলা প্রশাসন জানিয়েছে, করোনা সংক্রমণ ঠেকাতে বাজারে ভিড় নিয়ন্ত্রণ বিশেষভাবে জরুরি। তা নিশ্চিত করতেই দোকান বাজার খোলার ক্ষেত্রে বেশ কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

জেলা প্রশাসন জানিয়েছে, খণ্ডঘোষের পাইকারি সবজি ও মাছ বাজার ভোর চারটে থেকে সকাল সাতটা পর্যন্ত খোলা থাকবে। সবজি ও মাছ বাজার সকাল সাতটা থেকে বিকাল তিনটে পর্যন্ত খোলা থাকবে। বাকি সব দোকান সকাল সাতটা থেকে রাত আটটা পর্যন্ত খোলা থাকবে। ফুল ও ফলের বাজার সকাল সাতটা  থেকে বিকাল তিনটা পর্যন্ত খোলা থাকবে। হোটেল ও রেষ্টুরেন্ট সকাল দশটা থেকে তিনটে পর্যন্ত ও সন্ধ্যা ছযটা থেকে রাত দশটা পর্যন্ত খোলা থাকবে। এই সময় মেনে সকলকে দোকান বাজার খোলার নির্দেশ দেওয়া হয়েছে। জেলা প্রশাসনের আধিকারিকরা বলছেন, দোকান বাজার খোলা থাকলেও এই সময় যথা সম্ভব ভিড় এড়িয়ে চলা প্রয়োজন। বিশেষ প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে পা না দেওয়াই ভালো। বাইরে বের হল সকলকে অবশ্যই মাস্কে মুখ ঢাকতে হবে।

Saradindu Ghosh

Published by:Ananya Chakraborty
First published: