দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

বাঁধের ওপর দিয়ে বালি বোঝাই ট্রাক চলাচল রুখতে এককাট্টা, পুড়িয়ে দেওয়া হল বালি ঘাটের অফিস, আগুন ট্রাক ট্রাক্টরে

বাঁধের ওপর দিয়ে বালি বোঝাই ট্রাক চলাচল রুখতে এককাট্টা, পুড়িয়ে দেওয়া হল বালি ঘাটের অফিস, আগুন ট্রাক ট্রাক্টরে

গ্রামবাসীদের বিক্ষোভদের চরম রূপ দেখল বর্ধমান৷

  • Share this:

#পূর্ব বর্ধমান: বাঁধের উপর দিয়ে বালি বোঝাই ট্রাক চলাচলের প্রতিবাদে বালি ঘাটে আগুন লাগিয়ে দিল গ্রামবাসীরা। আগুনে পুড়ে ছাই হয়ে গেল বালি ঘাটের অফিস, বালি বোঝাই ট্রাক, ট্রাক্টর। গ্রামবাসীদের বিক্ষোভের জেরে আপাতত বন্ধ মুণ্ডেশ্বরী বুক থেকে বাড়ি তোলার কাজ। পূর্ব বর্ধমানের জামালপুরের মুইদিপুরের এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দিয়েছে। এলাকায় পুলিশ পোস্টিং বসেছে।

বৃহস্পতিবার রাতে জামালপুরের মুইদিপুরে নদীর বাঁধ থেকে বালি বোঝাই ট্রাক উল্টে একই পরিবারের তিন জনের মৃত্যু হয়। এরপরই বিক্ষোভে ফেটে পড়েন এলাকার পুরুষ ও মহিলারা। গ্রাম থেকে প্রায় তিন কিলোমিটার দূরে বালি ঘাটে গিয়ে বালি ঘাটের অফিসে আগুন ধরিয়ে দেয় গ্রামবাসীরা।দুটি অফিস পুড়ে ছাই হয়ে যায়।আগুন ধরানো হয় বালি বোঝাই এর কাজে যুক্ত একটি ট্রাকটরে। বালি বোঝাইয়ের কাজ সম্পূর্ন হয়েছিল একটি ট্রাকে। সেই ট্রাকটিতেও আগুন ধরিয়ে দেওয়া হয়। মারমুখী গ্রামবাসীদের হাত থেকে বাঁচতে পালিয়ে যান ট্রাকের চালক ও বালি ঘাটের অন্যান্যরা।

গ্রামবাসীদের বক্তব্য,দিনরাত এক করে সব সময় ওভারলোডিং বালির ট্রাক ছুটছে। যে কোন সময় দুর্ঘটনার আশঙ্কা আগেই করা হয়েছিল। ওভারলোডিং ট্রাক চলাচল বন্ধের দাবি জানানো হয়েছিল পুলিশ ও স্থানীয় প্রশাসনের কাছে। অথচ সেই আবেদনে কর্ণপাত করেনি কেউই। তার জন্যই একই পরিবারের তিন জনের প্রাণ গেল। এই ঘটনা আবারও ঘটতে পারে। তাই বাঁধের উপর দিয়ে ট্রাক চলাচল পুরোপুরি বন্ধ করার দাবি তোলেন তারা। গ্রামবাসীদের বাধায় বালি ঘাট থেকে বালি তোলার কাজ আপাতত বন্ধ হয়েছে। কোনওভাবেই আর বালির ট্রাক চলাচল করতে দেয়া হবে না এই সিদ্ধান্তে অনড় রয়েছেন গ্রামবাসীরা।

বাসিন্দারা বলছেন,এমনিতেই বাঁধের ওপর ভারি ট্রাক চলাচল নিষিদ্ধ। মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন গ্রামের রাস্তার উপর দিয়ে ভারি গাড়ি চলাচল করবে না। অথচ মুখ্যমন্ত্রীর সেই নির্দেশকে কোনওরকম আমল না দিয়েই অগুণতি ট্রাক ধারণ ক্ষমতার অনেক বেশি বালি নিয়ে যাতায়াত করছে। তার জেরেই দুর্ঘটনা ঘটছে। রাস্তা ভেঙ্গে যাচ্ছে। বাঁধের ক্ষতি হচ্ছে। প্রাণহানির ঘটনা ঘটছে। তাই বালি বোঝাই ট্রাক বন্ধের দাবিতে এককাট্টা হয়েছেন তারা।

Saradindu Ghosh

Published by: Debalina Datta
First published: November 6, 2020, 4:49 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर