Home /News /south-bengal /
১ টাকার কয়েন নিতে অস্বীকার রেলকর্মীর, হয়রানির শিকার সাধারণ মানুষ

১ টাকার কয়েন নিতে অস্বীকার রেলকর্মীর, হয়রানির শিকার সাধারণ মানুষ

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

কিছুতেই মিটছে না কয়েন বিড়ম্বনা। বারবার প্রচার, সচেতনতা সত্ত্বেও এক টাকার ছোট কয়েন নিয়ে হয়রানির শিকার হতে হচ্ছে সাধারণ মানুষকে।

  • Share this:

    #কলকাতা: কিছুতেই মিটছে না কয়েন বিড়ম্বনা। বারবার প্রচার, সচেতনতা সত্ত্বেও এক টাকার ছোট কয়েন নিয়ে হয়রানির শিকার হতে হচ্ছে সাধারণ মানুষকে। এবার খোদ রেলের বিরুদ্ধেই কয়েন নিতে না চাওয়ার অভিযোগ উঠেছে। ঘটনায় বর্ধমানের জেলাশাসকের কাছে লিখিত অভিযোগও দায়ের করেছেন ভুক্তভোগী সৌভিক দাস।

    আরও পড়ুন: দেশজুড়ে পালিত হচ্ছে চতুর্থ আন্তর্জাতিক যোগ দিবস

    প্রচারই সার, এক টাকার ছোট কয়েন নিয়ে সাধারণ মানুষের বিড়ম্বনা অব্যহত। বর্ধমান স্টেশন থেকে গাঙপুরের একটি টিকিট কাটতে যান সৌভিক দাস নামে এক যুবক। টিকিটের মূল্য বাবদ পাঁচটি এক টাকার ছোট কয়েন দেন তিনি। কাউন্টারে থাকা রেলকর্মী তা নিতে অস্বীকার করেন। মোবাইলে সেই ঘটনা রেকর্ড করেন রেলযাত্রী সৌভিক দাস। রেল কর্তৃপক্ষের কাছেও লিখিত অভিযোগ দায়ের করেন তিনি।

    আরও পড়ুন: সকাল ১০টার মধ্যে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস

    বর্ধমান স্টেশনের স্টেশন মাস্টার অবশ্য ঘটনার দায় চাপিয়েছেন ব্যাঙ্কের ওপর। তাঁর সাফাই, ছোট কয়েন নিতে চাইছে না ব্যাঙ্ক। ফলে এত খুচরো নিয়ে সমস্যায় পড়ছে রেল।

    আরও পড়ুন: পুলিশকে ‘তৃণমূলের ক্যাডার’ বলে কটাক্ষ করলেন দিলীপ

    ঘটনার পরই জেলাশাসকের কাছে লিখিত অভিযোগ জানান ওই রেলযাত্রী। বিষয়টি দেখার আশ্বাস দিয়েছেন জেলাশাসক। ছোট কয়েন নিষিদ্ধ নয়, সেই কয়েন নিতে অস্বীকার করে যাবে না। রিজার্ভ ব্যাঙ্কের এই ঘোষণার পরও সরকারি দফতরগুলিতেই কয়েন নিতে অনিহা। তাহলে কোথায় যাবেন সাধারণ মানুষ।
    First published:

    Tags: One Rupee Note, Rail, Rail Officials, Ticket Booking

    পরবর্তী খবর