Home /News /south-bengal /
Raghunathganj:ডাইনি অপবাদে নির্যাতন ৬ গ্রামবাসীকে, মানুষকে সচেতন করতে রঘুনাথগঞ্জে দুয়ারে সরকার

Raghunathganj:ডাইনি অপবাদে নির্যাতন ৬ গ্রামবাসীকে, মানুষকে সচেতন করতে রঘুনাথগঞ্জে দুয়ারে সরকার

গত বুধবার রঘুনাথগঞ্জ থানার মথুরাপুর সাঁওতালপাড়া এলাকায় ডাইনি অপবাদে নারকীয় অত্যাচারের শিকার হন ৬ গ্রামবাসী। আপমানে আত্মঘাতী হন এক বৃদ্ধ

  • Share this:

র্য#রঘুনাথগঞ্জ: আদিবাসী গ্রামবাসীদের দুয়ারে এল সরকার। গত বুধবার রঘুনাথগঞ্জ থানার মথুরাপুর সাঁওতালপাড়া এলাকায় ডাইনি অপবাদে নারকীয় অত্যাচারের শিকার হন ৬ গ্রামবাসী। আপমানে আত্মঘাতী হন  এক বৃদ্ধ। এই ঘটনার পরই গ্রামবাসীদের সচেতন করতে গ্রামে দুয়ারে সরকার শিবির ও স্বাস্থ্য শিবির করার আশ্বাস দেন বিডিও ও পুলিশ প্রশাসন৷ সেই মোতাবেক শনিবার মথুরাপুর গ্রামের ডিএড কলেজে দুয়ারে সরকার শিবির ও স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন এসডিও, বিডিও-সহ অন্যান্য আধিকারিকরা। শিবিরে গ্রামবাসীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

গত বুধবার রঘুনাথগঞ্জ থানার মথুরাপুর সাঁওতালপাড়া এলাকায় ডাইনি সন্দেহে অকথ্য অত্যাচার করা হয় ৬ গ্রামবাসীকে। ডাইনি সন্দেহে সালিশিসভার নিদানে শাস্তি স্বরূপ মানুষের শরীরের বর্জ্য-মল-মূত্র খাওয়ানো হয় ওই ৬জনকে। অপমানে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন এক বৃদ্ধ। ঘটনার খবর পাওয়া মাত্র ওইদিন রাতেই রঘুনাথগঞ্জ থানার মথুরাপুর সাওতালপাড়া এলাকায় বিডিও-সহ পুলিশ গিয়ে গ্রামবাসীদের বোঝান। গ্রামবাসীদের সচেতন করতে গ্রামে দুয়ারে সরকার শিবির ও স্বাস্থ্য শিবির করার আশ্বাস দেন বিডিও ও পুলিশ প্রশাসন৷ সেইমতো  শনিবার মধুরাপুর গ্রামের বিএড কলেজে দুয়ারে সরকার শিবির ও স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হয়। প্রশাসনের এই উদ্যোগে খুশি গ্রামবাসীরা।

মথুরাপুর গ্রামের প্রায় ৭০টি আদিবাসী পরিবারের সুবিধায় এই শিবির করা হয়েছে বলে জানালেন বিডিও আবু তৈয়ব। স্বাস্থ্যশিবির-সহ স্বাস্থ্যসাথী কার্ড প্রদান, রেশন কার্ড, খাদ্যসাথী-সহ সমস্ত সুবিধা দেওয়া হচ্ছে বলে জানান তিনি।

Pranab Kumar Banerjee

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Raghunathganj

পরবর্তী খবর