Home /News /south-bengal /
মোমোয় মজে পূর্ব বর্ধমান, একই দোকানে মিলছে ২০ স্বাদের তিব্বতি খাবার

মোমোয় মজে পূর্ব বর্ধমান, একই দোকানে মিলছে ২০ স্বাদের তিব্বতি খাবার

Though in district momo is getting famous food tag

Though in district momo is getting famous food tag

কি  রয়েছে মেনুতে, 65 মোমো ,  আফগানি মোমো, তান্দুরি মোমো, পিজ্জা মোমো, KFC মোমো।

  • Share this:

    #পূর্ব বর্ধমান: মোমো খেতে কে না ভালবাসে! সে স্টিম হোক আর ফ্রায়েড। কোথাও ঘুরতে গিয়ে, টিউশন থেকে বা স্কুল-কলেজ থেকে আসার সময় রাস্তার ধারের ছোট দোকান হোক কিংবা বড় রেস্তোরাঁয়, মোমো দেখতে পেলে তা চাই-ই-চাই! আর যদি এক দুই রকম নয় প্রায় ২০ রকমের স্বাদের মোমো হয় তাহলে তো কোনও কথায় নেই। আজ আপনাকে নিয়ে যাবো এমনই এক মোমোর দোকানে যেখানে গেলে আপনি মেনু কার্ড দেখে বুঝে উঠতে পারবেন না কোন মোমোটা খাবেন আর কোন মোমোটা বাদ দেবেন খাওয়ার তালিকা থেকে।

    বর্ধমান শহরের বিরহাটায় রয়েছে মোমোর এই দোকানটি। এখানে এলে ভেজ, চিকেন, পনির মোমোর মধ্যে রয়েছে ভেরাইটি। ২০ রকমের মোমো পাওয়া যায় এই মোমোর দোকানে ।  ভেজ মোমো, চিকেন মোমো পনির মোমো এই তিন প্রধান মোমোর মেনুর মধ্যে রয়েছে ভিন্ন স্বাদের মোমো। কি কি  রয়েছে মেনুতে, ৬৫ মোমো ,  আফগানি মোমো, তন্দুরি মোমো, পিজ্জা মোমো, কেএফসি মোমো। সব মিলিয়ে মেনু কার্ডে রয়েছে ২০ রকমের মোমো।

    সন্ধ্যে হলেই শহরের নানা প্রান্ত থেকে অনেকেই আসেন এই মোমোর দোকানে।

    আরও পড়ুন - Tea Lover: দিনে ৫০ থেকে ৬০ লিটার চা রোজই বিক্রি হয়ে যায়, এই ঠেকের চা একেব্বারে হিট

    সন্ধ্যের হালকা আমেজের সঙ্গে বন্ধু বান্ধব হোক, পরিবারের কেউ কিংবা প্রিয়জন আর সঙ্গে গরম গরম  মোমো আপনার সন্ধ্যেটা যে জমে ক্ষীর হবে তা বলাই যায়।

    উত্তর ভারতের সবচেয়ে জনপ্রিয় স্ট্রিটফুড হল মোমো। যদিও বর্তমানে মোমোর চাহিদা শুধু উত্তরে নয়, গোটা ভারতেই রয়েছে সে কথা বলাই যায়। মোমো মূলত তিব্বত থেকে এসেছে। শাকসবজি, মাংসের পুর ভেতরে ভরে তৈরি করা হয় এই সুস্বাদু খাবার। স্যুপ, মশলাদার সস, কখনও কখনও মোমোতে মেয়োনিজেরও ব্যবহার করা হয়।

    Malobika Biswas
    Published by:Debalina Datta
    First published:

    Tags: Momo, Purba bardhaman

    পরবর্তী খবর