এবার ছাত্র-ছাত্রীদের বাড়ি বাড়ি গিয়ে পড়াশোনার খোঁজ নেবে প্রাথমিক শিক্ষক শিক্ষিকারা

প্রতীকী ছবি ৷

লকডাউনের কারণে ব্যাপক প্রভাব পড়েছে শিক্ষাক্ষেত্রে। তাই পড়ুয়াদের পঠনপাঠনের খোঁজ নিতে এবার উদ্যোগী হল শিক্ষা সংসদ।

  • Share this:

#বীরভূম: বাড়ি বাড়ি গিয়ে পড়ুয়াদের পঠনপাঠনের খোঁজ নেওয়ার জন্য শিক্ষকদের কাছে আবেদন জানাল বীরভূম জেলা প্রাথমিক শিক্ষা সংসদ। একই সঙ্গে কোন পড়ুয়ার পাঠ্যসামগ্রীর প্রয়োজন আছে কিনা সেই নিয়েও খোঁজ নেওয়া হবে। প্রয়োজনে পড়ুয়াকে শিক্ষকের মাধ্যমে পাঠ্য সামগ্রী সরবরাহ করবে শিক্ষা সংসদ।

আগামী ২১ শে জুন থেকে প্রাথমিক শিক্ষক শিক্ষিকাদের নিজেদের স্কুলের ছাত্রছাত্রীদের বাড়ি বাড়ি যাওয়ার আবেদন বীরভূম জেলা প্রাথমিক শিক্ষা সংসদের। আজ এই নিয়ে সমস্ত শিক্ষক সংগঠনের সঙ্গে বৈঠক করেন বীরভূমে জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান প্রলয় নায়েক।

জানা গিয়েছে সমস্ত শিক্ষক সংগঠন এই প্রস্তাবে সহমত জানিয়েছেন এবং এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন আগামী ২১ জুন থেকে এই কর্মসূচি শুরু হবে। লকডাউনের কারণে ব্যাপক প্রভাব পড়েছে শিক্ষাক্ষেত্রে। তাই পড়ুয়াদের পঠনপাঠনের খোঁজ নিতে এবার উদ্যোগী হল শিক্ষা সংসদ। প্রাথমিক সংসদ সূত্রে জানা গিয়েছে, জেলায় প্রায় ১০ হাজার শিক্ষক শিক্ষিকা রয়েছেন, শিক্ষা সংসদের আশা প্রত্যক শিক্ষকই এই কাজ করবেন। প্রলয় নায়েক এদিন সাংবাদিক বৈঠক করে জানান," আমাদেরকে কিছু শিক্ষকরাই এই প্রস্তাব দিচ্ছিলেন। আমরা সমস্ত শিক্ষকের কাছে আবেদন করেছি। আর আমাদের আশা সকল শিক্ষক শিক্ষিকা আমাদের এই আবেদনে সাড়া দেবেন।"

Supratim Das

Published by:Elina Datta
First published: