corona virus btn
corona virus btn
Loading

অবশেষে স্বস্তি! ব্যাপক বৃষ্টি জেলায় জেলায়, রাজ্যে পা রাখছে বর্ষা

অবশেষে স্বস্তি! ব্যাপক বৃষ্টি জেলায় জেলায়, রাজ্যে পা রাখছে বর্ষা
তুমুল বৃষ্টি কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বহু জেলায়।

লকডাউনের জেরে এ বছরের গ্রীষ্মের সময়টা নজিরবিহীন ভাবেই ঘরবন্দি অধিকাংশ রাজ্যবাসী। এবার বৃষ্টিতে বোঝা যাচ্ছে ঋতুটাই শেষ হতে চলল।

  • Share this:

#কলকাতা: মুষলধারে বৃষ্টি নামল কলকাতায়। ভিজল দক্ষিণবঙ্গের একাধিক জেলাও। আবহবিদরা বলছেন, এটি প্রাকবর্ষার বৃষ্টি। এর হত ধরেই আগামী সপ্তাহের মধ্যে কলকাতায় বর্ষা ঢুকে যাবে।

এ দিন দুপুর-বিকেল নাগাদ অঝোর ধারায় বৃষ্টি নামে হাওড়া, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগণা, নদিয়া, দুই বর্ধমান ও পুরুলিয়ায়। বৃষ্টির সঙ্গেই বইতে থাকে ঝোড়ো হাওয়া। হাওয়ার গতি ছিল ৩০-৪০ কিলোমিটার। বহু জায়গায় একটানা বজ্রপাত হয়েছে দুই চব্বিশ পরগণাতেও।

কলকাতাতেও পার্কস্ট্রিট, লেকগার্ডেনস, নিউআলিপুর, দমদমে বৃষ্টি হয়েছে মুষলধারে।উত্তর চব্বিশ পরগনা বারাসাত দেগঙ্গা আমডাঙা-সহ বিস্তীর্ন এলাকায় মুষলধারে বৃষ্টি শুরু হয় এদিন দুপুরে। বজ্রবিদ্যুৎ সহ মুষলধারায় বৃষ্টি হয়েছে দুর্গাপুরে । বহু জায়গায় গাছের ডাল ভেঙে পড়ে। বৃষ্টির জেরে রাস্তায় জলও জমেছে দুর্গাপুর ইস্পাত নগরীর অনেক জায়গাতেই।  হুগলির চন্ডীতলা, সিঙ্গুর, হরিপাল, তারকেশ্বর-সহ বিভিন্ন এলাকায় তুমুল বৃষ্টি হয়েছে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস আরও বৃষ্টি হতে পারে আগামী কয়েকদিনে। কারণ বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ ক্রমেই স্পষ্টতর হচ্ছে। এই নিম্নচাপের হাত ধরেই রাজ্যে বর্ষা ঢুকতে চলেছে, মত আবহবিদদের।

লকডাউনের জেরে এ বছরের গ্রীষ্মের সময়টা নজিরবিহীন ভাবেই ঘরবন্দি অধিকাংশ রাজ্যবাসী। এবার বৃষ্টিতে বোঝা যাচ্ছে ঋতুটাই শেষ হতে চলল। মিলছে বর্ষার সংকেত।]

Published by: Arka Deb
First published: June 7, 2020, 4:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर