হোম /খবর /পশ্চিম মেদিনীপুর /
চাকরি করেন পুলিশে, আর অবসরে? দিলীপ জানার গল্প শুনলে মুগ্ধ হতেই হবে

Police: চাকরি করেন পুলিশে, আর অবসরে? দিলীপ জানার গল্প শুনলে মুগ্ধ হতেই হবে

X
পুলিশি [object Object]

Police: পশ্চিম মেদিনীপুরের পিংলা থানার সাব-ইন্সপেক্টর দিলীপ কুমার জানা। বয়সও প্রায় পঞ্চাশের আশপাশে।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

রঞ্জন চন্দ, পশ্চিম মেদিনীপুর: হাজারো ব্যস্ততা। তার মাঝে অবসর সময়ে মাউথ অর্গান নিয়ে বসে পড়েন গানের চর্চা করতে। রবীন্দ্র সংগীত থেকে আধুনিক গান, নিজের খেয়াল খুশি মতোই বাজিয়ে চলেন পশ্চিম মেদিনীপুরের পিংলা থানার এক আধিকারিক। আধিকারিকের মাউথ অর্গানে বাজানো সেই সুর শোনেন তার সহকর্মীরা।

পশ্চিম মেদিনীপুরের পিংলা থানার সাব-ইন্সপেক্টর দিলীপ কুমার জানা। বয়সও প্রায় পঞ্চাশের আশপাশে। নিজের অদম্য জেদকে সঙ্গে নিয়ে কাজের থেকে অবসর সময় বের করে চিন্তামুক্ত থাকতে মাউথ অর্গানে গানের সুর তোলেন। রবীন্দ্র সংগীত থেকে আধুনিক গান বিভিন্ন সুর উঠে তারই মাউথ অর্গানে।

আরও পড়ুন: শুধু স্ত্রী নন, পরিবারের ১৩ জনের সরকারি চাকরি, সুজনকে নিয়ে আরও বিস্ফোরক অভিযোগ

জানা গিয়েছে, ছোট থেকেই দিলীপ বাবুর ইচ্ছে ছিল সংগীত চর্চার। ছেলেবেলায় মেলা থেকে কিনেছিলেন একটি মাউথ অর্গান। সেটা নিয়ে কেটেছে শিশুকাল। তবে পরবর্তীতে কাজের চাপ সাথ দেয়নি তার সংগীত চর্চায়। পরে ২০১৯ সাল নাগাদ তিনি ফের শুরু করেন মাউথ অর্গানের চর্চা। প্রথাগত তালিম পাননি এই আধিকারিক। সোশ্যাল মিডিয়ার দৌলতে নিজের অদম্য জেদ নিয়ে শিখেছেন মাউথ অর্গান বাজানো।

আরও পড়ুন: সবজি আসছে কলকাতায়, ট্রেনেই মেশানো হচ্ছে 'স্লো-পয়জন'! ঘটনা জানলে খাবার ইচ্ছে চলে যাবে

খুন,ধর্ষণ, মারামারি, আইন সহ বিভিন্ন কাজে নিজেকে ব্যস্ত থাকতে হয়। চাপ বাড়ে মনেও। তবে নিজেকে কিছুটা ফ্রি করতে কাজের পাশাপাশি তিনি মাউথ অর্গান বাজান। তখন আর কোন কিছুই মনে থাকে না তার। পরিবার থেকে দূরে থাকার কারণে মানসিক চাপও বাড়ছে। তবে কাজের পাশাপাশি মাউথ অর্গান বাজিয়ে এবং সতীর্থদের গানের সুর শুনিয়ে নিজের অবসর জীবন কাটিয়ে চলেছেন পিংলা থানার এই আধিকারিক। কাজের অবসরে তার এই সংগীত চর্চাকে কুর্নিশ জানিয়েছেন সকলে।

-----Ranjan Chanda

Published by:Suman Biswas
First published:

Tags: West Bengal news, West bengal Police