Home /News /south-bengal /
Mandarmoni News: অবাক কাণ্ড! খোদ পুলিশ পরিষ্কার করছেন সৈকতনগরী, অবাক পর্যটকেরা

Mandarmoni News: অবাক কাণ্ড! খোদ পুলিশ পরিষ্কার করছেন সৈকতনগরী, অবাক পর্যটকেরা

Mandarmoni News: মন্দারমণি উপকূল থানার ওসি অনুষ্কা মাইতি বলেন, " শুধু পরিবেশ দিবস উপলক্ষে নয়, সারা বছরই এলাকা প্লাস্টিক মুক্ত করে রাখি। পর্যটকদের সচেতন করি। প্রত্যেকদিন সকালে উঠে সৈকতনগরী পরিষ্কার রাখার ব্যবস্থা করি।"

  • Share this:

আগামিকাল ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস। সৈকতনগরীতে এমনিই পর্যটকদের  আনাগোনা লেগে থাকে। তাই বিশ্ব পরিবেশ দিবসকে সামনে রেখে সচেতনতা বাড়াতে বিশেষ উদ্যোগ নিল মন্দারমণির উপকূল থানার পুলিশ। গত কয়েকদিন ধরে মন্দারমণি সৈকত প্লাস্টিক বর্জনে পর্যটকদের সচেতন করা হচ্ছে। পাশাপাশি মন্দারমণি কোস্টাল থানার ওসি অনুষ্কা মাইতি-সহ পুলিশ কর্মীরা নিজের হাতে প্লাস্টিক পরিষ্কার করছেন। ওসির কর্মকান্ডে খুশি বেড়াতে আসা পর্যটক থেকে স্থানীয় বাসিন্দারা। বিগত কয়েকদিন ধরে মন্দারমণির একাধিক জায়গা থেকে প্লাস্টিক তুলে পরিষ্কার করছেন পুলিশকর্মীরা। সৈকত নগরী ঝাঁ-চকচকে।

রাজস্থান থেকে বেড়াতে আসা এক পর্যটক রিনা গুপ্তা বলেন, " শুধু পরিবেশ দিবস উপলক্ষে সৈকত নগরী পরিষ্কার করলে চলবে না। সব সময় যাতে পরিষ্কার রাখা হয় তার জন্য পুলিশ প্রশাসনকে উদ্যোগী হতে হবে। তবে এই উদ্যোগকে সাধুবাদ জানাই৷ মন্দারমণি বেড়াতে এসে খুবই ভালো লাগল কারণ পুরোটাই ঝাঁ-চকচকে।"

আরও পড়ুন: ব্লাড ক্যান্সারের বিরুদ্ধে কঠিন লড়াই! নলহাটির স্কুলের নতুন শিক্ষিকা সোমা কোথায় চিকিৎসা করিয়েছেন?

কলকাতা অশোকনগর থেকে বেড়াতে আসা পর্যটক প্রভাস চট্টোপাধ্যায় বলেন "আমরা দীর্ঘক্ষণ ধরে বেড়াচ্ছি। সমুদ্র সৈকতে কোন প্লাস্টিক দেখতে পেলাম না। পুলিশ প্রশাসনের এই উদ্যোগকে স্বাগত জানাই। "

আরও পড়ুন: ফলাফলে খুশি নয়, খাতা পুনর্মূল্যায়ন করতে চায় মাধ্যমিকে নবম সৌরথ দে

মন্দারমণি উপকূল থানার ওসি অনুষ্কা মাইতি বলেন, " শুধু পরিবেশ দিবস উপলক্ষে নয়, সারা বছরই এলাকা প্লাস্টিক মুক্ত করে রাখি। পর্যটকদের সচেতন করি। প্রত্যেকদিন সকালে উঠে সৈকতনগরী পরিষ্কার রাখার ব্যবস্থা করি।"

সুজিত ভৌমিক

Published by:Rachana Majumder
First published:

Tags: Mandarmoni

পরবর্তী খবর