• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Bangla News: মাস্ক না পরে রাস্তায়! সোনারপুরের ঘটনার পর এই বেপরোয়া মনোভাব আর দেখাবেন তো?

Bangla News: মাস্ক না পরে রাস্তায়! সোনারপুরের ঘটনার পর এই বেপরোয়া মনোভাব আর দেখাবেন তো?

মাস্ক না পরে রাস্তায় নয়

মাস্ক না পরে রাস্তায় নয়

Bangla News: বহু মানুষকে রাস্তায় দেখা গিয়েছে মাস্ক ছাড়াই ঘুরে বেড়াচ্ছেন। জানতে চাইলে, কেউ বলছেন মাস্ক কিনতে যাচ্ছি, কেউ বা বলছেন একটু আগেই পরা ছিল। পরিস্থিতি বেগতিক দেখে কড়া হাতে পরিস্থিতি মোকাবিলায় নেমেছে পুলিশ।

  • Share this:

    #সোনারপুর: পুজোয় উত্তাল আনন্দ, ঘোরাঘুরির মাশুল দিতে চলেছে বাঙালি? পুজোর পর থেকেই ধীরেধীরে বাড়ছে করোনার সংক্রমণ। পরিস্থিতি এতটাই আশঙ্কার হয়ে উঠছে, কলকাতার কাছেই কার্যত লকডাউনের পরিস্থিতি ফিরল দক্ষিণ চব্বিশ পরগণার সোনারপুর-রাজপুরে৷ রাজপুর-সোনারপুর পুর এলাকায় গত কয়েকদিন ধরেই করোনা আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক ভাবে বাড়ছিল (Lockdown Like Restrictions in Bengal)৷ আর সেই কারণেই কড়া সিদ্ধান্ত নিল রাজপুর সোনারপুর পুর কর্তৃপক্ষ৷ আজ, ২৮ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত তিন দিন সোনারপুর-রাজপুর পুর এলাকায় জরুরি পরিষেবা বাদ দিয়ে সমস্ত দোকান, শপিং মল বন্ধ থাকছে। যদিও সাধারণ মানুষের মধ্যে এখনও হুঁশ ফেরেনি। বহু মানুষকে রাস্তায় দেখা গিয়েছে মাস্ক ছাড়াই ঘুরে বেড়াচ্ছেন। জানতে চাইলে, কেউ বলছেন মাস্ক কিনতে যাচ্ছি, কেউ বা বলছেন একটু আগেই পরা ছিল। পরিস্থিতি বেগতিক দেখে কড়া হাতে পরিস্থিতি মোকাবিলায় নেমেছে পুলিশ।

    আরও পড়ুন: কলকাতার কাছেই ফিরল লকডাউন, কাল থেকে তিন দিন কড়া বিধিনিষেধ, ছাড় জরুরি পরিষেবায়

    জানা গিয়েছে, সকাল থেকে এখনও পর্যন্ত মাস্ক না পরার জন্য ৭৪ জনকে আটক করেছে পুলিশ। তাঁদের মধ্যে মহিলারা যেমন আছেন, তেমন অল্পবয়সীরাও রয়েছে। এই পদক্ষেপের মাধ্যমে স্থানীয় মানুষকে আসলে বার্তা দিতে চেয়েছে পুলিশ। ইতিমধ্যেই মাস্ক নিয়ে বারবার সতর্ক করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে, এখনও রাস্তাঘাটে সেই সচেতনতা চোখে পড়েনি।

    আরও পড়ুন: 'বিজেপি থাকছে', মোদি ও গেরুয়া শিবিরের শক্তির রহস্য কোথায়? মুখ খুললেন প্রশান্ত কিশোর

    গত কদিন ধরেই পুলিশের তরফে মাইকিং করে রাজপুর সোনারপুর পুর এলাকায় কার্যত লকডাউনের ঘোষণা করে দেওয়া হয়েছিল৷ মাস্ক ছাড়া বাইরে বেরোলেই ব্যবস্থা নেওয়া হবে বলেও সতর্ক করেছিল পুলিশ প্রশাসন৷ কিন্তু তাতেও হুঁশ ফেরেনি বহু মানুষের। মাস্ক না পরে রাস্তায় বেরোনো থেকেই তা স্পষ্ট।

    আরও পড়ুন:  হঠাৎই BSF ক্যাম্পে হাজির দিলীপ-সুকান্ত! 'অভিসন্ধি' নিয়ে মারাত্মক অভিযোগ TMC-র

    প্রসঙ্গত, রাজপুর সোনারপুর পুরসভায় মোট ১৯টি মাইক্রো কনটেইনমেন্ট জোন ঘোষণা করেছে জেলা প্রশাসন। সংক্রমণ রুখতে বৃহস্পতিবার সকাল থেকেই তৎপর ছিল পুলিশ। সোনারপুর বাজার এলাকায় অভিযান চালিয়ে মাস্ক না পরায় গতকালই মোট ৩২ জনকে আটক করা হয়েছিল। এদিন সেই সংখ্যাটা একলাফে বেড়ে হয়েছে ৭৪। পুজোর পর থেকেই কলকাতা এবং সংলগ্ন অঞ্চলে করোনা আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক ভাবে বেড়ে চলেছে৷ কলকাতা ছাড়াও উত্তর এবং দক্ষিণ চব্বিশ পরগণায় নতুন আক্রান্তের সংখ্যা রাজ্য প্রশাসনের চিন্তা বাড়িয়েছে অনেকটাই৷

    Published by:Suman Biswas
    First published: