• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Murshidabad News: টানা ২ বছর বন্ধ থাকার পর বড়দিনে পর্যটকদের ভিড়ে জমজমাট হাজারদুয়ারী

Murshidabad News: টানা ২ বছর বন্ধ থাকার পর বড়দিনে পর্যটকদের ভিড়ে জমজমাট হাজারদুয়ারী

Murshidabad News: বড়দিনে জমজমাট হাজারদুয়ারী প্যালেস! পর্যটকের ভিড়ে ঠাসা

Murshidabad News: বড়দিনে জমজমাট হাজারদুয়ারী প্যালেস! পর্যটকের ভিড়ে ঠাসা

Murshidabad News: বড়দিনে জমজমাট হাজারদুয়ারী প্যালেস! পর্যটকের ভিড়ে ঠাসা

  • Share this:

#মুর্শিদাবাদ:  করোনা আবহে দীর্ঘ ২ বছর পর ২৫ শে ডিসেম্বর বড়দিনে চুটিয়ে আনন্দ উপভোগ করতে জেলা ছাড়িয়ে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আসা পর্যটকদের ভিড়ে জমজমাট নবাবের জেলা মুর্শিদাবাদের (Murshidabad News) ঐতিহাসিক হাজারদুয়ারী প্যালেস। মোতিঝিল পার্ক সহ অন্যান্য দর্শনীয় স্থান গুলি। পরিবার পরিজনের সাথে ঘুরতে এসে খুশি খুদে থেকে বড় সকলেই। তাই আজকের দিনটিতে চুটিয়ে আনন্দে মেতে উঠেছে সকলেই। তবে অবশ্যই করোনাবিধি মেনে।

২৫ শে ডিসেম্বর প্রানভরে আনন্দ উপভোগ করতে জমজমাট ঐতিহাসিক নবাবের জেলা মুর্শিদাবাদের(Murshidabad News)  বিখ্যাত স্মৃতিসৌধ হাজারদুয়ারী, কাটরা মসজিদ, কাঠগোলা বাগান, নিউ মোতিঝিল পার্ক সহ অন্যান্য দর্শনীয় স্থান গুলি। আজকের দিনে আনন্দ উল্লাসে কোন খামতিই রাখতে তৈরি নয় ভ্রমন পিপাসূরা। হালকা শীতের রোদ গায়ে মেখে সকাল থেকেই পর্যটকদের ভিড়ে জমজমাট হয়ে ওঠে লালবাগের হাজারদুয়ারী প্যালেস।

আরও পড়ুন: বর্ধমানে শুরু হল জুনিয়র ন্যাশনাল ভলিবল চাম্পিয়নশিপ

লকডাউনে বন্ধ থাকার পর প্রায় ২ বছর পর সাধারণের জন্য প্রবেশে খুলে দেওয়া হয়েছে হাজারদুয়ারী(Murshidabad News)  প্যালেস। করোনা আবহে দীর্ঘ লকডাউনে ঘরবন্দী থাকার পর পরিবার, পরিজনের সাথে ঘুরতে চুটিয়ে আনন্দ উপভোগ করতে প্রস্তুত ছোট থেকে বড় সকলেই। তবে অবশ্যই সমস্ত করোনাবিধি মেনে। ধুলিয়ান থেকে পরিবারের সকলকে নিয়ে ঘুরতে এসে খুশি সোনিয়া বেনজির। ইতিহাসে প্রসিদ্ধ এই হাজারদুয়ারী প্যালেস নিজের চোখে দেখার জন্য পরিবারের সঙ্গে ঘুরতে আসেন পর্যটকেরা। লকডাউনে বন্ধ থাকার পর প্রায় ২ বছর পর সাধারনের প্রবেশে খুলে দেওয়া হয়েছে হাজারদুয়ারী প্যালেস।

আরও পড়ুন: কী কাণ্ড! স্কুলের পরীক্ষার প্রশ্নে জানতে চাওয়া হল, করিনা কাপুরে ছেলের নাম!

মুর্শিদাবাদের (Murshidabad News) পর্যটন শিল্পের সাথে যুক্ত রয়েছে গাইড, টাঙ্গা চালক, হোটেল ব্যাবসায়ী সহ কয়েক হাজার মানুষ। গত বছর করোনা আবহে পর্যটনের ভরা মরসুমে পর্যটক না থাকায় ব্যাপক খতিয়ে মুখে পড়ে পর্যটন শিল্পের সাথে যুক্ত মানুষেরা। তবে এই বছর শীত পড়তেই হাজারদুয়ারী প্যালেস সহ অন্যান্য দর্শনীয় স্থানগুলিতে পর্যটকদের ঢল নামতেই রুজি রোজগারের আশায় বুক বাঁধছে তারা। এমনটাই জানালেন ছোটে নবাব সৈয়দ  আলি  মির্জা।

Pranab Kumar Banerjee

Published by:Piya Banerjee
First published: