সাগরে প্রাণ বাঁচিয়ে হিরো এয়ার অ্যাম্বুলেন্স

Photo- NEWS 18 Bangla

৩৪ বছর বয়সী মৃত্যুঞ্জয়ের বুকে ও পেটে অসহ্য যন্ত্রণা অনুভব করে৷ সাগর মেডিক্যাল ক্যাম্পের চিকিৎসকরা তার চিকিৎসা শুরু করেন।

  • Share this:

#গঙ্গাসাগর: গঙ্গাসাগরে দুই অসুস্থ ব্যক্তির প্রাণ বাঁচাল এয়ার অ্যাম্বুলেন্সের জন্যে। পুণ্যার্থীদের যাতায়াত ও জরুরি কালীন পরিষেবা দেওয়ার জন্যে এবারও রাখা হয়েছে এয়ার অ্যাম্বুলেন্স। মেলার শুরুতেই তার জন্যেই অসুস্থ হয়ে পড়া দুই রোগীকে দ্রুত কলকাতায় নিয়ে এসে চিকিৎসা শুরু করা গেল।এদিন মেলায় অসুস্থ হয়ে পড়েন মৃত্যুঞ্জয় বর ও মুকুল গিরি।

৩৪ বছর বয়সী মৃত্যুঞ্জয়ের বুকে ও পেটে অসহ্য যন্ত্রণা অনুভব করে৷ সাগর মেডিক্যাল ক্যাম্পের চিকিৎসকরা তার চিকিৎসা শুরু করেন। কিন্তু যন্ত্রণা না কমায় সিদ্ধান্ত নেওয়া হয় তাকে কলকাতায় স্থানান্তর করা হবে। সেই মোতাবেক ডুমুরজলা থেকে এয়ার অ্যাম্বুলেন্স যায় সাগর হেলিপ্যাড গ্রাউন্ডে। সেখান থেকে মৃত্যুঞ্জয়কে নিয়ে আসা হয় ডুমুরজলা। এস এস কে এম হাসপাতালে তাকে পাঠানো হয়। সেখানেই তার চিকিৎসা শুরু হয়। অন্যদিকে হঠাৎ করে অজ্ঞান হয়ে পড়ে যান মুকুল গিরি। চেমাগুড়িতে মেডিক্যাল ক্যাম্পে তার চিকিৎসা শুরু হয়। তবে দ্রুত চিকিৎসকরা তাকে হাসপাতালে স্থানান্তরিত করতে বলেন। চেমাগুড়ি থেকে দ্রুত নিয়ে আসা হয় তাকে হেলিপ্যাড গ্রাউন্ডে। সেখান থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে নিয়ে আসা হয় কলকাতায়। সেখানেই তার চিকিৎসা চলছে।

আজ সকালে রাজ্য প্রশাসন সূত্রে জানানো হয়েছে দু'জনেই সুস্থ আছেন। চিকিৎসকরা জানিয়েছেন দ্রুত চিকিৎসা শুরু হওয়ায় প্রাণ বাঁচানো সম্ভব হয়েছে। এয়ার অ্যাম্বুলেন্স থাকার জন্যে দ্রুত চিকিৎসা শুরু করা গেছে৷

বিগত দু'বছর ধরে গঙ্গাসাগর মেলায় এয়ার অ্যাম্বুলেন্সের ব্যবস্থা রাখছে রাজ্য সরকার। বিনা পয়সায় মিলছে সাহায্য। এর পাশাপাশি চালু আছে হেলিকপ্টার পরিষেবা। কোভিড পরিস্থিতিতে মেলা হওয়ার জন্যে অনেক সাবধানী ভূমিকা পালন করতে হচ্ছে প্রশাসনকে। সাগরে যাতায়াত অনেকটাই নির্ভর করে জোয়ার ভাটার ওপরে। ফলে গুরুতর কেউ অসুস্থ হলে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়াটা একটা চ্যালেঞ্জ। এই অবস্থায় এয়ার অ্যাম্বুলেন্স থাকায় সুবিধা হচ্ছে সকলের। আগামী কয়েকদিনে মেলায় গুরুতর কেউ অসুস্থ হলে তাকে কলকাতায় চিকিৎসার জন্যে নিয়ে আসার একমাত্র উপায় এই সাদা-সবুজ রঙের এয়ার অ্যাম্বুলেন্সের ডানা ভরসা।

ABIR GHOSHAL

Published by:Debalina Datta
First published: