বাজারে অগ্নিমূল্য, তাই রাস্তা থেকে পেঁয়াজ কুড়োতে ব্যস্ত এলাকাবাসী

বাজারে অগ্নিমূল্য, তাই রাস্তা থেকে পেঁয়াজ কুড়োতে ব্যস্ত এলাকাবাসী

কয়েকদিন আগেই অগ্নিমূল্য হয়েছিল পেঁয়াজ তবে দাম যে এখন খুব একটা কমেছে তা নয়। তাই হাতের কাছে দু’একটা পেঁয়াজ পেয়ে গেলে ক্ষতি কী?

  • Share this:

#বীরভূম: ভ্যানে করে পেঁয়াজ যাচ্ছিল বীরভূমের রামপুরহাটের স্থানীয় সবজি বাজারে৷ বস্তা ছেঁড়া থাকায় পেঁয়াজ পড়তে পড়তে যাচ্ছিল সানঘাটা পাড়ায়। আর সেই সুযোগ হাত ছাড়া করল না কেউ ৷ পেঁয়াজ কোড়াতে শুরু করল চলতি মানুষেরা।

কয়েকদিন আগেই অগ্নিমূল্য হয়েছিল পেঁয়াজ তবে দাম যে এখন খুব একটা কমেছে তা নয়। তাই হাতের কাছে দু’একটা পেঁয়াজ পেয়ে গেলে ক্ষতি কী? সেই পেঁয়াজ একটু স্যালাড হিসাবে খেলে বা তরকারিতে ব্যবহার করলে পাপের কিছু নেই।

ভগবানের দানের মতো হাতের কাছে পাওয়া গিয়েছিল পেঁয়াজ, তাই না ভেবে চিন্তে অনেকেই দু’একটা পেঁয়াজ কুড়িয়ে পকেটে ভরেও ফেললেন। যারা পকেটে ভরলেন তারা চোখের নিমেষে সরেও পড়লেন ৷ তবে শেষের দিকে আর রক্ষা হল না কারণ ভ্যানওয়ালার নজরে পড়ে গিয়েছিল। তাই আর কি করা যায় অনেকেই পকেট থেকে বের করে সেই ভ্যানওয়ালাকে ফেরত দিলেন পেঁয়াজ।

তবে যতটা তুলেছিলেন ততটা ফেরত দিলেন নাকি দু’একটা রেখে ফেরত দিলেন, তা নিয়ে কিন্তু যতেষ্ঠ প্রশ্ন রয়ে গেল ।

তবে কারোর পৌষ মাস তো কারোর সর্বনাশ ৷ সবজি বাজারে যে ভ্যানওয়ালা দায়িত্ব ছিল পেঁয়াজ নিয়ে যাওয়ার জন্য তাকে কতটা চাপে পড়তে হল, তা কিন্তু জানা যায়নি।

First published: January 7, 2020, 7:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर