Home /News /south-bengal /
Online shopping : অনলাইন শপিং করতে গিয়ে প্রায় লক্ষ টাকা খোয়ালেন গৃহবধূ! বড় প্রতারণার ফাঁদ

Online shopping : অনলাইন শপিং করতে গিয়ে প্রায় লক্ষ টাকা খোয়ালেন গৃহবধূ! বড় প্রতারণার ফাঁদ

online-fraud

online-fraud

Online shopping : ব্যান্ডেলের বাসিন্দা রাশমি জৈন চলতি মাসের সাত তারিখে অনলাইনে একটি শাড়ি অর্ডার করেন। সুরাটের সেই শাড়ির দাম দু'হাজার টাকা।

  • Share this:

    #হুগলি: অনলাইনে দু' হাজার টাকার শাড়ি অর্ডার দিয়ে ৯৯ হাজার টাকা খোয়ালেন ব্যান্ডেলের গৃহবধূ। চুঁচুড়া থানা এবং চন্দননগর পুলিশের সাইবার ক্রাইমে অভিযোগ দায়ের। ব্যান্ডেলের বাসিন্দা রাশমি জৈন চলতি মাসের সাত তারিখে অনলাইনে একটি শাড়ি অর্ডার করেন। সুরাটের সেই শাড়ির দাম দু'হাজার টাকা।

    বেশ কয়েকদিন হয়ে গেলেও শাড়ি ডেলিভারি হয়নি। দিন ১৫ হয়ে যাওয়ার পর মোবাইলে শাড়ি ডেলিভারি হয়েছে বলে মেসেজ আসে। কিন্তু শাড়ি বাড়িতে আসেনি। যে কুরিয়ার সংস্থা শাড়ি ডেলিভারি করে তার নম্বর গুগল সার্চ করে ফোন করে জানতে চান গৃহবধূ। কুরিয়ার থেকে বলা হয় পার্সেল এসে গেছে। রেজিষ্ট্রেশনের জন্য টোকেন মানি হিসাবে দু'টাকা অনলাইনে পেমেন্ট করতে। টাকা পেমেন্টের জন্য একটা ওটিপি দেওয়া হয়। ওটিপি বলতেই ৯৯ হাজার টাকা অ্যাকাউন্ট থেকে বেরিয়ে যায়।এর দুদিন পর শাড়ি দিয়ে যায় কুরিয়ার সংস্থার ডেলিভারি বয়।

    আরও পড়ুন- 'ও তখন ছোট্ট, খুব সৃজনশীল', সৌরভের প্রশংসায় পঞ্চমুখ মহারাজ

    গৃহবধূর স্বামী সঞ্জিব জৈন জানান, "এর আগে অনেক শাড়ি কেনা হয়েছে। কিন্তু এরকম হয়নি। কুরিয়ার ডেলিভারি বয়ের কোনও কারসাজি থাকতে পারে। তাই পুলিশে অভিযোগ জানিয়েছি।"

    আরও পড়ুন- নায়িকা নুসরতের হাতে ‘মহানায়ক’ পুরস্কার তুলে দিলেন মুখ্যমন্ত্রী

    কুরিয়ার সংস্থার কর্মী রঞ্জিত ঘোষ বলেন, "কুরিয়ার বয় প্রীতম দে পার্সেল নিয়ে গিয়েছিল। জানা যায়, নির্দিষ্ট সময়ে সেই পার্সেল ডেলিভারি হয়নি। যে কারনে গ্রাহক কুরিয়ার সংস্থার সঙ্গে যোগাযোগ করে। আমরা খোঁজ নিয়ে জানতে পারি কুরিয়ার বয় পার্সেল তার কাছে রেখে দিয়েছিল। পরে তাকে জিজ্ঞাসা করলে বলে ভুল করে পাশের বাড়িতে দিয়ে এসেছিল। সেখান থেকে তুলে পার্সেল পৌঁছে দেওয়া হয়। এই ঘটনায় কুরিয়ার যুক্ত নয়। তবে এতে বদনাম হচ্ছে আমাদের। যে ফোন নম্বর থেকে গ্রাহককে ফোন করে প্রতারণা করা হয়েছে সেই নম্বর দিয়ে আমরাও অভিযোগ করেছি।" আজ চুঁচুড়া থানায় অভিযোগকারী সঞ্জিব জৈন ও কুরিয়ার সংস্থার লোকজকে ডাকা হয় জিজ্ঞাসাবাদের জন্য।।

    সৈকত বিশ্বাস
    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Online Shopping

    পরবর্তী খবর