corona virus btn
corona virus btn
Loading

ঘরে না থেকে ঘুরে বেড়ালো পরিযায়ী শ্রমিক, প্রতিবাদ করায় যুবককে পিটিয়ে খুন!

ঘরে না থেকে ঘুরে বেড়ালো পরিযায়ী শ্রমিক, প্রতিবাদ করায় যুবককে পিটিয়ে খুন!

রক্তাক্ত অবস্থায় তমলুক হাসপাতালে অশোককে ভর্তি করা হয়। সেখানেই গভীর রাতে মারা যান অশোক। অভিযুক্ত তন্ময়কে গ্রেফতার করেছে নন্দকুমার থানার পুলিশ।

  • Share this:

SUJIT BHOWMIK

#নন্দকুমার: উত্তেজনা ছড়িয়েছে নন্দকুমারের ডিহিগুমাই গ্রামে।  বাড়ির ভেতরে না থেকে রাস্তায় কেন ঘোরাঘুরি?  ভিন রাজ্য থেকে আসা পরিযায়ী শ্রমিককে তাঁর  গ্রামেরই এক যুবক প্রশ্ন করেছিলেন। যা নিয়ে চলে বচসা। এরপর ক্ষিপ্ত হয়ে ওই পরিযায়ী শ্রমিক স্থানীয় প্রতিবাদী যুবককে মারধোর করে বলে অভিযোগ। গুরুতর জখম অবস্থায় ওই যুবককে হাসপাতালে ভর্তি করা হয়। রাতেই তাঁর মৃত্যু হয়। যুবকের মৃত্যু সংবাদ গ্রামে এসে পৌঁছতেই  প্রবল উত্তেজনা দেখা দেয় নন্দকুমার এলাকায়।

জানা গিয়েছে, তন্ময় বেরা নামে গ্রামেরই এক যুবক মুম্বইয়ের পুণেতে নির্মাণ শ্রমিকের কাজ করত। দিন কয়েক আগে বাড়িতে ফেরে তন্ময়। স্থানীয় পঞ্চায়েতের তরফে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়। অভিযোগ, সেই নির্দেশকে উপেক্ষা করেই অভিযুক্ত যুবক, ওই পরিযায়ী শ্রমিক বেশিরভাগ সময় বাইরেই ঘোরাঘুরি করতে থাকে। এ নিয়ে গ্রামেরই এক যুবক অশোক বেরা সহ আরও কয়েকজন তন্ময়ের বাড়িতে গিয়ে তাকে বাড়ি থেকে না বেরোনোর কথা বলতে যান । এতেই গন্ডগোলের সূত্রপাত ঘটে বলে খবর। এক সময় দু’জনের মধ্যে বচসাও শুরু হয় বলে অভিযোগ। ঘটনা চলাকালীন হঠাৎই উন্মত্ত হয়ে  ওঠে তন্ময়। বাড়ির ভেতর থেকে সে বাঁশ বের করে এনে সজোরে অশোকের মাথায় আঘাত করে।

রক্তাক্ত অবস্থায় তমলুক হাসপাতালে অশোককে ভর্তি করা হয়। সেখানেই গভীর রাতে মারা যান অশোক। অভিযুক্ত তন্ময়কে গ্রেফতার করেছে নন্দকুমার থানার পুলিশ। গ্রামের যুবকের এই মর্মান্তিক  মৃত্যুতে ক্ষুব্ধ স্থানীয় বাসিন্দারা। যেভাবে বাইরে থেকে পরিযায়ী শ্রমিকরা বাড়িতে ফিরছেন এবং হোম কোয়ারেন্টাইনে না থেকে যত্রতত্র ঘুরে বেড়াচ্ছেন, তাতে যথেষ্টই চিন্তায় আছেন স্থানীয়রা। পরিযায়ীদের নিয়ে প্রশাসনের উদাসীনতায় চিন্তিত স্থানীয় মানুষজন। যে কারণে নন্দকুমারের মত ঘটনা ঘটে গেল, বলে স্থানীয় বাসিন্দারা দাবি করছেন। শুধু নন্দকুমার নয়, বাইরে থেকে আসা পরিযায়ীদের সঙ্গে স্থানীয় মানুষদের গন্ডগোলের এই ঘটনা জেলার বিভিন্ন জায়গায় ঘটছে বলে অভিযোগ করছেন সকলে।

Published by: Simli Raha
First published: June 2, 2020, 5:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर