Home /News /south-bengal /
Nandigram: এখনই গ্রেফতার করা যাবে না আবু তাহেরকে, হাইকোর্টের নির্দেশে শেষবেলায় স্বস্তি তৃণমূলে

Nandigram: এখনই গ্রেফতার করা যাবে না আবু তাহেরকে, হাইকোর্টের নির্দেশে শেষবেলায় স্বস্তি তৃণমূলে

আদালতের রায়ে স্বস্তিতে আবু তাহের।

আদালতের রায়ে স্বস্তিতে আবু তাহের।

৭ এপ্রিল পর্যন্ত স্থিতাবস্থা বজায় থাকবে এই মামলায়।

  • Share this:

#নন্দীগ্রাম: রাত পোহালেই নন্দীগ্রামে ভোট। তার আগের দিন মুখে স্বস্তি পেলেন  আবু তাহের-সহ নন্দীগ্রাম আন্দোলনের সঙ্গে জড়িত আরও ১৩ জন। আজ, বুধবার দ্বিতীয়ার্ধে বিচারপতি আইপি মুখোপাধ্যায় এ দিন শুনানির পর জানান, নন্দীগ্রাম কাণ্ডে আপাতত আবু তাহের ও অন্য ১৩ জনের বিরুদ্ধে এখনই কোনও ব্যবস্থা নেওয়া যাবে না। ৭ এপ্রিল পর্যন্ত স্থিতাবস্থা বজায় থাকবে এই মামলায়।

কলকাতা হাইকোর্টের নির্দেশে দিন কয়েক আগেই নন্দীগ্রামে জমি আন্দোলন সংক্রান্ত ১৪ বছরের পুরনো এফআইআর-এর উপরে ভিত্তি করে ফের নতুন করে অ্যারেস্ট ওয়ারেন্ট জারি হয় শেখ সুফিয়ান, আবু তাহেরদের বিরুদ্ধে । ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে আবেদন করে দু' সপ্তাহের জন্য কলকাতা হাইকোর্টের নির্দেশের উপরে স্থগিতাদেশ পেয়েছেন মুখ্যমন্ত্রীর নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ান৷ কিন্তু কোনও কবচ না থাকায় উদ্বিগ্ন ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্যতম ভরসা আবু তাহের। দিন দুয়েক আগে ছত্রধর মাহাতোর গ্রেফতারির পর আবু তাহেরের উদ্বেগ চরমে পৌঁছয়। তিনি অভিযোগ করেন বাড়িতে না থাকলেও পর পর চার দিন বাড়িতে হানা দিয়েছে পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনী৷ সেই উদ্বেগই শেষ হতে চলেছে অন্তিম প্রহরে।

ডিভিশান বেঞ্চ বলছে ওই মামলায় আপাতত স্টেটাস কুয়ো থাকবে। অর্থাৎ ৭ এপ্রিল পর্যন্ত মামলাটিতে কোনও নতুন গ্রেফতারি করা যাবে না।  বিষয়টি শেষ মুহূর্তে কিছুটা হলেও স্বস্তি জোগাবে তৃণমূল শিবিরকে, এমনটাই মত রাজনৈতিক মহলের।

নন্দীগ্রামের যুদ্ধ জয়ে মুখ্যমন্ত্রীর বড় ভরসা আবু তাহের৷  কিন্তু শেষ কিছুদিন তিনি থাকতেই পারেননি প্রচারকার্যে। তৃণমূল নেতার দাবি, তাঁর দেওয়া নির্দেশ অনুযায়ী অনুগামীরা ভোটের যাবতীয় প্রস্তুতি সেরেছে৷ সেই প্রস্তুতির ফল আগামিকাল ফলে কিনা তা দেখার জন্য অপেক্ষমান গোটা বাংলা।

Published by:Arka Deb
First published:

Tags: Nandigram, West Bengal Assembly Election 2021

পরবর্তী খবর