West Bengal Election: 'ঘরে যারা ফেরে তারা পর নয় আপন', বাংলায় এসে কাকে বার্তা দিলেন গম্ভীর?

West Bengal Election: 'ঘরে যারা ফেরে তারা পর নয় আপন', বাংলায় এসে কাকে বার্তা দিলেন গম্ভীর?

ভোটের বাজারে বাংলায় হাজির গম্ভীরও।

ভোটের বাজারে বাংলায় হাজির গম্ভীরও।

  • Share this:

    #দাঁতন: ক্রিকেটের ময়দান ছেড়ে অনেকদিন হল তিনি রাজনীতির মাঠে। জাতীয় দলের নীল জার্সি ছেড়ে গেরুয়া রঙ গায়ে মেখেছেন। তবে বাংলায় বিধানসভা নির্বাচনের আগে বিশ্বকাপ জয়ী দলের সদস্য গৌতম গম্ভীরও যে আসবেন, কে ভেবেছিল! প্রথম দফা ভোটের আগে আজ, বৃহস্পতিবার, প্রচারের শেষ দিন চমক দিল বিজেপি। দিল্লির সাংসদ গম্ভীরকে বাংলায় ভোটপ্রচারে আনল গেরুয়া শিবির। এমনিতেই বাংলায় মসনদ দখলে কেন্দ্রীয় নেতৃত্ব অনেকদিন ধরেই মাঠে নেমেছে। ভোটের বাজারে তাই বাংলায় হাজির গম্ভীরও। আর এদিন প্রচারে এসে তিনিও স্বভাবসিদ্ধ ভঙ্গিতে আক্রমণ করলেন রাজ্যের শাসক দলকে।

    এদিন পশ্চিম মেদিনীপুরের দাঁতন, বাঁকুড়ার সোনামুখি এবং হুগলির চুঁচুড়ায় বিজেপির নির্বাচনী প্রচারে যোগ দিলেন ভারতীয় দলের প্রাক্তন ওপেনার। এদিন তাঁর মুখে মোদি, শাহর মতোই তৃণমূলের বিরুদ্ধে কথা শোনা গেল। টিএমির খেলা শেষ হবে বলে হুঙ্কার ছেড়ে রাখলেন গম্ভীর। তবে এদিন প্রচারের কিছু ছবি টুইটারে শেয়ার করলেন তিনি। আর সেই ছবির তলায় যা লিখলেন তা যেন তাত্পর্যবাহী। আসলে কলকাতার সঙ্গে গম্ভীরের সম্পর্ক অনেকদিনের। তিনি আইপিএলে কলকাতা ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক ছিলেন। তাঁর নেতৃত্বে কলকাতা খেতাবও জিতেছে। ফলে একটা সময় বাংলার ক্রিকেটপ্রেমীরা তাঁকে মাথায় তুলে রেখেছিল। যদিও কলকাতা ফ্র্যাঞ্চাইজি ও শাহরুখ খানের সঙ্গে তাঁর সম্পর্কে চিড় ধরেছে। ফলে কলকাতার সঙ্গে এখন দৃরত্বও বেড়েছে অনেকটাই। তবুও যেন গম্ভীর বোঝাতে চাইলেন, মোর নাম এই বলে খ্যাত হোক, আমি তোমাদেরই লোক..।

    বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বকে বারবার বহিরাগত বলে আক্রমণ করেছেন। মোদি, শাহরা অবশ্য সেইই আক্রমণ উড়িয়ে দিয়েছেন। তাঁদের পাল্টা দাবি, এই দেশ সবার। এখানে কেউ বহিরাগত নয়। এদিন গম্ভীরও যেন সেটাই বোঝাতে চাইলেন। তিনি ছবি পোস্ট করে লিখলেন, ঘরে যারা ফিরে আসে তাদের পর নয় আপন বলে। আইপিএলের সুবাদে কলকাতা একটা সময় তাঁর সেকেন্ড হোম ছিল। সেখানেই তিনি আবার ফিরেছেন। তাই কি এমন দাবি!

    Published by:Suman Majumder
    First published:

    লেটেস্ট খবর