হোম /খবর /দক্ষিণবঙ্গ /
আজ থেকে ৫ দিন বাতিল বহু ট্রেন, হাওড়া-বর্ধমান কর্ড লাইনে যাত্রী ভোগান্তির আশঙ্কা

Burdwan: আজ থেকে পাঁচ দিন বাতিল বহু ট্রেন, হাওড়া- বর্ধমান কর্ড লাইনে চরম যাত্রী ভোগান্তির আশঙ্কা

বাতিল থাকবে বহু লোকাল ট্রেন৷

বাতিল থাকবে বহু লোকাল ট্রেন৷

রেল সূত্রে জানা গিয়েছে, এই কাজের জন্য ঘুরিয়ে দেওয়া হচ্ছে দূরপাল্লার ট্রেনগুলিও।

  • Share this:

#বর্ধমান: বারুইপাড়া- চন্দনপুর শাখায় চতুর্থ লাইন বসানোর কাজ চলছে। এর ফলে সোমবার সপ্তাহের কাজের দিনের শুরু থেকে শুক্রবার পর্যন্ত টানা পাঁচ দিন বর্ধমান হাওড়া কর্ড লাইনের বেশির ভাগ লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। এর ফলে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হবে বলে আশঙ্কা করা হচ্ছে।

রেল সূত্রে জানা গিয়েছে, এই কাজের জন্য প্রতিদিন ৪২ টি লোকাল ট্রেন বাতিল থাকবে। কিছু ট্রেন শিয়ালদহ থেকে কর্ড লাইন হয়ে চলাচল করে। তেমন কয়েকটি ট্রেনও বাতিল করা হয়েছে। শুধু তাই নয়, ব্যাহত হবে দূরপাল্লার ট্রেন চলাচলও। এই কাজের জন্য হাওড়া- বোলপুর শান্তিনিকেতন এক্সপ্রেস এবং হাওড়া- রামপুরহাট সুপারফাস্ট এক্সপ্রেসও বাতিল করা হয়েছে। এই দু'টি ট্রেনে আপ এবং ডাউন দু' দিকেই বাতিল থাকবে।

আরও পড়ুন: একের পর এক ডলফিনের মৃত্যু, গঙ্গায় ভয়ঙ্কর মৃত্য়ুফাঁদ ইলেকট্রিক জাল

রেল সূত্রে জানা গিয়েছে, এই কাজের জন্য ঘুরিয়ে দেওয়া হচ্ছে দূরপাল্লার ট্রেনগুলিও। এই শাখায় চলাচলকারী ৫৬ টি এক্সপ্রেস ট্রেন ঘুর পথে চলাচল করবে। সব মিলিয়ে  চরম দুর্ভোগে পড়তে হবে বলেই মনে করছেন নিত্যযাত্রীরা।

তাঁদের বক্তব্য, পুজোর ছুটির সময় বা ছুটির দিনগুলিতে এই কাজ করতে পারত রেল। এর ফলে যাত্রীদের দুর্ভোগের একশেষ হতে হবে। কাজের দিনগুলিতে একটানা ট্রেন চলাচল বন্ধ না রেখে শনি- রবিবার ছুটির দিনে এই দিন এই কাজ করা উচিত ছিল বলেও মত অনেকের। শুধুমাত্র নিত্যযাত্রীরা নন, চিকিৎসার প্রয়োজনও বহু মানুষকে রেল পথে যাতায়াত করতে হয়। সড়ক পথে গাড়ি ভাড়া করে যাওয়া অনেকের পক্ষেই সম্ভব হয়ে ওঠে না। এর ফলে চরম সমস্যায় পড়বেন তাঁরা। এই ঘোষণা রেলের আগে করা উচিত ছিল বলেও মত যাত্রীদের।

আরও পড়ুন: 'শুনছি উনি ৫ তারিখ দিল্লি যাবেন... তার আগেই...' ডিসেম্বরের শুরুতে বিরাট পরিকল্পনা ঘোষণা শুভেন্দুর

এ বিষয়ে বর্ধমান রেল স্টেশনের এক পদস্থ আধিকারিক বলেন, যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে আগেভাগেই সংবাদ মাধ্যমে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। শুধু তাই নয়, কর্ড লাইনে যাত্রীদের সমস্যার কথা মাথায় রেখে চার জোড়া স্পেশাল লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার থেকে শুক্রবার পর্যন্ত হাওড়া ডানকুনি হয়ে চার জোড়া স্পেশাল ট্রেন চলাচল করবে।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Burdwan, Howrah, Local Trains